মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

সিলেটে সার্ভার হ্যাক : করোনার টিকার ভুয়া ম্যাসেজ

সিলেটে সার্ভার হ্যাক : করোনার টিকার ভুয়া ম্যাসেজ

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

সিলেটে প্রায় ২’শ মানুষের মোবাইল ফোনে করোনার ভ্যাকসিনের তারিখ জানিয়ে ভুয়া ম্যাসেজ পাঠিয়েছে একটি চক্র। সার্ভার হ্যাক করে মডার্নার প্রথম ডোজ টিকা প্রদানের এ ম্যাসেজ মোবাইল ফোনে পাঠায় চক্রটি।

এদিকে শুক্রবার রাতে সার্ভার হ্যাক করে দেড় থেকে দুইশত মানুষকে টিকা গ্রহণের ম্যাসেজ পাঠানো হলে শনিবার সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের টিকাকেন্দ্রে কিছু মানুষ টিকা নিতে জড়ো হন। কিন্তু তাদের কাউকে টিকা দেওয়া হয়নি বলে জানান সিসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।

তবে বিষয়টি ধরা পড়ার পরপরই সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কোতোয়ালি থানায় সাধারণ ডায়রি করার পাশাপাশি ঢাকায় অবগত করে নিবন্ধনের আইডি বন্ধ করে নতুন আইডি চালু করা হয়েছে।

সিসিক সূত্র জানায়, গত শুক্রবার ১৩ আগস্ট দিবাগত রাতের কোনো একসময় একটি চক্র সার্ভার হ্যাক করে। তবে কে বা কারা এ কাজ করেছে তা এখনো শনাক্ত করা সম্ভব হয়নি।

সিসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, একই সার্ভার দিয়ে বেশ কয়েক জায়গায় বসে কাজ হয়। এজন্য হয়ত কোনভাবে কিছু হতে পারে। তবে চক্রটি শনাক্ত করতে চেষ্টা চলছে।

এদিকে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত (ওসি) এসএম আবু ফরহাদ গণমাধ্যমকে বলেন, এ ঘটনায় জিডি হয়েছে। এটার তদন্ত চলছে। কারা এটা করেছে তা বের করার চেষ্টা চলছে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo