বুধবার, ০৬ Jul ২০২২, ০১:১৫ অপরাহ্ন

সিলেটে লকডাউনে হাবিবের কর্মীসভা অব্যাহত, দৃষ্টি নেই প্রশাসনের

সিলেটে লকডাউনে হাবিবের কর্মীসভা অব্যাহত, দৃষ্টি নেই প্রশাসনের

sylhetlive24.com/সিলেট লাইভ


বিশেষ প্রতিবেদক

দক্ষিণ সুরমা, বালাগঞ্জ, ও ফেঞ্চুগঞ্জের নির্বাচনী এলাকায় লকডাউন ভাঙার প্রতিযোগিতা চলছে। তবে কেনো এদিকে সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গণের দৃষ্টি পরছে না!

দেশে কঠোর লকডাউনের কারণে সিলেট-৩ আসনের উপনির্বাচনের প্রচারণা ১ থেকে ৭ জুলাই পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দেয় নির্বাচন কমিশন। এ ব্যাপারে একটি পরিপত্রও জারি করেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিলেট-৩ আসনের উপনির্বাচনের রিটার্নিং অফিসার মোহা. ইসরাইল হোসেন।

পরিপত্র অনুযায়ী আগামী ১ থেকে ৭ জুলাই পর্যন্ত সিলেট-৩ আসনের উপনির্বাচনের প্রার্থীদের পক্ষে গণজমায়েত করে কোনো ধরনের আনুষ্ঠানিক প্রচারণা চালানো যাবে না। ৮ জুলাই থেকে প্রচারণা করা যাবে কি যাবে না- সেটিও নির্বাচন কমিশন জানাবে।

কঠোর লকডাউনকালীন নিয়ম ভঙ্গ করলে প্রার্থী বা তাদের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার আরও ৭দিন বিধিনিষেধ বাড়িয়েছে।

বিষয়টি আমলে নিচ্ছেন না, উল্টো এই নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রচারণা অব্যাহত রেখেছেন এ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

sylhetlive24.com/সিলেট লাইভ

নিচের ছবি মঙ্গলবারের। সিলেট-০৩ আসনের উপনির্বাচন উপলক্ষে সিলাম মোহাম্মদপুরে ১ ও ২ নং ওয়ার্ডের আংশিক এলাকা নিয়ে সেন্টার কমিটি গঠন উপলক্ষে আয়োজিত কর্মীসভায়- মাস্ক বিহীন প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত সংসদ সদস্য পদপ্রার্থী হাবিবুর রহমান হাবিব।

https://web.facebook.com/mkibriaahmed.apu

এরআগে- গত বৃহস্পতিবার কঠোর লকডাউনের প্রথমদিন বিকেলে নিজ নির্বাচনী এলাকা দক্ষিণ সুরমার বরইকান্দি এলাকায় যান হাবিবুর রহমান হাবিব। সন্ধ্যায় বরইকান্দি ইউনিয়নের রায়েরগ্রাম জামে মসজিদে মাগরিবের নামাজ আদায় করেন। এসময় মসজিদে জড়ো হওয়া মুসল্লিদের সঙ্গে কুশল বিনিময় করেন হাবিব।

রাতে নিজের ফেসবুকে কুশল বিনিময়ের একাধিক ছবি আপ করেন তিনি। এতে দেখা যায়, হাবিবসহ উপস্থিত প্রায় কারো মুখে মাস্ক নেই। সামাজিক দূরত্বের নির্দেশনা না মেনে সবাই গাদাগাদি করে আছেন। পরে শুক্রবারও নেতাকর্মীদের সাথে নিয়ে ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়ায় হজরত সৈয়দ মো. ইসহাক আলী শাহ (রহ.) এর মাজার জিয়ারত হাবিবুর রহমান হাবিব। জিয়ারত শেষে জনাপঞ্চাশেক লোক হাবিবকে ঘিরে ধরেন। তারা সামাজিক দূরত্ব না মেনেই জড়ো হন এবং করমর্দন করেন। এদের বেশিরভাগের মুখেই মাস্ক ছিলো না। এমনকি হাবিবের মুখেও ছিল না মাস্ক।

sylhetlive24.com/সিলেট লাইভ

এদিকে শুক্রবার রাতে হাবিবুর রহমান হাবিবের সমর্থনে সিলাম ৬নং ওয়ার্ডে সেন্টার কমিটি গঠন উপলক্ষে এক কর্মীসভার আয়োজন করা হয়। এসময় প্রায় ৫শ লোক এই কর্মী সভায় উপস্থিথ হন। বিষয়টি নজরে নিচ্ছে না প্রশাসন এমনটাই দাবি করেন স্থানীয়রা। তারা সামাজিক দূরত্ব না মেনেই জড়ো হন এবং করমর্দন করেন, সভায় বসেন। এদের বেশিরভাগের মুখেই মাস্ক ছিলো না। এমনকি হাবিবের মুখেও ছিল না মাস্ক। হাবিবুর রহমান হাবিবের সমর্থনে সিলাম ৬নং ওয়ার্ডে কর্মীসভা আয়োজনের বিষয়টি ফেসবুকে তুলে ধরেন দক্ষিণ সুরমার সাবেক ছাত্রলীগ নেতা কিবরিয়া আহমেদ অপু।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo