রবিবার, ০৩ Jul ২০২২, ১১:৫২ অপরাহ্ন

সিলেটে বিনা প্রয়োজনে ঘর থেকে বের হলে আইনি ব্যবস্থা

সিলেটে বিনা প্রয়োজনে ঘর থেকে বের হলে আইনি ব্যবস্থা

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

সিলেটে এক জুলাই বৃহস্পতিবার থেকে ৭ জুলাই পর্যন্ত বিনা প্রয়োজনে ঘর থেকে বের হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বৃহস্পতিবার এক জুলাই থেকে কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার। বিধিনিষেধে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না। বের হলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বুধবার ( ৩০ জুন) দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত এ বিধিনিষেধ কার্যকর থাকবে।

এদিকে বিনা কারণে কেউ ঘর থেকে বাইরে বের হলে এবং বিধিনিষেধ ভঙ্গ অমান্য করলে৷ তাকে কঠোর আইনি ঝামেলায় পড়তে হবে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ।

কঠোর বিধিনিষেধ চলাকালে কি করা যাবে আর কি করা যাবেনা- সে প্রসঙ্গে তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলেন।

এসএমপি কমিশনার জানান, এবার রিকশা ব্যবহার করা গেলেও কোনো ইঞ্জিনচালিত যানবাহন ব্যবহার করা যাবেনা। তা করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া মাঠে ম্যাজিস্ট্রেট থাকবেন।

সরকার জরুরি সেবা বলতে যা বুঝিয়েছে এর বাইরে কোনো যানবাহন চলতে দেয়া হবেনা। তবে নিত্য প্রয়োজনীয় পণ্যসহ জরুরি সেবার প্রয়োজন হলে সেগুলো নিতে পারবেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার এ ব্যাপারে সবার আন্তরিক সহযোগীতার প্রত্যাশা ব্যক্ত করেন।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo