সোমবার, ২৬ Jul ২০২১, ০৯:২৩ পূর্বাহ্ন

সরকারি নির্দেশনা :
করোনা ভাইরাস সংক্রমন রোধে মাস্ক পরুন, নিরাপদ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজে বাঁচুন এবং পরিবারকে সুস্থ রাখুন। সৌজন্যে : SylhetLive24.com
আজকের গুরুত্বপূর্ণ যত খবর
সিলেটের আর্মি ক্যাম্পে আগুনের গুজব, গ্রেফতার ৭ ছাতকের ডায়না সুন্দরীর প্রেমের ফাঁদ, নিঃস্ব অর্ধশতাধিক প্রবাসী সিলেটে গত ২৪ ঘন্টায় ৩৪২ জনের করোনা শনাক্ত সিলেট-৩ আসনের উপ-নির্বাচন পেছানোর কোনো সুযোগ নেই : সিইসি কাস্টঘরের জল্লায় এবার চোখ পড়েছে ভূমিখেকো মনিন্দ্রে’র নবীগঞ্জে বিধি নিষেধ অমান্য করায় মামলা ও অর্থদন্ড সিলেটে চলছে কঠোর লকডাউন, জনশূন্য নগর সিলেটে করোনায় আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩৮৪ জন সিলেটে করোনা থেকে মুক্তির জন্য জুমার নামাজ শেষে বিশেষ দোয়া ২৩ জুলাই শুক্রবার থেকে দেশে ১৪ দিনের লকডাউন টিকার পার্শ্বপ্রতিক্রিয়া, জ্বরে ভুগছেন খালেদা জিয়া ঈদের দিনে সিলেটে করোনায় প্রাণ গেল ৫ জনের, সনাক্ত ৪৪৫ সিলেট সাব-রেজিস্ট্রি অফিসে দলিলের পাতা গায়েব, মামলা হচ্ছে মাহমুদ চক্রের বিরুদ্ধে সিলেটে ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনা, একদিনে ১২ জনের মৃত্যু সিলেটে ১৫ লাখ টাকার ভারতীয় ওষুধসহ আটক দুই এবারও ঈদগাহে ঈদের জামাতের আয়োজন হচ্ছে না সিলেট সাব-রেজিস্ট্রি অফিসে দলিলের পাতা গায়েব, নেপথ্যে মাহমুদ চক্র ২৩ জুলাই থেকে ১৪ দিনের কঠোর লকডাউন মৌলভীবাজারে ভারত থেকে আসা নারী-শিশুসহ ২১ জন রোহিঙ্গা আটক জাফলংয়ে ইয়াবার চালানসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
সিলেটে যুবলীগ নেতা জাকির গ্রেফতার, বোমা ফাটালেন বাবু

সিলেটে যুবলীগ নেতা জাকির গ্রেফতার, বোমা ফাটালেন বাবু

sylhetlive24.com

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বিশেষ প্রতিবেদক :: সিলেটে যুবলীগ নেতা জাকিরুল আলম জাকিরকে (৪১) গ্রেফতার করেছে র‌্যাব-৯। এসময় র‌্যাব তার কাছ থেকে একটি বিদেশী রিভলবার, ২টি গুলি ও হেরোইন উদ্ধার করে।

র‌্যাব-৯ তাদের অফিসিয়াল ইমেইল মাধ্যম্যে গণমাধ্যমকে জানায়, ০৩ মে ২০২১ ইং তারিখ ০০.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-০৯, এর অধিনায়ক লেঃ কর্ণেল আবু মুসা মোঃ শরীফুল ইসলাম, পিএসসি এর নেতৃত্বে অতিঃ পুলিশ সুপার মোঃ সামিউল আলম সহ স্পেশাল কোম্পানী (ইসলামপুর ক্যাম্প) এর একটি আভিযানিক দল এসএমপি সিলেট এর এয়ারপোর্ট থানাধীন মালনীছড়া চা-বাগান এলাকায় অভিযান পরিচালনা করে একটি বিদেশী রিভলবার, দুই রাউন্ড তাজা গুলি এবং দশ গ্রাম হেরোইনসহ শীর্ষ সন্ত্রাসী জাকিরুল আলম জাকির (৪১), পিতা- সাজ্জাদ আলী, সাং- কুচাই, থানা-মোগলাবাজার, এসএমপি সিলেট’কে গ্রেফতার করে। উদ্ধারকৃত আলামত এবং গ্রেফতারকৃত আসামীকে এসএমপি সিলেট এর এয়ারপোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এরপর সোমবার (৩ মে) দুপুরে বিমানবন্দর থানা পুলিশ তাকে অস্ত্র ও মাদক মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে।

ঘটনার প্রায় ২৪ ঘন্টা পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বোমা ফাটালেন ঘটনার সময় জাকিরের সাথে আটক হওয়া আরো এক প্রতক্ষদর্শী যুবলীগ নেতা নূর মোহাম্মদ বাবু। তিনি সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন। পাঠকদের জন্য বাবুর স্ট্যাটাসটি হুবহু দেয়া হল :

আমি ওর সাথে ছিলাম আমাকেও গ্রেফতার করা হয়েছিল পরে আমাকে রাত একটা বাজে ছেড়ে দিয়েছে রেব আমরা একসাথে 10, থেকে 15 জন লোক বিমানবন্দর থানা তে বিচারে গিয়েছিলাম। জাকিরুল আলম জাকির নির্দোষ তার সাথে কিছু পায় নাই রেব এগুলো মিথ্যা সাজানো বানোয়াট, তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

sylhetlive24.com

সিলেট লাইভ-কে যুবলীগ নেতা নূর মোহাম্মদ বাবু বলেন, তখন রাত প্রায় সাড়ে ১১টা। একটি সালিশি বৈঠকে আমরা ক’জন মুরব্বিসহ এসএমপি’র এয়ারপোর্ট মডেল থানায় যাই। সেখান থেকে ফেরার পথে থানা থেকে প্রায় ৩০ গজ দূরে একটি হাইয়েস গাড়ি নিয়ে ক’জন র‌্যাব সদস্য আমাদের সবার মোটরসাইকেল গতিপথ রোধ করে দাঁড় করায়। আমি ও জাকির একটি মোটরসাইকেলে ছিলাম। তখন র‌্যাব সদস্য আমাদের দেহ তল্লাশী করে। আমাদের কাছে কোনো অবৈধ জিনিস পায়নি র‌্যাব। সেই সময় ঘটনাস্থলে স্থানীয় এলাকাবাসিসহ উপস্থিথ প্রতক্ষদর্শী অনেকেই ছিলেন। তারাও বিষয়টি দেখেছেন। তখন র‌্যাবের দুই সদস্য আমাদের জোর করে অস্ত্র ধরে তাদের গাড়িকে তুলে নেয়। পরে আমাকে ও জাকিরকে মালনীছড়া চা-বাগানের ভিতরে নেয়া হয়। সেখানে জাকিরকে নেতা সাজো এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে বেধরক পিটুনি দেয় র‌্যাব সদস্যরা। এরপর জাকিরকে তাদের গাড়িতে তুলে নিয়ে চলে যায়। পরে রাত প্রায় ১টার দিকে র‌্যাবের একটি গাড়ি দিয়ে আমাকে আম্বরখানায় তারা নামিয়ে দেয়। বিষয়টি আমি সবাইকে অবগত করি। পরে শুনি জাকিরকে নাকি অস্ত্র ও মাদকসহ মালনীছড়া এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে!

ঘটনার আরেক প্রতক্ষদর্শী তুফায়েল আহমদ। যার জায়গা নিয়ে বিরোধের সালিশি বৈঠক ছিলো এসএমপি’র এয়ারপোর্ট মডেল থানায়। তিনি সিলেট লাইভ-কে বলেন, আমার জায়গার একটি সালিশি বৈঠকে আমার এলাকার ক’জন মুরব্বিসহ আমরা এসএমপি’র এয়ারপোর্ট মডেল থানার এসআই রিপনের কাছে যাই। সেখানে বৈঠকের সময় পরিবর্তণ হওয়ায় আমরা নিজ নিজ গন্তব্যে পৌঁছানোর জন্য রওনা হওয়ার সাথে সাথে থানার প্রায় ৩০ গজ দুরে একটি হাইয়েস গাড়ি থেকে ক’জন র্যাব সদস্য আমাদের সবার মোটরসাইকেল গতিপথ রোধ করে দাঁড় করায়। তারা তখন বাবু ও জাকিরের দেহ তল্লাশী করে। এসময় তাদের কাছে কোনো অবৈধ জিনিস পায়নি র‌্যাব সদস্যরা। পরে র‌্যাবের দুই সদস্য তাদের জোর করে অস্ত্র ধরে তাদের গাড়িকে তুলে নিয়ে চলে যায়। রাতে র‌্যাব বাবুকে ছেড়ে দেয়। পরে সোমবার দুপুরে শুনলাম জাকিরকে নাকি অস্ত্র ও মাদকসহ মালনীছড়া এলাকা থেকে গ্রেফতার র‌্যাব সদস্যরা!

যুবলীগ নেতা জাকিরুল আলম জাকিরকে সেটিং মামলায় অস্ত্র ও মাদক দিয়ে ফাসাঁনো হয়েছে। দাবি করেছে জাকিরের পরিবার। তারা বলেছেন, রাজনৈতিক প্রতি হিংসার শিকার জাকির। ঘটনার সুষ্ঠু তদন্ত করলে এ ঘটনার রহস্য উদঘাটন হবে।

জাকির সিলেট মহানগর যুবলীগের সদস্য। গত ইউপি নির্বাচনে জাকির নৌকার প্রার্থী হয়ে কুচাই ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


sylhetlive24.com



© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo