শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৪:৪০ পূর্বাহ্ন

বালাগঞ্জে খাস জমির নিয়ে সংঘর্ষ, আহত ৭

বালাগঞ্জে খাস জমির নিয়ে সংঘর্ষ, আহত ৭

pic by internet


বালাগঞ্জ প্র্রতিনিধি

বালাগঞ্জে সরকারি খাস জমির ক্রয়-বিক্রয়ের জের ধরে দু’পক্ষের সংঘর্ষের ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন ৭ জন। ঘটনাটি রবিবার (২১ মার্চ) উপজেলার সদর ইউনিয়ে ঘটেছে। গুরুত্বর আহত ৪ জনকে সিলেট ওসমানী মেডিকল কলেজ হাসপতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্রসহ মুজাহিদ ও কাবিল নামের দুইজনকে আটক করেছে পুলিশ।

আহতরা হলেন-রাধাকোনা গ্রামের ঠেলা চালক সুরুজ মিয়া (৫০), তার ছেলে কালাম মিয়া (২৩), তাঁর ভাই আজমান মিয়া (৪০)। করচারপাড় গ্রামের মজাহিদ মিয়া (৪০) ও সুয়েব মিয়া (২০)। এর মধ্যে ২জনের অবস্থা সংকটাপন্ন।

সোমবার (২২ মার্চ) আটককৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এ ব্যাপারে খাস জমি ক্রয় করে প্রতারণার শিকার আহত আজমান মিয়া বাদি হয়ে আটক ২ জন সহ ৫ জনের নাম উল্লখ পূর্বক অজ্ঞাতনামা ৮/১০ জনকে আসামী করে বালাগঞ্জ থানায় মামলা (নং ০৩) দায়ের করেছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, করচারপাড় গ্রামের মোজাহিদ মিয়া (মজাই)র ভোগ দখলে থাকা উপজেলার দিগর বেড়কুড়ি মৌজার সরকারি খাস জমি নিজের মালিকানা দেখিয়ে বিক্রয় করেন রাধাকোনা গ্রামের সুরজ মিয়া, আজমান মিয়াসহ দরিদ্র কয়েকজনের কাছে বিক্রয়ের বিষয়টি স্ট্যাম্পে লিখিয়ে নেন।
বালাগঞ্জ উপজেলা প্রশাসন সরকারি নির্দেশনা অনুযায়ী সরকারি জমি উদ্ধার করে ভূমিহীন ও গৃহহীনদের পূর্নবাসনের ব্যবস্থা করার লক্ষে গত ৩ ডিসেম্বর সরকারি খাস জমি উদ্ধার অভিযান চালায় উপজেলা প্রশাসন।

এতে ক্রেতারা বুঝতে পারেন তারা প্রতারণার শিকার হয়েছেন সরকারী খাস জমির দখল ছেড়ে দিয়ে বিক্রয়কারি সুরুজ মিয়ার কাছে গ্রহনকৃত বিক্রয় মূল্য ফেরত করার দাবী জানান। টাকা ফেরত না দিয়ে নানা ছল-চাতুরী শুরু করেন সুরুজ মিয়া।

ভুক্তভোগীরা স্থানীয় সালিশকারিদের শরণাপন্ন হয়ে কোন সুরাহা পাননি।
সোমবার রাতে বালাগঞ্জ বাজারে সুরুজ মিয়ার কাছে আজমান মিয়া উক্ত জমির মূল্য ফেরত দেওয়ার দাবী জানান।

এ নিয়ে বাকবিতন্ডার এক পর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে কয়েক দফা বিচ্ছিন্ন সংঘর্ষের ঘটনা ঘটে এতে উভয় পক্ষের ৭ জন আহত হয়েছেন।

মারাত্মক আহত ৪ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসাধীন রয়েছেন।

খবর পেয়ে বালাগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে দেশীয় অস্ত্রসহ দুই জনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বালাগঞ্জ অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY SYLHET-LIVE-24
ThemesBazar-Jowfhowo