বুধবার, ০৬ Jul ২০২২, ০১:০২ অপরাহ্ন

সামসুজ্জামানকে রাজনীতিতে ফেরানোর দাবিতে সংবাদ সম্মেলন

সামসুজ্জামানকে রাজনীতিতে ফেরানোর দাবিতে সংবাদ সম্মেলন

sylhetlive24.com/সিলেট লাইভ


কোম্পানীগঞ্জ প্রতিনিধি

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সামসুজ্জামান জামানকে বিএনপির রাজনীতিতে ফেরানোর দাবিতে কোম্পানীগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ২৪ আগষ্ট বেলা ১১টায় কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির তৃণমূল নেতাকর্মী’র ব্যানারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা ছাত্রদলের সাবেক সদস্য সচিব ও ইসলামপুর পশ্চিম ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন আরিফ।

লিখিত বক্তব্যে বলা হয়, কয়েকদিন আগে ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন করে সিলেটের স্বেচ্ছাসেবক দলের কমিটি করা হয়েছে। তাতে সিলেটের বিএনপির ত্যাগী নেতা অ্যাডভোকেট সামসুজ্জামান জামানের মতামতকে উপেক্ষা করা হয়েছে। যোগ্য ও ত্যাগী নেতাকর্মীদের কমিটিতে না রাখায় ক্ষুব্ধ হয়ে দল ত্যাগ করেছেন তিনি।

গত ১৮ আগস্ট সন্ধ্যায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবরে পদত্যাগপত্র পাঠানোর পর রাতেই সংবাদ সম্মেলন করে জামান পদত্যাগের ঘোষণা দেন। পদত্যাগপত্রে এবং সংবাদ সম্মেলনে তিনি পদত্যাগের কারণ সুস্পষ্টভাবে ব্যাখ্যা করেছেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, অ্যাডভোকেট সামসুজ্জামান জামান এর আগে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। ছিলেন স্বেচ্ছাসেবক দলের সিলেটের সভাপতি। তার হাত ধরেই সিলেটে স্বেচ্ছাসেবক দল শক্তিশালী হয়ে ওঠে। তারও আগে ছাত্রদল এবং যুবদলকেও একইভাবে সিলেটে শক্তিশালী করতে কাজ করেন জামান। তিনি ১৯৯৮ সালে দলের কাউন্সিলে বিপুল ভোটে সিলেট বিএনপির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।

বর্তমান সরকারের শাসনামলে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনসহ সরকারবিরোধী বিভিন্ন আন্দোলনে নেতৃত্ব দিতে গিয়ে অসংখ্য মামলার আসামি হয়েছেন। জেনারেল এরশাদের সামরিক শাসনের অবসানের লক্ষ্যে ১৯৯০-এর গণ-আন্দোলনে তাঁর সাহসী ভূমিকা সর্বজনবিদিত।

সংবাদ সম্মেলনে বিএনপির নেতারা বলেন, প্রায় ১০ বছর পর অ্যাডভোকেট জামান সম্প্রতি সব মামলা থেকে জামিন পেয়ে মুক্ত হয়েছেন। মুক্ত বাতাসে তিনি যখন আবারও দলীয় কার্যক্রম সক্রিয় করার কাজ শুরু করতে যাচ্ছিলেন। এমন সময় সিলেটের স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

মূল দল বিএনপির কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক সম্পাদক হলেও তাকে না জানিয়ে এই কমিটি গঠন করা হয়। দলের জন্য আন্দোলন করতে গিয়ে যারা সংসার ত্যাগী হয়েছেন। ওই কমিটিতে তাদের ঠাঁই হয়নি। আবার অনেকেই লবিং করে পদবি ভাগিয়ে নিয়েছেন।

এর আগে কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি এবং যুবদলের কমিটিতেও ত্যাগী নেতাকর্মীদের বঞ্চিত করা হয়েছে বলে বক্তব্যে বলা হয়।

তৃণমূল নেতাকর্মীর ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে আরও বলা হয়, তিনি ছাত্র রাজনীতি থেকে শুরু করে দীর্ঘ ৩৬ বছর ধরে রাজনীতি করছেন। দলের দুর্দিনে সামনের কাতারে থেকে নেতৃত্ব দিয়েছেন। নীতি ও আদর্শের সঙ্গে তিনি কখনোই আপস করেননি।

অথচ কমিটি গঠনসহ সিলেটের রাজনীতিতে তাকে অবমূল্যায়ন করা হয়েছে। এজন্য কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির তৃণমূল নেতাকর্মীরা চরমভাবে ব্যথিত এবং মর্মাহত হয়েছেন।

তৃণমূল নেতাকর্মীরা আরও বলেন, অ্যাডভোকেট সামসুজ্জামান রাজনীতি করতে গিয়ে সব সময় দলের এবং কর্মীদের স্বার্থ এমনকি সিলেট অঞ্চলের স্বার্থকে প্রাইওরিটি দিয়েছেন। সত্য ও ন্যায়ের পথে অবিচল থেকেছেন সব ধরনের ভয়-ভীতি ও লোভ-লালসাকে উপেক্ষা করে। দেশপ্রেম, রাজনৈতিক দূরদর্শিতা, সততা ও সাহসিকতা তাকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে।

বক্তারা বলেন, অ্যাডভোকেট সামসুজ্জামান জামান এখনও ফুরিয়ে যাননি। সিলেটে বিএনপির রাজনীতিতে তার বিকল্প হতে পারে না। কাজেই গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের স্বার্থে এবং সিলেটের রাজনীতিকে রাজনৈতিক দুর্বৃত্তায়ন থেকে বাঁচাতে অ্যাডভোকেট সামসুজ্জামান জামানকে বিএনপির রাজনীতিতে ফিরিয়ে আনার দাবি তৃণমূল নেতাদের।

সবশেষে বক্তারা দলের হাইকমান্ডকে উদ্দেশ্য করে বলেন, আমরা মনেপ্রাণে বিশ্বাস করি, শামছুজ্জামান জামানের বিষয়টি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাধান করে রাজনৈতিক বিচক্ষণতার পরিচয় দেবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা জাসাসের সভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক বিল্লাল মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক ও উপজেলা বিএনপির সদস্য গিয়াস উদ্দিন বতুল্লাহ, উপজেলা বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক বেদন আহমদ বাঁধন, সাবেক যুগ্ম আহবায়ক নিজাম উদ্দিন, ইসলামপুর পশ্চিম ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি ইলিয়াস মিয়া, সাধারণ সম্পাদক মানিক মিয়া, এম. সাইফুর রহমান ডিগ্রী কলেজ ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি সোহাগ আলী খান প্রমুখ।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo