রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪১ পূর্বাহ্ন

সরকারি নির্দেশনা :
করোনা ভাইরাস সংক্রমন রোধে মাস্ক পরুন, নিরাপদ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজে বাঁচুন এবং পরিবারকে সুস্থ রাখুন। সৌজন্যে : SylhetLive24.com
আজকের গুরুত্বপূর্ণ যত খবর
গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনা, দাদা-নাতি নিহত রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য সুনামগঞ্জ-ঢাকা বাস চলাচল বন্ধ সিলেটে বিদ্যুৎ বিভ্রাট : তীব্র গরমে দুর্ভোগে নগরীর কয়েক হাজার মানুষ সিসিকের ৮৩৯ কোটি টাকার বাজেট পেশ আশায় বুক বাঁধছেন হাফিজুল, পাশে দাঁড়াচ্ছেন হৃদয়বানরা শনিবার সিলেটের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না পুলিশ এসল্ট মামলায় ছাত্রনেতা সুহেল কারাগারে সিলেটে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক দিপনকে হুমকি বালুচরে সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা, আসামীরা অধরা সিলেটে ৮ ভূয়া সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা সিলেটে আবাসিক হোটেলে ফুর্তি, ধরা পড়লেন ১০ নারী-পুরুষ টিলাগাঁওয়ে পুলিশের অভিযান : ৪ জুয়াড়ি আটক ৭ দিনের মধ্যে অনিবন্ধিত সব অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ সিলেটে বিদ্যালয়ের মাঠে গ্রাসরুটস’র মেলা, বিপাকে কর্তৃপক্ষ জাফলংয়ে চলছে বালু লুটের মহোৎসব : নেপথ্যে জামাই সুমন চক্র সিলেটে চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামী মিলাদ গ্রেফতার সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সব কমিটি বিলুপ্ত ঘোষনা র‍্যাবের হাতে সেই ধর্ষক মিলাদ আটক ইউএসএ ছাত্রদল নেতা কয়েছকে বিদায় সংবর্ধনা অজি মো. কাওছারের পাশে লক্ষণাবন্দ ইউনিয়ন জাতীয়তাবাদী পরিবার
সিলেটে ‘কঠোর লকডাউনে’ পরিবহণ শ্রমিকদের বিক্ষোভ মিছিল

সিলেটে ‘কঠোর লকডাউনে’ পরিবহণ শ্রমিকদের বিক্ষোভ মিছিল

sylhetlive24.com

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সিলেট লাইভ ডেস্ক :: স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলের নির্দেশ ও দশ টাকা কেজি দরের ভিজিএফের চাল শ্রমিকদের মধ্যে বিতরণের দাবিতে সিলেটে সিলেটে ‘কঠোর লকডাউনে’ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল ১১টায় সিলেট জেলা বাস-মিনিবাস-কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের উদ্যোগে কদমতলীস্থ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি হুমায়ূন রশিদ চত্বর ও কিনব্রিজ এলাকা ঘুরে ফের টার্মিনালে গিয়ে শেষ হয়। পরে টার্মিনালে অনুষ্ঠিত হয় সমাবেশ। পরে নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী বরাবরে সিলেটের জেলা প্রশাসনের মাধ্যমে এক স্মারকলিপি প্রদান করেন। সমাবেশে বক্তারা বলেন, লকডাউনের নামে গণপরিবহণ বন্ধ রেখে শ্রমিকদের উপর যে নির্যাতন চালানো হচ্ছে তা কোনভাবেই মেনে নেওয়া যায় না। অচিরেই সড়ক পরিবহণ শ্রমিকদের ১০টাকা কেজি দরে চাল প্রদান ও স্বাস্থ্য বিধি মেনে গণপরিবহণ চালু করতে হবে।

বক্তারা বলেন, আজকে শিল্পকারখানা খোলা, শিল্পপতিদের বড় বড় গাড়ি রাস্তায় ধাবিয়ে বেড়াচ্ছে অথচ খেটে খাওয়া মানুষ গাড়ি নিয়ে বেরুলেই বিভিন্ন মামলা দিয়ে তাদের হয়রানী করা হচ্ছে। এতে দেশের লাখ লাখ শ্রমিক পরিবার-পরিজন নিয়ে না খেয়ে আছে। এই অমানবিক অবস্থা থেকে শ্রমিকদের মুক্তি দিতে অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর নির্দেশ দিতে হবে। তাদের পেটে ভাত নেই অথচ হাজার হাজার টাকা মামলা দিচ্ছে পুলিশ, যা কোনভাবেই মেনে নেওয়া যায় না।

বক্তারা আরো বলেন, আজকে বিভিন্ন জায়গায় মানুষের সমাগম ও যানজট লেগেই আছে, প্রাইভেট কার ও অন্যান্য যানবাহন চলাচল করছে অথচ গণপরিবহণ বন্ধ রেখে পরিবহণ শ্রমিকদের মধ্যে বৈষম্য সৃষ্টি করা হচ্ছে। লকডাউনের শুরু থেকে আমাদের সাথে এই বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে। অথচ সরকারের পক্ষ থেকে লক্ষ লক্ষ শ্রমিকদের ডাটা নিয়ে সাহায্যের নামে আজকের একটি টাকাও শ্রমিকদেরকে দেওয়া হয়নি।

বক্তারা বলেন-বিমান চলছে, রেল চলছে অথচ গণপরিবহণ বন্ধ রাখা হয়েছে। শ্রমিকদের নায্য দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত বাংলার শ্রমিকরা ঘরে ফিরবে না। বক্তারা বলেন, এখন পবিত্র রমজান মাস, সামনে ঈদ। তাই শ্রমিকদের জীবিকার কথা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহণ চালুর দাবী জানান।

সমাবেশে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বাস-মিনিবাস কোচ মাইক্রেবাস শ্রমিক ইউনিয়ন (রেজি নং বি-১৪১৮) এর সভাপতি ময়নুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন, কোষাধ্যক্ষ আব্দুশ শহীদ, সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন রেজি নং ২১৫৯ এর সভাপতি আবু সরকার, সাধারণ সম্পাদক আমির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, সদস্য শরীফ আহমদ, আলী আহমদ আলী, আব্দুল মতিন ভিআইপি, সিলেট জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নং ৭০৭ এর সভাপতি জাকারিয়া আহমদ, সাধারণ সম্পাদক আজাদ মিয়া, প্রচার সম্পাদক মোহাম্মদ আলী, কল্যাণ সম্পাদক আব্দুল মন্নান, সদস্য রাজা আহমদ রাজা, সুজন মিয়া, লিটন মিয়া, বরকত আলী, সিলেট জেলা সিএনজি চালিত শ্রমিক ইউনিয়ন ২০৯৭ এর কার্যকরি সভাপতি মতছির আলী প্রমুখ।


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo