রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন

সরকারি নির্দেশনা :
করোনা ভাইরাস সংক্রমন রোধে মাস্ক পরুন, নিরাপদ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজে বাঁচুন এবং পরিবারকে সুস্থ রাখুন। সৌজন্যে : SylhetLive24.com
আজকের গুরুত্বপূর্ণ যত খবর
গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনা, দাদা-নাতি নিহত রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য সুনামগঞ্জ-ঢাকা বাস চলাচল বন্ধ সিলেটে বিদ্যুৎ বিভ্রাট : তীব্র গরমে দুর্ভোগে নগরীর কয়েক হাজার মানুষ সিসিকের ৮৩৯ কোটি টাকার বাজেট পেশ আশায় বুক বাঁধছেন হাফিজুল, পাশে দাঁড়াচ্ছেন হৃদয়বানরা শনিবার সিলেটের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না পুলিশ এসল্ট মামলায় ছাত্রনেতা সুহেল কারাগারে সিলেটে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক দিপনকে হুমকি বালুচরে সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা, আসামীরা অধরা সিলেটে ৮ ভূয়া সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা সিলেটে আবাসিক হোটেলে ফুর্তি, ধরা পড়লেন ১০ নারী-পুরুষ টিলাগাঁওয়ে পুলিশের অভিযান : ৪ জুয়াড়ি আটক ৭ দিনের মধ্যে অনিবন্ধিত সব অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ সিলেটে বিদ্যালয়ের মাঠে গ্রাসরুটস’র মেলা, বিপাকে কর্তৃপক্ষ জাফলংয়ে চলছে বালু লুটের মহোৎসব : নেপথ্যে জামাই সুমন চক্র সিলেটে চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামী মিলাদ গ্রেফতার সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সব কমিটি বিলুপ্ত ঘোষনা র‍্যাবের হাতে সেই ধর্ষক মিলাদ আটক ইউএসএ ছাত্রদল নেতা কয়েছকে বিদায় সংবর্ধনা অজি মো. কাওছারের পাশে লক্ষণাবন্দ ইউনিয়ন জাতীয়তাবাদী পরিবার
সিলেটে তথ্য গোপণ করে ৮ বছর ধরে অফিস সহায়ক খোকন

সিলেটে তথ্য গোপণ করে ৮ বছর ধরে অফিস সহায়ক খোকন

sylhetlive24.com

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিবেদক
ভূমি অফিসে সরকারি বিধি বিধান অমান্য ও তথ্য গোপণ করে জালিয়াতির আশ্রয় নিয়ে প্রায় ৮ বছর ধরে অফিস সহায়ক পদে চাকরি করছেন সিলেটের বালাগঞ্জ উপজেলা ভূমি অফিসের অফিস সহায়ক (এমএলএসএস) মো. জাকারিয়া মাসুদ খোকন। চাকরির জন্য তিনি শিক্ষাগত যোগ্যতার ভুয়া সার্টিফিকেট তৈরী ও বয়সের জন্য পরিবর্তণ করেছেন নিজের ভোটার আইডির জন্ম তারিখ! ১৯৭০ সালের ০১ জুলাই তার জন্ম হলেও সরকারি বেতন ভোগ করার জন্য টাকার বিনিময়ে চাকরির জন্য ১১ বছর বয়স কমিয়েছেন! এমন অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। সিলেট লাইভের অনুসন্ধানেও এমন সত্যতা পাওয়া গেছে। মো. জাকারিয়া মাসুদ খোকন সিলেট নগরীর ১৬/জি মুন্সিপাড়ার মৃত মুসাহিদ মিয়ার ছেলে এবং বালাগঞ্জ উপজেলা ভূমি অফিসের অফিস সহায়ক পদে কর্মরত।

জানা গেছে, ভোটার আইডির জন্ম তারিখ পরিবর্তণ জন্ম বয়স কমানোর ফলে কাগজেপত্রে স্ত্রীর এখন তার চেয়ে ৪ বছর বয়স বেশি হয়ে দাঁড়িয়েছে। শুধু তাই নয়, গোলামাল লেগেছে ছেলে এবং পরিবারের অন্য সদস্যের বয়স নিয়েও! যেখানে সিলেটের অনেক ছেলে-মেয়ে সু-শিক্ষায় শিক্ষিত হয়েও চাকরি না পেয়ে বেকারত্ব জীবন-যাপন করছে, সেখানে তথ্য গোপণ করে জালিয়াতির আশ্রয় নিয়ে প্রায় ৮ বছর ধরে অফিস সহায়ক পদে চাকরি করে সরকারি বেতন ভোগ করছেন মো. জাকারিয়া মাসুদ খোকন। এমন লিখিত অভিযোগ যাচ্ছে সিলেটের জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে।

অনুসন্ধানে জানা যায়, ২০০৮ সালে মো. জাকারিয়া মাসুদ খোকনের ভোটার আইডি কার্ড নং-৯১০০২৬১২৯৪৯২-এ জন্ম তারিখ ছিলো-০১ জুলাই ১৯৭০ সাল। পরবর্তিতে ২০১০ সালে ভোটার তালিকা হালনাগাদ হওয়ার পরও সেই জন্ম তারিখ হুবহু ছিলো। ২০১৩ সালেও জন্ম তারিখ হুবহু থাকলেও জালিয়াতির আশ্রয় নিয়ে বয়স কমিয়ে স্থানীয় এক নেতার সহযোগীতায় বালাগঞ্জ উপজেলা ভূমি অফিসের অফিস সহায়ক পদটি বাগিয়ে নেন মো. জাকারিয়া মাসুদ খোকন। সেই থেকে আজবদি কর্মরত আছেন ভূমি অফিসের অফিস সহায়ক পদে। মো. জাকারিয়া মাসুদ খোকনের পরিবারে ভোটার আইডি কার্ড সূত্রে স্ত্রীর জন্ম তারিখ হল ০১ জুলাই ১৯৭৪ সাল, বড় ছেলের জন্ম তারিখ হল ০১ জানুয়ারি ১৯৯৪ সাল, ছোট ছেলের জন্ম তারিখ হলন ২৪ সেপ্টেম্বর ২০০০ সাল এবং বর্তমানে মো. জাকারিয়া মাসুদ খোকনের বয়স প্রায় ৫২ বছর হলেও ১১ বছর বয়স কমিয়ে বর্তমানে তার নতুন ভোটার আইডি কার্ড নং- ১৯৭০৯১৯৬২০৩১২৯৪৯২ জন্ম তারিখ-০২ মে ১৯৮১ সাল। মানে তার বয়স ৪০ বছর! এদিকে বড় ছেলের বয়স ২৭ বছর এবং স্ত্রীর বয়স ৪৭ বছর। তাহলে তিনি কি ১৩ বছর বয়সে বিয়ে করে ছিলেন?

১১ বছর বয়স কমানোর কারণ জানতে চাইলে প্রতিবেদককে বালাগঞ্জ উপজেলা ভূমি অফিসের অফিস সহায়ক মো. জাকারিয়া মাসুদ খোকন বলেন, বয়সের জন্য পরিবর্তণ নয়। ভুল সংশোধণ করেছি। ভুল একটা হতে পারে সেক্ষেত্রে স্ত্রী ভোটার আইডি কার্ডেও হল কিভাবে এমন প্রশ্নের জবাবে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। প্রশ্ন এড়িয়ে বলেন, আমরা গরীর মানুষ। এসব খোঁজার কি দরকার।

বালাগঞ্জ উপজেলা ভূমি অফিসের অফিস সহায়ক মো. জাকারিয়া মাসুদ খোকনের আরো অজানা কাহিনী আসছে আগামী রোববার।


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo