সোমবার, ১৬ মে ২০২২, ০৫:১৮ অপরাহ্ন

সিলেটে করোনায় আক্রান্তদের লাশ দাফন করছে কোয়ান্টাম

সিলেটে করোনায় আক্রান্তদের লাশ দাফন করছে কোয়ান্টাম

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক
দেশজুড়ে কঠোর লকডাউনেও করোনায় মৃতদের দাফন কার্যক্রমে সক্রিয় রয়েছে দেশের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন-এর কর্মীরা। ফাউন্ডেশনের সিলেট সেন্টারের কর্মীরা শনিবারও একজন করোনা রোগীর দাফন কার্যক্রম পরিচালনা করেন।

করোনা শুরু থেকেই সিলেটে ধর্মীয় মর্যাদায় ও স্বাস্থ্যবিধি মেনে দাফন ও সৎকারের কাজ করে যাচ্ছেন কোয়ান্টামের স্বেচ্ছাসেবী সদস্যরা।

দাফন কার্যক্রমে অংশগ্রহণকারী একজন কর্মী জানান, সিলেটে প্রায় অর্ধশত লাশের দাফন ও শেষকৃত্য পরিচালনা করেছে কোয়ান্টাম। এটা সংখ্যা হিসেবে খুব কম মনে হলেও খুব একটা কম নয়। কারণ প্রথম দিকে লোকজনের মধ্যে আতংক দেখা গেলেও আমাদের দাফন কার্যক্রম সাধারণ মানুষের আতংক কাটিয়ে উঠতে সহায়তা করেছে। এখন অনেকেই স্বাস্থ্যবিধি মেনে পরম মমতায় স্বজনদের শেষকৃত্যে অংশ নিচ্ছেন।

২০২০ সাল থেকে এ পযর্ন্ত সিলেটসহ সারা দেশে প্রায় চার হাজারের বেশি মরদেহের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। তাদের মধ্যে মুসলিম ৩৪২৮ জন, সনাতন ৪৮৭ জন, অন্যান্য ধর্মের ৫৬ জন।

সিলেটে করোনা আক্রান্তদের শেষকৃত্য পরিচালনার জন্যে ২৫জন প্রশিক্ষণপ্রাপ্ত স্বেচ্ছাসেবী কর্মরত রয়েছেন। করোনা ছাড়াও সাধারণ মৃত্যুতেও সংগঠনটি দাফন/কাফনে সহায়তা করে।

করোনা আক্রান্ত বা সাধারণ মৃত্যুতে দাফন/অন্তেষ্টিক্রিয়াতে সহায়তা গ্রহণে আগ্রহীদেরকে ০১৭১২৫০৯৫৭২ নম্বরে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo