শুক্রবার, ২০ মে ২০২২, ০৬:৫৩ পূর্বাহ্ন

সরকারি নির্দেশনা :
করোনা ভাইরাস সংক্রমন রোধে মাস্ক পরুন, নিরাপদ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজে বাঁচুন এবং পরিবারকে সুস্থ রাখুন। সৌজন্যে : SylhetLive24.com
আজকের গুরুত্বপূর্ণ যত খবর
জকিগঞ্জে চলছে মাইকিং : ঢুকছে পানি, ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক মাধবপুরে যৌতুক না পেয়ে স্ত্রীর গালে ছ্যাঁকা! ছাত্রদল নেতা রুবেল ও রাসেলের জামিন লাভ, কারা ফটকে সংবর্ধনা বজ্রপাতে তিন শিশুর মৃত্যু শিশু অধিকার বাস্তবায়ন সম্পর্কিত জবাবদিহিতা বিষয়ক সংলাপ সিলেটে বন্যার্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করলেন জেবুল সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে হবে : ডা. শিপলু জগন্নাথপুরে মসজিদ নির্মাণের নামে সরকারি স্কুলের জমি দখল সিলেট সদর উপজেলা যুবদল থেকে ডালিম বহিস্কার সিলেটে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত বিশ্বনাথে ধর্ষকের হুমকি, অসহায় মা-মেয়ে উপশহরে পানিবন্দি মানুষের পাশে দিদার রুবেল অ্যাড. জামানের মায়ের সুস্থতা কামনায় দোয়া মাহফিল সিলেটে বন্যার্তদের পাশে মহানগর আ. লীগের সহ সভাপতি আসাদ উদ্দিন সিলেট নগরী রক্ষার্থে ‘শহর রক্ষা বাঁধ’ নির্মাণ প্রয়োজন : মহানগর বিএনপি সিলেটের বানভাসী মানুষদের পর্যাপ্ত ত্রাণ দেওয়ার দাবি বাসদের কাউন্সিলর পদপ্রার্থী রুবি আলমের উদ্যোগে খাদ্য বিতরণ সিলেটে জামায়াত-শিবিরের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ অ্যাসল্ট মামলা ছাত্রদল নেতা রুবেল ও রাসেলের গ্রেফতারে কয়েছ লোদীর নিন্দা দেশের মানুষ সরকারের পাশে, ষড়যন্ত্রকারীদের স্বপ্ন কোনোদিন পূরণ হবে না : পররাষ্ট্রমন্ত্রী
হাইকোর্টের নির্দেশে তদন্ত : সিসিকের অরক্ষিত ড্রেনে কবি বাছিত মোহাম্মদের মৃত্যু

হাইকোর্টের নির্দেশে তদন্ত : সিসিকের অরক্ষিত ড্রেনে কবি বাছিত মোহাম্মদের মৃত্যু


সিলেট লাইভ ডেস্ক :: সিলেট মহানগরীর আম্বরখানায় সিটি করপোরেশনের অরক্ষিত ড্রেনে পড়ে পেটে রড ঢুকে শিক্ষক ও কবি আব্দুল বাছিত মোহাম্মদের ‘মৃত্যু’র ঘটনায় হাইকোর্টের নিদেশে তদন্ত শুরু করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এইচ এম মাহফুজুর রহমানের নেতৃত্বে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির সদস্যরা।

এসময় তদন্ত দল কবি আবদুল বাছিতের ভাই, আশপাশের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। এসময় ঘটনাস্থলে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীও উপস্থিত ছিলেন।

জানা গেছে, গত বছরের ৮ ডিসেম্বর সিলেট নগরের আম্বরখানা এলাকায় সিটি করপোরেশনের নির্মাণাধীন একটি ড্রেনে পড়ে গিয়ে পেটে রড ঢুকে গুরুতর আহত হন কবি আবদুল বাছিত মোহাম্মদ (৬৫)। এর দুইদিন ১০ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তবে তার ‘মৃত্যু’কে হত্যাকাণ্ড দাবি করে জড়িতদের চিহ্নিত করে শাস্তি ও নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান সিলেটের সচেতন নাগরিক সমাজ। তারা উন্নয়নের নামে দীর্ঘদিন গুরুত্বপূর্ণ সড়ক ঝুঁকিপূর্ণ অবস্থায় ফেলে রাখার প্রবণতা বন্ধেরও আহ্বান জানান।

তবে সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে কোনো উদ্যোগ না নেয়ায় জনস্বার্থে হাইকোর্টে রিট করেন আইনজীবী ও মহানগর আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি সম্পাদক গোলাম সোবহান দীপন। রিটে কবি আব্দুল বাছিত মোহাম্মদের ‘মৃত্যু’র সুষ্ঠু তদন্ত ও সিটি করেপারেশনের পক্ষ থেকে তার পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে আবেদন করা হয়।

এর পরিপ্রেক্ষিতে গত ১১ জানুয়ারি ঘটনা তদন্ত করে দুই মাসের মধ্যে প্রতিবেদন জমা দিতে সিলেট জেলা প্রশাসককে নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের বেঞ্চ। এ আদেশের পরিপ্রেক্ষিতে তদন্ত কাজ শুরু করে জেলা প্রশাসন গঠিত তদন্তদল।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo