বুধবার, ০৬ Jul ২০২২, ১১:২২ অপরাহ্ন

সিলেট নগরীতে গণটিকা নিলেন ২২ হাজার ৭৫৩ জন

সিলেট নগরীতে গণটিকা নিলেন ২২ হাজার ৭৫৩ জন

sylhetlive24.com/সিলেট লাইভ


নিজস্ব প্রতিবেদক

সিলেট নগরীতে ভ্যাকসিনেশন কার্যক্রমের ১ম দিনে করোনার প্রতিরোধে গণটিকা নিলেন ২২ হাজার ৭৫৩ জন। শনিবার ৭ আগষ্ট নগরীর ২৭টি ওয়ার্ডে ৮১টি বুথে পঁচিশোর্ধ সাধারণ মানুষ এই গণটিকা নেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।

তিনি জানান, এই ২২ হাজার ৭৫৩ জন শুধু ওয়ার্ডে ওয়ার্ডে ভ্যাকসিনেশন কার্যক্রমে টিকা গ্রহণ করেন। যদিও একই দিন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নিয়মিত টিকা কেন্দ্রে ২ হাজার ৫৬০ জন টিকা নিয়েছেন।

এছাড়া পুলিশ লাইন্স হাসপাতালে আরও ৫৩০ জন টিকা নিয়েছেন। তবে নির্ধারিত দুটি টিকা কেন্দ্রে শনিবার সিনোফার্মার ২য় ডোজ দেয়া হয়নি বলে জানান তিনি।

এর আগে শনিবার ৭ আগস্ট সকাল ৯টায় সিলেটের মাতৃমঙ্গল হাসপাতালের ভার্চুয়ালি ভ্যাকসিনেশন কার্যক্রমের উদ্বোধন করেন সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সিলেট নগরীতে ৩ দিন চলবে ভ্যাকসিনেশন ক্যাম্পেইন। সিসিকের ২৭টি ওয়ার্ডে ৮১টি কেন্দ্রে সকাল ৯ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টানা তিন দিন এই ভ্যাকসিনেশন ক্যাম্পেইন চলবে। প্রথম দিন প্রতিটি কেন্দ্রে ৩শ জনকে দেয়া হয় টিকা। তবে ৮ ও ৯ আগস্ট থেকে প্রতিদিন প্রতিটি কেন্দ্রে ২শ জন নাগরিককে টিকা দেয়া হবে বলে জানিয়েছেন সিসিকের স্বাস্থ্য কর্মকর্তা।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, সিসিকের ২৭টি ওয়ার্ডে ৮১টি কেন্দ্রে দেয়া হচ্ছে টিকা। প্রতিটি কেন্দ্রে দুজন করে টিকাদানকর্মী ও তিনজন করে স্বেচ্ছাসেবক কাজ করছেন। এছাড়া ওয়ার্ডগুলোর কাউন্সিলরদের পক্ষ থেকেও স্বেচ্ছাসেবক রাখা হয়েছে।

নগরীতে প্রাথমিক পর্যায়ে মোট তিন দিনে ৬০ হাজার মানুষকে টিকা দেয়া হবে বলে জানান তিনি।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo