বুধবার, ০৬ Jul ২০২২, ১০:০২ অপরাহ্ন

সিলেটে করোনার ভয়ঙ্কর রূপ, আরো ৯ জনের মৃত্যু

সিলেটে করোনার ভয়ঙ্কর রূপ, আরো ৯ জনের মৃত্যু

sylhetlive24.com/সিলেট লাইভ


নিজস্ব প্রতিবেদক

সিলেটে করোনা সংক্রমণ বাড়ছে আশঙ্কাজনক হারে, রূপ নিয়েছে ভয়ঙ্কর। কঠোর বিধিনিষেধ দিয়েও সিলেটে ঠেকানো যাচ্ছেনা করোনা সংক্রমন। সিলেটে গত ২৪ ঘন্টায় করোনায় আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে ৬ জন, সিলেটে ২ জন ও হবিগঞ্জে ১ জনের মৃত্যু হয়েছে।

সিলেট স্বাস্থ্য বিভাগের শনিবারের বুলেটিনে এ তথ্য জানিয়ে বলা হয়, এ নিয়ে এ বিভাগে ৬৯৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে এ বিভাগে আরো ৩৪০ জনের পজিটিভ শনাক্ত হয়েছে।

 

৯৫৩ জনের নমুনা পরীক্ষায় তাদের পজিটিভ আসে।

শনাক্তের হার ৩৫.৬৮ ভাগ। এ নিয়ে এ বিভাগে ৩৯হাজার ৪৫৬ জনের করোন শনাক্ত হয়। একই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৩৫ জন। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২১৮ জন। সবমিলিয়ে সুস্থ হয়েছেন ৩০ হাজার ৪৩৮ জন।

কঠোর বিধিনিষেধ দিয়েও সিলেটে ঠেকানো যাচ্ছেনা করোনা সংক্রমন। জুলাইয়ের শুরু থেকে প্রতিদিন কয়েক শতাধিক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। প্রকোপ রুখতে লকডাউনের মধ্যেও গত কয়েকদিন থেকে থামছে না করোনায় মৃত্যু। সেই সাথে অতীতের মৃত্যু ও সংক্রমণ শনাক্তের সব রেকর্ড ভেঙেছে প্রাণঘাতি করোনা ভাইরাস। ভয়াবহ অবস্থা সন্নিকটে।

মৃতের সংখ্যা ও সংক্রমণের এই ঊর্ধ্বগতি থামাতে সরকার কঠোর লকডাউন আরোপ করেছে। কিন্তু অনেক মানুষই তা মানতে চাইছে না। নানা অজুহাতে ঘরের বাইরে চলে আসছে।

 

স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রেও রয়েছে চরম উদাসীনতা।

কিন্তু কিছুদিন আগেও গ্রামের মানুষের মুখে মুখে একটাই কথা ছিল যে, গ্রামে করোনা নেই, আমাদের করোনা হবে না। করোনা কেবল শহরের মানুষের । এজন্য মুখে মাস্ক পরা বা অন্য কোনো স্বাস্থ্যবিধি তাদের কাছে কেবল ‘হাসির খোরাক ছিলো। কিন্তু তাদের সকল ধারণা পাল্টে দিয়ে এখন শহর থেকে গ্রাম গ্রামান্তরেও বিস্তৃতি ঘটেছে করোনার। সময় যত গড়াচ্ছে পরিস্থিতি ততই ভয়াবহ হয়ে উঠছে। কিন্তু এ ভয়াবহতার মাঝেও গ্রামের করোনা আক্রান্তরা থেকে যাচ্ছেন দৃষ্টির আড়ালে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo