বুধবার, ০৬ Jul ২০২২, ০৯:২৯ অপরাহ্ন

সিলেটে গেল ২৪ ঘন্টায় করোনায় ৭ জনের মৃত্যু, শনাক্ত ১০৯ জন

সিলেটে গেল ২৪ ঘন্টায় করোনায় ৭ জনের মৃত্যু, শনাক্ত ১০৯ জন

sylhetlive24.com/সিলেট লাইভ


নিজস্ব প্রতিবেদক

সিলেট বিভাগে গেল ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ১০৯ জনের । বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর ) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগে মারা যাওয়া ৭ জনের সবাই সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনাভারাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ১ হাজার ৮২ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৮৯২ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৬ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় হাজার ৮৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। মোট পরীক্ষার ১২.২৭ শতাংশের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় শনাক্তের হার ৯.৮৩ শতাংশ, সুনামগঞ্জে ১৮.৫৫ শতাংশ, হবিগঞ্জে ১৭ শতাংশ এবং মৌলভীবাজারে ১১.৮৬ শতাংশ।

নতুন শনাক্ত হওয়া ১০৯ জনের মধ্যে ৫২ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ২৩ জন, হবিগঞ্জের ২০ জন এবং মৌলভীবাজার জেলার ১৪ জন। এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার ৯২ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩২ হাজার ৭২৫ জন, সুনামগঞ্জে ৬ হাজার ১১৩ জন, হবিগঞ্জে ৬ হাজার ৪৭৭ জন ও মৌলভীবাজারে ৭ হাজার ৭৭৭ জন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, শেষ ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ২১ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলার হাসপাতালে ১৮ জন, সুনামগঞ্জে ২ জন এবং হবিগঞ্জ জেলার হাসপাতালে ১ জন ভর্তি হয়েছেন। এ নিয়ে বিভাগে আজ সকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ১৬৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ১১০ জন, সুনামগঞ্জের হাসপাতালে ২৬ জন, হবিগঞ্জের হাসপাতালে ১৪ জন ও মৌলভীবাজারের হাসপাতালে ১৫ জন চিকিৎসাধীন আছেন।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, গত ২৪ ঘন্টায় সিলেটে ৪৮০ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ১০৯ জন সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৩২৫ জন, হবিগঞ্জের ১০ জন ও মৌলভীবাজার জেলার ৩৬ জন রয়েছেন।

বিভাগে এ পর্যন্ত ৪৪ হাজার ২৭৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ২৯ হাজার ৪৭৫ জন, সুনামগঞ্জে ৫ হাজার ২৩৯ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ৩৯৪ জন ও মৌলভীবাজারে ৬ হাজার ১৭০ জন সুস্থ হয়েছেন।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo