মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০১:০৭ অপরাহ্ন

৫নং ওয়ার্ডে ড্রেনের উপর গেইট নির্মাণ করে প্রতিবন্ধকতা সৃষ্টি

৫নং ওয়ার্ডে ড্রেনের উপর গেইট নির্মাণ করে প্রতিবন্ধকতা সৃষ্টি

sylhetlive24.com


সিলেট লাইভ ডেস্ক

সিলেট নগরীর সিটি কর্পোরেশনের ৫ নং ওয়ার্ডের কলবাখানী গলির মুখে ড্রেনের উপর নির্মাণ করা হচ্ছে গেইট। ড্রেনের উপরে গেইট নির্মাণের কারণে ফুটপাত দিয়ে পথচারী চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। স্বাচ্ছন্দে ফুটপাত দিয়ে চলাচল করতে পারছেন না পথচারীরা। সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর বিভিন্ন ওয়ার্ডে এলাকার সৌন্দর্য বৃদ্ধির জন্য গলির মুখে নির্মাণ করা হচ্ছে গেইট। অন্যান্য এলাকায় ড্রেনের সীমানা ছেড়ে গেইট নির্মাণ করা হচ্ছে। অথচ কলবাখানী এলাকায় সীমানা না ছেড়েই ড্রেনের উপরে গেইট নির্মাণ করছে সিসিক। ড্রেনের উপরে নির্মাণ করা হচ্ছে গেইট।

ফুটপাত দিয়ে পথচারীরা স্বাচ্ছন্দে চলাচল করতে সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ফুটপাত থেকে হকার উচ্ছেদ ও ড্রেনের উপরে অবৈধভাবে গড়ে ওঠা বিভিন্ন স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়ে যাচ্ছেন। মেয়রের অভিযানের ফলে হকাররা ফুটপাতের উপরে বসতে পারছে না। এমনকি ড্রেনের উপরে অবৈধভাবে দখল করে কেউ স্থাপনা তৈরি করতে পারছেনা। ফলে নগরী আগের চেয়ে অনেকটাই পরিষ্কার-পরিচ্ছন্ন লাগে। পথচারীরাও স্বাচ্ছন্দে চলাচল করতে পারছেন। মেয়রের এমন উদ্যোগের পর কলবাখানি এলাকায় ড্রেনের উপরে গেইট নির্মাণ এর কাজ শুরু করায় ক্ষোভ দেখা দিয়েছে পথচারী ও সচেতন মহলের মাঝে।ড্রেনের উপরে নির্মাণ করা হচ্ছে গেইট।

সরজমিনে গিয়ে দেখা যায় ড্রেনের দুই পাশে চারটি খুটি দিয়ে গেইট নির্মাণের কাজ শুরু করেছে সিসিক। ড্রেনের দুই পাশে খুটি বসানোর ফলে পথচারীদের ফুটপাতের ওপর দিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। পথচারীরা অভিযোগ করে বলেন, মেয়র সুন্দর নগরী গড়তে ফুটপাত থেকে হকার ও ছড়া-খাল ড্রেন থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়ে যাচ্ছেন। অথচ এই এলাকায় ড্রেনের উপর নির্মাণ করা হচ্ছে গেইট। ড্রেইনের উপর থেকে সরিয়ে গেইট নির্মাণ করার জন্য মেয়র ও ওয়ার্ড কাউন্সিলরের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo