রবিবার, ০৩ Jul ২০২২, ১১:৫৯ অপরাহ্ন

সিলেটে ২০ হাজার পরিবারকে সহায়তা দেবে সিসিক

সিলেটে ২০ হাজার পরিবারকে সহায়তা দেবে সিসিক

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

চলাচমান কঠোর লকডাইনের এই সময়ে নিম্ন আয়ের কর্মহীন মানুষের পাশে দাঁড়াচ্ছে সিলেট সিটি কর্পোরেশন। সরকারের মানবিক সহায়তা কর্মসূচির নির্দেশিকা অনুযায়ী সিটি কর্পোরেশনের ২৭ ওয়ার্ডে একযোগে এই সহায়তা দেয়া হবে। মঙ্গলবার (১৩ জুলাই ২০২১) থেকে একযোগে সিসিকের ২৭টি ওয়ার্ডে শুরু হবে এই সহায়তা কার্যক্রম।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানান, করোনাভাইরাস জনিত রোগের সংক্রমনের উর্ধ্বগতির এই সময়ে সার্বিক কার্যাবলি ও চলাচলে বিধিনিষেধ মেনে চলতে আমরা সাধারণ মানুষকে উদ্বোদ্ধ করছি। নানা ধরণের সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছি। আইনশৃংখলা বাহিনী কঠোর অবস্থানে আছেন। তবুও করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকানো যাচ্ছে না।

তিনি বলেন, বিধিনিষেধের এই সময়ে সিলেট মহানগরের নিম্ন আয়ের কর্মহীন মানুষের খাবার সংকট দেখা দিয়েছে। সরকারও বিষয়টিতে দৃষ্টি দিয়েছেন। সরকারি অনুদানের পাশাপাশি সিসিকের নিজস্ব তহবিল থেকে প্রাথমিক পর্যায়ে আমরা ২০ হাজার মানুষকে মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় নিয়ে আসছি।

 

সহায়তার মধ্যে প্রতিটি পরিবারের জন্য থাকবে

৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেয়াজ, ডাল ও লবন ১ কেজি করে এবং ১টি করে সাবান। এ কর্মসূচির জন্য নগদ ২৫ লাখ টাকা এবং ৫০ মেট্রিক টন চাল বরাদ্ধ পেয়েছে সিসিক।

সরকারি বরাদ্ধে ৫ হাজার পরিবারকে এই সহায়তা দেয়া যাবে। আরো পনের হাজার পরিবারকে এই কর্মসূচি আওতায় আনতে সিলেট সিটি কর্পোরেশনের নিজস্ব তহবিল থেকে অর্থ ব্যয় করা হবে।

এছাড়া ৩৩৩ নম্বরে কল দিয়েও সহায়তা চাইতে পারবেন সহায়তা প্রত্যাশিরা। সেক্ষেত্রে সিলেট সিটি কর্পোরেশন স্থানীয়ভাবে যাচাই বাছাই করে এই সহায়তা দেবে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo