মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০৩:৪৫ অপরাহ্ন

সিলেটে ভূমিকম্পের ঝুঁকি ও সচেতনতা বিষয়ক সভা

সিলেটে ভূমিকম্পের ঝুঁকি ও সচেতনতা বিষয়ক সভা

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

সিলেট নগরীর ৭, ৯, ২২ এবং ২৭ নং ওয়ার্ডের ভূমিকম্পের ঝুঁকি ও সচেতনতা বিষয়ক আলোচনা সভা ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৯ এপ্রিল মঙ্গলবার নগরীর সোবহানী ঘাটস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম (এমএএফ) সিলেট এর উদ্যোগে অনুষ্ঠিত হয়।

সভায় মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের সভাপতি ও সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক এটিএমএ হাসান জেবুলের সভাপতিত্বে ও ফেরামের সাধারণ সম্পাদক এবং সিলেট মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য মোরশেদ আহমদ মুকুলের পরিচালনয় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপি আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালি পংখি।

আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইম, সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, ফোরামের সহসভাপতি ও সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সামিয়া বেগম চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাজনীন হোসেন, ফেরামের সহসভাপতি ও সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠিনক সম্পাদক সাইফুল আলম রুহেল, ফোরামেরন সাংগঠনিক সম্পাদক এডভোকেট মোহাম্মদ জাহিদ সরওয়ার সবুজ, জেলা বিএসনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, সালমা বাছিত, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেটের আঞ্চলিক কার্যালয়ের ম্যানেজার রাহিমা বেগম, রিজিওনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফরহাদ আহমেদ, আপারেন্স সহকারী আফজাল হোসেন ইমন প্রমুখ। আলোচনা সভা ও ইফতার মাহফিলে সার্বিক সহযোগিতা করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেট আঞ্চলিক কার্যালয়।

সভায় বক্তারা বলেন, ভূমিকম্প হওয়ার আশঙ্কায় অযথা আতঙ্কিত না হয়ে যাতে ভূমিকম্পের পরবর্তী দুর্যোগের মোকাবিলায় যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা যায় সে বিষয়ে চিন্তা ভাবনা করা প্রয়োজন। বিভিন্ন কর্মশালা ও প্রশিক্ষণের মাধ্যমে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টি করা অত্যন্ত জরুরি। জেলা প্রশাসন, পৌরসভা, সিটি কর্পোরেশন ও নগর উন্নয়ন কর্তৃপক্ষের বিধি বহির্ভূতভাবে নির্মাণ করা এবং ভূমিকম্প ডিজাইন না থাকা ঘরবাড়িগুলো শনাক্ত করে বিহিত ব্যবস্থা গ্রহণ করাও উচিত।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo