বুধবার, ০৬ Jul ২০২২, ০৯:৪৫ অপরাহ্ন

সুনামগঞ্জে বাঁধ নির্মাণে অনিয়ম, পাউবোর ৮ কর্মকর্তা বরখাস্ত

সুনামগঞ্জে বাঁধ নির্মাণে অনিয়ম, পাউবোর ৮ কর্মকর্তা বরখাস্ত

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) অবহেলা কারণে যদি বাঁধের ক্ষতি হয়, তাহলে কাউকে ছাড় দেওয়া হবে না। বাঁধ নির্মাণে অনিয়মের সঙ্গে জড়িত পাউবোর ৮ জন কর্মকর্তাকে চাকরী থেকে বরখাস্ত করা হয়েছে।

বুধবার বিকেল ৩টায় ধর্মপাশার ঘুমরা হাওর পরিদর্শনকালে মন্ত্রী একথাগুলো বলেন।

মন্ত্রী বলেন, ‘হাওর এলাকায় কৃষকরা একটিমাত্র ফসল করে থাকেন। ফসলটা খুবই ঝুঁকিপূর্ণ, যেকোন সময়েই আগাম বন্যায় ফসল নষ্ট করতে পারে। এ বছর দেখা যাচ্ছে বন্যা একটা বেশী প্রবণতা।ফলে ইতিমধ্যে সুনামগঞ্জের বিভিন্ন হাওরে বোরো জমির ধান তলিয়ে গেছে এবং অন্যান্য হাওরে ও পানি বাড়ছে।

তিনি বলেন, এই আগাম বন্যায় যে সমস্ত কৃষকরা ক্ষতিগ্রস্ত হয়েছেন, বা হবেন তাদের জন্য আগামী বছর সরকারের পক্ষ থেকে বীজ ও সার বিনামূল্যে কৃষকদের মাঝে দেয়া হবে। যাতে করে কৃষকরা আগামী বছর সুন্দরভাবে বোরো ধান আবাদ করতে পারেন এবং অন্যান্য ধান আবাদ করতে চাইলে সেখানে ও সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হবে। যেসমস্ত কৃষকরা ক্ষতিগ্রস্ত হবেন তাদেরকে খাদ্য সহায়তা চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র দেয়া হবে।

হাওরের বাঁধ পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন সুনামগঞ্জ -১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. বেনজীর আলম, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাঈদ প্রমুখ।

এর আগে মন্ত্রী সকালে জেলার জামালগঞ্জ, ধর্মপাশা উপজেলার হাওরের বাঁধ পরিদর্শন করেন। বন্যা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের সাথে কথা বলেন। পরে তিনি তাহিরপুর মহালিয়া হাওরের বাঁধ পরিদর্শন করেন।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo