সোমবার, ০৪ Jul ২০২২, ১২:৪৭ পূর্বাহ্ন

সিলেটে সাদিক হত্যা : ৩ জনের মৃত্যুদন্ড, ১ জনের যাবজ্জীবন

সিলেটে সাদিক হত্যা : ৩ জনের মৃত্যুদন্ড, ১ জনের যাবজ্জীবন

sylhetlive24/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

সিলেটে হাফিজ সাদিকুর রহমান সাদিক হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ড এবং একজনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়াও রায়ে দন্ডপ্রাপ্ত ৪ জনকে ৫০ হাজার টাকা করে অর্থদন্ডেরও নির্দেশ দেন আদালত।

মহানগর দায়রা জজ আদালতে গত ১৭ মে মঙ্গলবার বিচারপতি আব্দুর রহিম এই রায় ঘোষনা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন এডভোকেট পিপি নওশাদ আহমদ চৌধুরী।

এডিশনাল পিপি এডভোকেট জোবায়ের বখত জুবের গণমাধ্যমের মাধ্যমে খবরটি নিশ্চিত করে জানান, মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীরা হলেন, সৈয়দা রাখা বেগম, আলী হোসেন ও রেজওয়ান ওরফে রেদওয়ান। আর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী হলেন খালিকুজ্জামান লায়েক। সৈয়দা রাখা বেগম ও খালিকুজ্জামান লায়েক বর্তমানে পলাতক রয়েছেন।

তিনি জানান, ২০১৫ সালের অক্টোবরে এই হত্যাকান্ডটি সংঘটিত হয়।

মামলার বিবরণের বরাত দিয়ে তিনি জানান, সিলেট সদর উপজেলার নোয়াগাঁও এলাকার সাদিকুর রহমান সাদিক ও সৈয়দা রাখা বেগম নগরীর কালীবাড়িস্থ পীর মঞ্জিলে বিয়ে না করেও স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস করছিলেন। সে সময় দুই পরিবারের অমতে তাদের অবস্থান থাকায় দেখা দেয় পারিবারিক কলহ। এক পর্যায়ে সাদিকের পরিবার থেকে তাদের সম্পর্ক মেনে নিতে অসম্মতি জানালে সৈয়দা রাখা বেগম তার সহযোগী সাজাপ্রাপ্ত অন্য আসামীদের নিয়ে এই হত্যাকান্ডটি ঘটান।

মালার বাদি পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট গিয়াস উদ্দিন চৌধুরী ও এডভোকেট কবির আহমদ বাবর।

মামলার বাদীপক্ষের কাওছার আলী তিনজন আসামীর মৃত্যুদন্ডাদেশ ও একজনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ ও চার আসামিকে ৫০ হাজার টাকা করে অর্থদন্ডের নির্দেশ প্রদান করার মহান আল্লাহ দরবারে শুকরিয়া আদায় করে মহামান্য আদালত এর প্রতি কৃতজ্ঞতা জানান।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo