শুক্রবার, ২০ মে ২০২২, ০৬:৪১ পূর্বাহ্ন

সরকারি নির্দেশনা :
করোনা ভাইরাস সংক্রমন রোধে মাস্ক পরুন, নিরাপদ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজে বাঁচুন এবং পরিবারকে সুস্থ রাখুন। সৌজন্যে : SylhetLive24.com
আজকের গুরুত্বপূর্ণ যত খবর
জকিগঞ্জে চলছে মাইকিং : ঢুকছে পানি, ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক মাধবপুরে যৌতুক না পেয়ে স্ত্রীর গালে ছ্যাঁকা! ছাত্রদল নেতা রুবেল ও রাসেলের জামিন লাভ, কারা ফটকে সংবর্ধনা বজ্রপাতে তিন শিশুর মৃত্যু শিশু অধিকার বাস্তবায়ন সম্পর্কিত জবাবদিহিতা বিষয়ক সংলাপ সিলেটে বন্যার্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করলেন জেবুল সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে হবে : ডা. শিপলু জগন্নাথপুরে মসজিদ নির্মাণের নামে সরকারি স্কুলের জমি দখল সিলেট সদর উপজেলা যুবদল থেকে ডালিম বহিস্কার সিলেটে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত বিশ্বনাথে ধর্ষকের হুমকি, অসহায় মা-মেয়ে উপশহরে পানিবন্দি মানুষের পাশে দিদার রুবেল অ্যাড. জামানের মায়ের সুস্থতা কামনায় দোয়া মাহফিল সিলেটে বন্যার্তদের পাশে মহানগর আ. লীগের সহ সভাপতি আসাদ উদ্দিন সিলেট নগরী রক্ষার্থে ‘শহর রক্ষা বাঁধ’ নির্মাণ প্রয়োজন : মহানগর বিএনপি সিলেটের বানভাসী মানুষদের পর্যাপ্ত ত্রাণ দেওয়ার দাবি বাসদের কাউন্সিলর পদপ্রার্থী রুবি আলমের উদ্যোগে খাদ্য বিতরণ সিলেটে জামায়াত-শিবিরের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ অ্যাসল্ট মামলা ছাত্রদল নেতা রুবেল ও রাসেলের গ্রেফতারে কয়েছ লোদীর নিন্দা দেশের মানুষ সরকারের পাশে, ষড়যন্ত্রকারীদের স্বপ্ন কোনোদিন পূরণ হবে না : পররাষ্ট্রমন্ত্রী
সিলেটে ডিবি পুলিশ পরিচয় দিয়ে পলিথিন আলীর চাঁদাবাজি

সিলেটে ডিবি পুলিশ পরিচয় দিয়ে পলিথিন আলীর চাঁদাবাজি

sylhetlive24.com


নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীর উপশহর এলাকায় ডিবি পুলিশ পরিচয় দিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি ও সাড়ে সাত শতক জায়গা দখল করার চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ৮ মার্চ বৃহস্পতিবার এসএমপির পুলিশ কমিশনার বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছেন শাহজালাল উপশহর-সি ব্লকের ৪০নং বাসার বাসিন্দা আব্দুল ওয়াদুদের ছেলে শামিম আহমদ শাহেদ ও তেররতন এলাকার মৃত বশির মিয়ার চেলে সৈয়দ নিয়াজ। ঘটনাস্থল পরিদর্শণ করেছে শাহপরান(র:) মডেল থানার পুলিশ।

অভিযোগে উল্লেখ, শাহজালাল উপশহরের এইচ ব্লকের ৪নং রোডের ৩নং বাসার বাসিন্দা ইউনুছ আলীর ছেলে রমজান (৩৮), সিলেটের আলোচিত চোরাকারবারি আলী হোসেন সরকার ওরফে পলিথিন আলী এবং উপশহরের এইচ ব্লকের বাসিন্দা শাবুউদ্দিনসহ তাদের বাহিনী নিয়ে শাহজালাল উপশহর এইচ ব্লকের পূর্ব প্রান্তে রাস্তার পাশে ১৯৯৯-২০০০ সালের নামজারিকৃত ৪২৯ নং খতিয়ানের ৪৫নং দাগের সাড়ে সাত শতক ভূমিতে অস্ত্রসস্ত্র সহকারে নিয়ে নিয়াজ ও শামিমকে ডেকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এসময় তাদের বুকে অস্ত্র ধরে পলিথিন আলী বলে, এই জায়গায় কোন কিছু করতে হলে তাদেরকে ৫ লক্ষ টাকা চাঁদা দিতে হবে। অন্যথায় এই জায়গায় কিছু করতে দেয়া হবে না। পলিথিন আলীগংদের কথা না শুনলে হত্যা করে লাশ গুম করা হবে মর্মে হুমকী দেয়া হয়। টাকাটা যেন রাতেই দেয়া হয়। না হলে রাত্রে ডিবি পুলিশ সহকারে এসে জায়গা ক্রয়ের স্বাদ মিটিয়ে দিবে। বিষয়টি স্থানীয় কাউন্সিলর ছালেহ আহমদ সেলিম ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অবগত করা হয়।

গত ৫ মার্চ রাত অনুমান সাড়ে ১১ টার দিকে ডিবি পুলিশ পরিচয়ে ৮ থেকে ১০ জন অস্ত্রসস্ত্র সহকারে এসে এই জায়গায় গিয়ে ডিবি পুলিশ পরিচয় দিয়ে জোর পূর্বক মাটি ভরাট করার চেষ্টা করে পলিথিন আলী ও তার সঙ্গীয়রা। এ সময় তারা বাধা দিলে ডিবি পুলিশ পরিচয়দানকারীরা বলেন জায়গাটি আলী হোসেন সরকার গংদের।

শামিম ও নিয়াজ তাদের অভিযোগে আরও উল্লেখ করেন, আদো জায়গাটিতে আলী হোসেন সরকার, শাবুদ্দিন ও রমজানের কোন ধরণের সংশ্লিষ্টতা নেই। এছাড়া জায়গাটি জোর পূর্বক দখলের জন্য ডিবি পুলিশ পরিচয়ে অব্যাহত হুমকি প্রদান করা হচ্ছে তাদেরকে। তাদের হুমকি দেয়া হচ্ছে- এই জায়গা নিয়ে বেশি বাড়াবাড়ি করলে নানা ধরণের মিথ্যে মামলায় জড়িয়ে গ্রেফতার করে পুলিশ ও ডিবি দিয়ে শারীরিক নির্যাতন করা হবে।

বর্তমানে এই জায়গাটি দখলের জন্য নানা ধরণের ফন্দি ফিকির করছে পলিখিন আলী গংরা। শাহজালাল উপশহর-সি ব্লকের ৪০নং বাসার বাসিন্দা আব্দুল ওয়াদুদের ছেলে শামিম আহমদ শাহেদ ও তেররতন এলাকার মৃত বশির মিয়ার ছেলে সৈয়দ নিয়াজ এই ভূমি রক্ষা ও জানমালের নিরাপত্তার জন্য এসএমপির পুলিশ কমিশনারের কাছে স্মরণাপন্ন হয়েছেন।

সিলেট সিটি কর্পোরেশনের ২২ নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট সালেহ আহমদ সেলিম বলেন, এই জায়গা নিয়ে বিরোধ হচ্ছে যা অত্যান্ত দুঃখজনক। আমি বিষয়টি শুনার পর তাৎক্ষনিক স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মিমাংসা করে দেই। এতে উভয় পক্ষ সন্তুষ্ট হন।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo