শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:০৯ পূর্বাহ্ন

সরকারি নির্দেশনা :
করোনা ভাইরাস সংক্রমন রোধে মাস্ক পরুন, নিরাপদ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজে বাঁচুন এবং পরিবারকে সুস্থ রাখুন। সৌজন্যে : SylhetLive24.com
আজকের গুরুত্বপূর্ণ যত খবর
জকিগঞ্জে চলছে মাইকিং : ঢুকছে পানি, ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক মাধবপুরে যৌতুক না পেয়ে স্ত্রীর গালে ছ্যাঁকা! ছাত্রদল নেতা রুবেল ও রাসেলের জামিন লাভ, কারা ফটকে সংবর্ধনা বজ্রপাতে তিন শিশুর মৃত্যু শিশু অধিকার বাস্তবায়ন সম্পর্কিত জবাবদিহিতা বিষয়ক সংলাপ সিলেটে বন্যার্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করলেন জেবুল সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে হবে : ডা. শিপলু জগন্নাথপুরে মসজিদ নির্মাণের নামে সরকারি স্কুলের জমি দখল সিলেট সদর উপজেলা যুবদল থেকে ডালিম বহিস্কার সিলেটে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত বিশ্বনাথে ধর্ষকের হুমকি, অসহায় মা-মেয়ে উপশহরে পানিবন্দি মানুষের পাশে দিদার রুবেল অ্যাড. জামানের মায়ের সুস্থতা কামনায় দোয়া মাহফিল সিলেটে বন্যার্তদের পাশে মহানগর আ. লীগের সহ সভাপতি আসাদ উদ্দিন সিলেট নগরী রক্ষার্থে ‘শহর রক্ষা বাঁধ’ নির্মাণ প্রয়োজন : মহানগর বিএনপি সিলেটের বানভাসী মানুষদের পর্যাপ্ত ত্রাণ দেওয়ার দাবি বাসদের কাউন্সিলর পদপ্রার্থী রুবি আলমের উদ্যোগে খাদ্য বিতরণ সিলেটে জামায়াত-শিবিরের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ অ্যাসল্ট মামলা ছাত্রদল নেতা রুবেল ও রাসেলের গ্রেফতারে কয়েছ লোদীর নিন্দা দেশের মানুষ সরকারের পাশে, ষড়যন্ত্রকারীদের স্বপ্ন কোনোদিন পূরণ হবে না : পররাষ্ট্রমন্ত্রী
সিলেটে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, স্থায়ী ঠিকানা পাচ্ছে এসএমপি

সিলেটে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, স্থায়ী ঠিকানা পাচ্ছে এসএমপি

sylhetlive24.com
ফাইল ছবি। ইনসেটে-সিলেট মহানগর পুলিশ কমিশনার নিশারুল আরিফ।


বিশেষ প্রতিবেদক
‘আইজিপি ঘোষিত ৫টি নীতিতে এসএমপির সব কার্যক্রম পরিচালিত হচ্ছে। প্রথমতো দুর্নীতিমুক্ত পুলিশি সেবা, হয়রানি-নির্যাতন নিপীড়ন করা যাবে না, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স, যদি কোনো পুলিশ সদস্য মাদকের সঙ্গে সম্পৃক্ত থাকে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া, বিট পুলিশিং-এর মাধ্যমে সেবা দিতে জনগণের দরজায় যাওয়া এবং জবাবদিহিতা নিশ্চিত করা। এমনটাই জানালেন সিলেট মহানগর পুলিশ কমিশনার নিশারুল আরিফ।

কমিশনার হিসেবে গেল বছর ২৭ অক্টোবর যোগদান করেন নিশারুল আরিফ। যোগদানের পর থেকেই সিলেটে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন দৃশ্যমান। রায়হান হত্যাকান্ডে প্রধান অভিযুক্ত এসআই আকবরের কারণে কিছুটা ক্ষুন্ন হয়েছিল মহানগর পুলিশের ভাবমূর্তি। কমিশনার হিসেবে দায়িত্ব নিয়েই মহানগরের ৬ থানা, ফাঁড়ি ও তদন্তকেন্দ্রগুলোতে নতুন অফিসার দিয়ে নগর পুলিশের ভাবমূর্তি ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করেন তিনি। ক্রমাগত এই উন্নয়নের কারণে এখন পর্যন্ত মহানগর পুলিশের খারাপ কোনো সংবাদ দৃশ্যমান হয়নি।

এদিকে থানাগুলোতে মামলা কিংবা সাধারণ ডায়রি করতে কোনো আর্থিক লেনদেন করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে- কমিশনারের এমন আল্টিমেটামের পর ৬ থানায়ই এসব বিষয়ে লেনদেন পরিলক্ষিত হচ্ছে না। তবে নগরীতে আইনশৃঙ্খলার উন্নতি ঘটলেও অবকাঠামোর দিক দিয়ে এখনো পিছিয়ে রয়েছে সিলেট নগর পুলিশ।

নগর পুলিশ প্রতিষ্ঠার পর থেকে এসএমপির প্রধান কার্যালয় ছিল পানি উন্নয়ন বোর্ডের রেস্ট হাউস। এখন সেই রেস্ট হাউসই এখন স্থায়ী ঠিকানা পাচ্ছে এসএমপি। এই জমিতে এসএমপির হেডকোয়াটারের বহুতল ভবনের কাজ এখন চলমান। তবে তিনটি থানা এয়ারপোর্ট মডেল থানা, জালালাবাদ মডেল থানা ও মোগলাবাজার মডেল থানার পাশাপাশি, উপপুলিশ কমিশনার (ট্রাফিক), উপপুলিশ কমিশনার (দক্ষিণ), উপপুলিশ কমিশনার (উত্তর) ও সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের সব কার্যক্রম চলছে ভাড়া বাসায়।

এদিকে, গেলো কদিন হল সিলেট মেট্রোপলিটন পুলিশের ৬টি থানা বার্ষিক পরিদর্শন করেন এসএমপি’র কমিশনার মো. নিশারুল আরিফ।

পরিদর্শণে পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ থানা গুলোতে রক্ষিত বিভিন্ন সরকারি রেজিস্ট্রার-পত্রাদি সমূহ, থানার ভৌত অবকাঠামো দেখেন এবং আইন-শৃঙ্খলা রক্ষায় প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

তবে, অবকাঠামোর দিক দিয়ে এখনো পিছিয়ে ধাকলেও সিলেট শহরের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নের জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনারসহ পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানাচ্ছে সিলেটের সাধারণ জনগন।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo