সোমবার, ০৪ Jul ২০২২, ১২:২৩ পূর্বাহ্ন

কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মজয়ন্তীতে আলোচনা সভা

কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মজয়ন্তীতে আলোচনা সভা

sylhetlive24/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মজয়ন্তীতে জাতীয় শিশু কিশোর কল্যাণ প্রতিষ্ঠান বাংলাদেশ নজরুল সেনা সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে এক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টায় নগরীর কুমারপাড়াস্থ কাজী জালালী উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে র‌্যালি শেষে বিদ্যালয়ের হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

জাতীয় শিশু কিশোর কল্যাণ প্রতিষ্ঠান বাংলাদেশ নজরুল সেনা সিলেট বিভাগীয় কমিটির আহ্বায়ক আমিনুর রহমান শিবলুর সভাপতিত্বে ও সদস্য সচিব মো: মিজানুর রহমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের প্রধান উপদেষ্ঠা লে. কর্নেল (অব.) এম আতাউর রহমান পীর বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ছিলেন অসাম্প্রদায়িকতার প্রতীক। তিনি ছিলেন অসাম্প্রদায়িক চেতনার পথিকৃৎ লেখক।

তাঁর লেখনি জাতীয় জীবনে অসাম্প্রদায়িক চেতনা বিকাশে ব্যাপক ভূমিকা পালন করে। তাঁর কবিতা ও গান মানুষকে যুগে যুগে শোষণ ও বঞ্চনা থেকে মুক্তির পথ দেখিয়ে চলছে। বাংলাদেশের মুক্তিযুদ্ধে তাঁর গান ও কবিতা ছিল প্রেরণার উৎস।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল খালিক, সহকারী প্রধান শিক্ষক মোর্শেদা রহমান চৌধুরী, সংগঠনের সদস্য ফিরোজা আক্তার, তানিয়া সুলতানা, এডভোকেট আব্দুল হাফিজ, মো:আলমগীর হোসেন, অধ্যক্ষ পান্না জান্নাত, সাখাওয়াত হোসেন, সেলিনা আক্তার সহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo