বুধবার, ০৬ Jul ২০২২, ০১:২০ অপরাহ্ন

সিলেটে করোনায় আরও ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৭০২ জন

সিলেটে করোনায় আরও ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৭০২ জন


নিজস্ব প্রতিবেদক

সিলেট বিভাগে করোনায় গত ২৪ ঘন্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে একদিনে তৃতীয়বার ১৭ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এর আগে ২৮ ও ৩০ জুলাই ১৭ জন করে মৃত্যু হয়েছিল। এছাড়া শেষ ২৪ ঘন্টায় বিভাগে এই ভাইরাসে নতুন আরও ৭০২ আক্রান্ত শনাক্ত হয়েছেন। যা গত দুই দিনের তুলনায় বেশি। গতকাল রবিবার শনাক্ত ছিল ৫৯১ জন আর শনিবার ছিল ৩৫২ জন।

সোমবার ৯ আগস্ট স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে সিলেট জেলার ১৫ জন, সুনামগঞ্জ জেলার ১ জন এবং মৌলভীবাজার জেলার ১ জন বাসিন্দা রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভারাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ৮০৫ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬৪৩ জন, সুনামগঞ্জে ৫৯ জন, হবিগঞ্জে ৩৯ জন এবং মৌলভীবাজার জেলায় ৬৪ জন মারা গেছেন।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় ২ হাজার ১৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। মোট পরীক্ষার ৩২.৮২ শতাংশেরই করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় শনাক্তের হার ৩৪.৬৫ শতাংশ, সুনামগঞ্জে ২৫.৩৭ শতাংশ, হবিগঞ্জে ৩২ শতাংশ এবং মৌলভীবাজারে ৩৪.৩০ শতাংশ।

নতুন শনাক্ত হওয়া ৭০২ জনের মধ্যে ৪২৯ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৮৬ জন, হবিগঞ্জের ৮১ জন এবং মৌলভীবাজার জেলার ১০৬ জন। এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৫ হাজার ৮৬৪ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২৮ হাজার ৪৮৬ জন, সুনামগঞ্জে ৫ হাজার ৩০৭ জন, হবিগঞ্জে ৫ হাজার ৫২২ জন ও মৌলভীবাজারে ৬ হাজার ৫৪৯ জন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, শেষ ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ৯৩ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৮২ জন, সুনামগঞ্জে ৯ জন এবং মৌলভীবাজার জেলায় ২ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে আজ সকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ৪৭৮ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ৩৩০ জন, সুনামগঞ্জের হাসপাতালে ৭০ জন, হবিগঞ্জের হাসপাতালে ৪৮ জন ও মৌলভীবাজারের হাসপাতালে ৩০ জন চিকিৎসাধীন আছেন।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, গত ২৪ ঘন্টায় সিলেটে ৪৭০ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ২৫৪ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জ জেলার ৫১ জন, হবিগঞ্জ জেলার ৭ জন এবং মৌলভীবাজার জেলার ১৫৮ জন রয়েছেন।

বিভাগে এ পর্যন্ত ৩৩ হাজার ৫৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ২২ হাজার ৮৪৬ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৬১১ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৬৭০ জন ও মৌলভীবাজারে ৪ হাজার ৪০৩ জন সুস্থ হয়েছেন।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo