মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০৩:৩৭ অপরাহ্ন

সিলেটে ডাকাত আতঙ্ক : গুজবকারীদের চিহ্নিত করছে প্রশাসন

সিলেটে ডাকাত আতঙ্ক : গুজবকারীদের চিহ্নিত করছে প্রশাসন

sylhetlive24/সিলেট লাইভ


 

সিলেট লাইভ ডেস্ক

সিলেটে পানিবন্দি মানুষের কষ্টের শেষ নেই, এমন দুঃসময়েও কিছু অদ্ভুত-অমানবিক মানুষ ডাকাত আতঙ্ক ছড়ায় পাড়া মহল্লায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও শনিবার রাতভর একটি চক্র এ আতঙ্ক ছড়ায়। বুঝে-না বুঝে অতিউৎসাহী অনেকেই সেই গুজবে কান দিয়ে আতঙ্ক ছড়ান।

নগরীর প্রায় সব মসজিদে মাইকেও ডাকাত পড়ার ঘোষণা দিয়ে সতর্ক থাকতে বলা হয়। এমনই এক বিভিষিকাময় বিনিদ্র রাত পার করেছেন সিলেটের মানুষ।

ওই রাতে অনেকেই আবার ফেসবুকে ডাকাত প্রবেশের ভুয়া ভিডিও আপলোড করে আতঙ্কের পরিমাণ বাড়িয়ে দেন। ডাকাত আতঙ্কে নগরীর বিভিন্ন পাড়ায় মানুষও লাঠি-সোটা নিয়ে রাতভর পাহারা দেয়। অনেকে বাসাবাড়িতে না ঘুমিয়ে রাত কাটিয়েছেন।

এই গুজবের কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরও নগরীর এক প্রান্ত থেকে অন্য প্রাপ্ত পর্যন্ত ছুটতে হয়েছে। রাতশেষে ভোর হয়। জানা যায় বিভিন্ন পাড়া মহল্লায় ডাকাত প্রবেশের বিষয়টি ছিল গুজব।

জানা গেছে- ফেসবুকে গুজব রটিয়ে একটি চক্র বানভাসি মানুষকে আতঙ্কগ্রস্থ করে তুলেছিল। রোববার বিকেলে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে বন্যা সংক্রান্ত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান জানান-

গুজব রটনাকারীদের চিহ্নিতকরণের কাজ শুরু হয়েছে। সামাাজিক যোগাযোগ মাধ্যমে যারা গুজব ছড়িয়ে মানুষের মধ্যে ডাকাত আতঙ্ক বাড়িয়ে দিয়েছিল তাদের তালিকা হচ্ছে। এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এর আগে সিলেট সেনানীবাসে ভয়াবহ আগুন লেগেছে এমন গুজব রটিয়ে ছিল একটি চক্র। পরে র‌্যাব ওই চক্রের কয়েক জনকে আটক করে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে। ওই চক্রের সদস্যরা প্রায় ৬ মাসের বেশি সময় ধরে জেলে আছে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo