বুধবার, ০৬ Jul ২০২২, ১২:৪১ অপরাহ্ন

সাবেক মেয়র কামরানের বাসায় হামলা, ৩৪ জনের বিরুদ্ধে মামলা

সাবেক মেয়র কামরানের বাসায় হামলা, ৩৪ জনের বিরুদ্ধে মামলা

sylhetlive24.com/সিলেট লাইভ


নিজস্ব প্রতিবেদক

সিলেট নগরীর ছড়ারপাড় ও মাছিমপুর এলাকাবাসীর সংঘর্ষ চলাকালে সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন আহমদের বাসায় হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার কোতোয়ালি থানায় এ মামলা (নং-২৩(০৪)২২) দায়ের করেন ছড়ারপাড় সুগন্ধা ৪৫ বাসার ফারুক মিয়ার ছেলে অ্যাডভোকেট তারেক আহমদ।

মামলায় এজাহারে মাছিমপুরের হান্নান মিয়ার ছেলে দিপুকে (৩০) প্রধান আসামি করে এজাহারে ৯ জনের নামোল্লেখ করে অজ্ঞাত ২০/২৫ জনকে অভিযুক্ত করা হয়েছে।

এজাহারে উল্লেখ করা হয়, ‘গত বুধবার রাতে তারাবির নামাজের প্রস্তুতিকালে রাত ৮টার দিকে ১নং আসামি দিপুর নেতৃত্বে এজাহারনামীয় ছাড়াও অজ্ঞাত ২০/২৫ জন দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ছড়ারপাড় সুগন্ধা ৪৫ নং বাসা ও সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের বাসায় অতর্কিত হামলা চালায়। ওই সময় বাদি তারেক আহমদ বাসার সামনে বিকট শব্দ শুনে দরজা খুলে দেখতে পান আসামিরা সাবেক মেয়রের বাসার মেইন গেইট, সিঁড়ি ও জানালার গ্লাস এলোপাতাড়ি ভাঙচুর করছে। আসামিরা ভয়ভীতি দেখিয়ে আলমিরার চাবি নিয়ে বাসার আলমিরায় রক্ষিত সাড়ে ৩ লাখ টাকা ও ৪ লাখ ২০ হাজার টাকার স্বর্ণালঙ্কার লুটে নেয়। তারা আর্তচিৎকার করলে হামলাকারীদের ধারালো অস্ত্রের আঘাতে জাকারিয়া, ছড়ারপাড় জামে মসজিদের ক্যাশিয়ার আব্দুর রহমান, ইয়াছিনসহ কয়েকজন আহত হন। হামলার খবর মাছিমপুর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার অনেক লোকজন এগিয়ে এসে তাদের রক্ষা করেন। পরে আহতদের হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে বৃহস্পতিবার(০৮ এপ্রিল) এ ঘটনায় কোতোয়ালি মডেল থানার বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ (এসআই) সাজেদুল করিম বাদি হয়ে অজ্ঞাত ৫০০ জনকে আসামি করে পুলিশ অ্যাসল্ট মামলা দায়ের করেন।

উল্লেখ্য, বুধবার রাতে নগরীর ছড়ারপার ও মাছিপুরবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ উভয় পক্ষের অন্তত অর্ধশত লোকজন আহত হয়েছেন।

এদিকে, সংঘর্ষের ঘটনায় সমঝোতার উদ্যোগ নিয়ে নগর ভবনে বৈঠকের আহ্বান করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় অনুষ্ঠিত বৈঠকে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সংশ্লিষ্ট এলাকার দুই কাউন্সিলরসহ উভয় এলাকার লোকজন উপস্থিত ছিলেন। বৈঠকে কোনো সুরাহা না টেনে আরো সময় নেওয়া হয়েছে। ঘটনার মিমাংসায় উভয় পক্ষে ৫ জন করে প্রতিনিধি দেওয়া হয়।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo