সোমবার, ১৬ মে ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন

সিলেটের আর্মি ক্যাম্পে আগুনের গুজব, গ্রেফতার ৭

সিলেটের আর্মি ক্যাম্পে আগুনের গুজব, গ্রেফতার ৭

sylhetlive24.com/সিলেট লাইভ


নিজস্ব প্রতিবেদক
সিলেটের মুরাদপুর আর্মি ক্যাম্পে আগুন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর দায়ে ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৯। সিলেটের বিভিন্ন স্থানে পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয় ।

রোববার ২৫ জুলাই সন্ধ্যায় নিজেদের কার্যালয়ে সংবা্দ সম্মেলন করে এই ৭ জনকে গ্রেফতারের তথ্য জানান র‍্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আবু মুসা মো. শরীফুল ইসলাম।

গ্রেফতারকৃতরা হলেন- গোলাপগঞ্জরের আশফাকুর রহমান (২২), রেজা হোসাইন (২০), সোহেল আহমদ (২৩), আবুল কাশেম (৩৫), শাহপরান এলাকার আলাউদ্দিন আলাল (৪৭), মোগলাবাজারের রাজন আহমদ (২৮), ও বিমানবন্দর এলাকার মোক্তার হোসেন মান্না (২৮)।

র‍্যাব-৯ এর অধিনায়ক জানান, শনিবার বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে শাহরান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

জানা যায়, গত ২২ জুলাই মধ্যরাতে সিলেটের আকাশে আগুনে শিখা দেখা যায়। খোঁজ নিয়ে জানা যায়, এটি কোনো অগ্নিকান্ড নয়, সিলেটের লাক্কাতুরা এলাকায় শেভরনের নিয়ন্ত্রাধিন গ্যাসক্ষেত্রে সংস্কার কাজ করা হচ্ছে। তাই গ্যাসকূপের অতিরিক্ত ফায়ার ফ্লো হচ্ছে। তবে ওইরাতে ফেসবুকে অনেকেই প্রচার করেন, সিলেট সেনানিবাসের বহুতল ভবনে আগুন লেগেছে। ভয়াবহ এই আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মিথ্যে এই প্রচারণায় এতে নগরী ও আশপাশের এলাকায় আতংক দেখা দেয়।

সংবাদ সম্মেলনে র‍্যাব-৯ এর অধিনায়ক জানান, জনমনে ভীতি সঞ্চারের লক্ষ্যে গ্রেফতারকৃতরা এই গুজব ছড়িয়ে ছিলেন। গ্রেফতারের পর তারা গুজব ছড়ানোর দায় স্বীকারও করেছেন।

সোশ্যাল মিডিয়ায় গুজব ও ভুল তথ্য ছড়ানোর ব্যাপারে সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানান তিনি।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo