বুধবার, ০৬ Jul ২০২২, ০২:১২ অপরাহ্ন

সিলেটে ছাত্রলীগ-ছাত্রদল ধাওয়া-পালটা ধাওয়া, সাংবাদিক আহত

সিলেটে ছাত্রলীগ-ছাত্রদল ধাওয়া-পালটা ধাওয়া, সাংবাদিক আহত

sylhetlive24/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

সিলেটে চৌহাট্টা এলাকায় ছাত্রলীগ-ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পালটা ধাওয়া এবং ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর চৌহাট্টা এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনার সময় চৌহাট্টা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আতংকিত হয়ে সাধারণ মানুষ দিগ্বিদিক ছুটতে থাকেন। ছাত্রলীগ-ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পালটা-ধাওয়ার সময় সংবাদ সংগ্রহ করতে আহত হন ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) সিলেটের সভাপতি চ্যানেল এস সিলেটের প্রধান প্রতিবেদক মইন উদ্দিন মঞ্জু। তিনি বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তির প্রতিবাদ ও ছাত্রদল সাধারণ সাইফ মাহমুদ জুয়েলের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল কর্মসূচি ছিল সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের। বিকেল ৪টার দিকে তারা নগরীর চৌহাট্টা এলাকার কেন্দ্রীয় শহিদ মিনার থেকে তারা বিক্ষোভ মিছিল নিয়ে বের হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্ট হয়ে আবার চৌহাট্টায় ফিরে যায়।

অন্যদিকে, সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর অশালীন মন্তব্য ও ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণসহ নেতৃবৃন্দের উপর পুলিশি হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট মহানগর ছাত্রদল বিক্ষোভ মিছিল বের করে।

এ সময় ছাত্রলীগ ও ছাত্রদলের উভয়পক্ষের নেতাকর্মিরা বিরুধে জড়িয়ে পড়েন। একপর্যায়ে ছাত্রদল ও ছাত্রলীগ নেতাকর্মিদের মধ্যে ধাওয়া-পলটা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।

এ ব্যাপারে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম জানান, মিছিল নিয়ে তারা চৌহাট্টায় যাওয়ার পর সেখানে ছাত্রদল নামধারী কয়েকজন সন্ত্রাসী তাদের উপর হামলা চালানোর চেষ্টা করলে সাধারণ শিক্ষার্থীরা প্রতিরোধ গড়ে তোলে।

পাল্টা অভিযোগ করেছেন সিলেট মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান। তিনি বলেন বিকেল ৪টার দিকে জেলা ছাত্রদলের প্রতিবাদ কর্মসূচি পালন শেষে কিছু নেতাকর্মী আলিয়া মাদারাসার গেটের সামনে দাঁড়িয়ে খোশগল্প করছিলেন। তখন পেছন দিক থেকে ছাত্রলীগের কায়েকজন নেতাকর্মী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালানোর চেষ্টা করলে ছাত্রদলের নেতাকর্মীরাও প্রতিরোধের চেষ্টা করেন।

পরে কোতোয়ালি মডেল থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo