রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৭ পূর্বাহ্ন

সরকারি নির্দেশনা :
করোনা ভাইরাস সংক্রমন রোধে মাস্ক পরুন, নিরাপদ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজে বাঁচুন এবং পরিবারকে সুস্থ রাখুন। সৌজন্যে : SylhetLive24.com
আজকের গুরুত্বপূর্ণ যত খবর
গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনা, দাদা-নাতি নিহত রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য সুনামগঞ্জ-ঢাকা বাস চলাচল বন্ধ সিলেটে বিদ্যুৎ বিভ্রাট : তীব্র গরমে দুর্ভোগে নগরীর কয়েক হাজার মানুষ সিসিকের ৮৩৯ কোটি টাকার বাজেট পেশ আশায় বুক বাঁধছেন হাফিজুল, পাশে দাঁড়াচ্ছেন হৃদয়বানরা শনিবার সিলেটের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না পুলিশ এসল্ট মামলায় ছাত্রনেতা সুহেল কারাগারে সিলেটে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক দিপনকে হুমকি বালুচরে সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা, আসামীরা অধরা সিলেটে ৮ ভূয়া সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা সিলেটে আবাসিক হোটেলে ফুর্তি, ধরা পড়লেন ১০ নারী-পুরুষ টিলাগাঁওয়ে পুলিশের অভিযান : ৪ জুয়াড়ি আটক ৭ দিনের মধ্যে অনিবন্ধিত সব অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ সিলেটে বিদ্যালয়ের মাঠে গ্রাসরুটস’র মেলা, বিপাকে কর্তৃপক্ষ জাফলংয়ে চলছে বালু লুটের মহোৎসব : নেপথ্যে জামাই সুমন চক্র সিলেটে চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামী মিলাদ গ্রেফতার সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সব কমিটি বিলুপ্ত ঘোষনা র‍্যাবের হাতে সেই ধর্ষক মিলাদ আটক ইউএসএ ছাত্রদল নেতা কয়েছকে বিদায় সংবর্ধনা অজি মো. কাওছারের পাশে লক্ষণাবন্দ ইউনিয়ন জাতীয়তাবাদী পরিবার
সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সব কমিটি বিলুপ্ত ঘোষনা

সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সব কমিটি বিলুপ্ত ঘোষনা

sylhetlive24.com/সিলেট লাইভ

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বিশেষ প্রতিবেদক
সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সব শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। শুক্রবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়। নেতা-কর্মীরা বলছেন, নেতাদের পদত্যাগ ঠেকাতে এ ঘোষণা দেওয়া হয়েছে।

শুক্রবার সিলেট জেলার ১৩টি উপজেলা, ৪টি পৌর কমিটি ও মহানগরের ৬টি থানাসহ ২৭টি ওয়ার্ড কমিটি বিলুপ্ত করা হয়। স্বেচ্ছাসেবক দলের জেলা আহ্বায়ক আবদুল আহাদ খান ও মহানগরের আহ্বায়ক আবদুল ওয়াহিদ এ তথ্য নিশ্চিত করেছেন। তাঁরা বলেন, দল পুনর্গঠনে কমিটি বিলুপ্ত করা হয়েছে। তাঁরা দ্রুত সব ইউনিটের নতুন কমিটি গঠনের কাজ শুরু করবেন।

দলীয় সূত্র জানায়, ১৭ আগস্ট কেন্দ্র থেকে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবদুল আহাদ খানকে আহ্বায়ক ও দেওয়ান জাকির হোসেন খানকে সদস্যসচিব করে জেলা কমিটি এবং আবদুল ওয়াহিদকে আহ্বায়ক ও আজিজুল হোসেনকে সদস্যসচিব করে মহানগর কমিটি ঘোষণা করা হয়। ৬১ সদস্যবিশিষ্ট দুটি কমিটির মোট সদস্য ১২২ জন।

এদিকে দুটি কমিটিতে ‘ত্যাগী নেতারা’ স্থান পাননি অভিযোগ তুলে বিএনপির কেন্দ্রীয় সহস্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক সামসুজ্জামান পদত্যাগ করেন। ১৮ আগস্ট সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। বিএনপির ‘নিখোঁজ’ নেতা এম ইলিয়াস আলীর ঘনিষ্ঠ হিসেবে সিলেটের রাজনীতিতে পরিচিত সামসুজ্জামান। এর আগে তিনি সিলেট জেলা বিএনপির সহসাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের জেলা সভাপতি ও কেন্দ্রীয় সহসভাপতি পদে ছিলেন। বিএনপির স্থানীয় রাজনীতিতে তাঁর একটি শক্তিশালী বলয় (জামান গ্রুপ) রয়েছে। এই বলয়টি নিখোঁজ নেতা এম ইলিয়াস আলীর অনুসারী হিসেবে সিলেটে পরিচিত।

কর্মীরা আরও বলেন, সামসুজ্জামানের পদত্যাগ ঘোষণার পর ২১ আগস্ট স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটিতে থাকা ১১ জন পদত্যাগ করেন। ২৩ আগস্ট জাতীয়তাবাদী তাঁতী দলের মহানগর সভাপতি ফয়েজ আহমদ দৌলত, সাধারণ সম্পাদক শওকত আলী ও সাংগঠনিক সম্পাদক আবদুল গফফার পদত্যাগ করেন। ২৫ আগস্ট স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন উপজেলা কমিটির ১৫০ জন নেতা একযোগে পদত্যাগ করেন। এর দুদিন পর মহানগরের বিভিন্ন পদে থাকা আরও ৪৯ নেতা সংবাদ সম্মেলন করে পদত্যাগ করেন। গণপদত্যাগ ঠেকাতে এসব কমিটি বিলুপ্ত করা হয়।

তবে পদত্যাগ ঠেকাতে কমিটি বিলুপ্ত করা হয়েছে, সে বিষয়টি মানতে নারাজ নেতারা। জেলার আহ্বায়ক আবদুল আহাদ খান বলেন, যাঁরা ক্ষোভে পদত্যাগ করেছেন তাঁরা এসব প্রচার করছেন। তাঁরা আসলে সাংগঠনিক বিধি অনুসরণ করেননি। তাঁরা সবাইকে নিয়ে দল সাজাতে চান।

শুক্রবার সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি ইস্যু নিয়ে পদত্যাগ করেন দলটির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ কামরুজ্জামান জুবেদ। তিনি দলের কেন্দ্রীয় সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বরাবরে তিনি তার পদত্যাগ প্রেরণ করেন।

এদিকে ‘জামান ইস্যুতে’ সিলেট মহানগর বিএনপি’র আহ্বায়ক কমিটিও ঝুলে আছে। অনুমোদনের প্রক্রিয়া চূড়ান্ত থাকলেও স্বেচ্ছাসেবক দল নিয়ে এডভোকেট সামসুজ্জামান জামান ক্ষুব্ধ হওয়ায় সিলেট মহানগর বিএনপি’র কমিটি ঘোষণা করা হচ্ছে না বলে জানিয়েছে দলের একটি সূত্র।


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo