বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:১৬ পূর্বাহ্ন

সরকারি নির্দেশনা :
করোনা ভাইরাস সংক্রমন রোধে মাস্ক পরুন, নিরাপদ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজে বাঁচুন এবং পরিবারকে সুস্থ রাখুন। সৌজন্যে : SylhetLive24.com
আজকের গুরুত্বপূর্ণ যত খবর
মানুষ তাঁর কর্মের মাধ্যমে সবার কাছে প্রিয় বা অপ্রিয় হন : চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমদ বিদেশে টাকা পাচার : দুদকের তালিকায় সিলেটের ফয়সাল আহমেদ চৌধুরী সিলেটে ছিনতাইকারী মিজানকে ঝাপটে ধরল আহত যুবক বেগম জিয়াকে আইন ও সংবিধানের দোহাই দিয়ে হত্যার ষড়যন্ত্র চলছে ফেঞ্চুগঞ্জ বাজার বণিক সমিতির নির্বাচন : মনোনয়ন পত্র জমা দিলেন যারা সিলেটে এক ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, গ্রেফতার ১ বাংলাদেশে রেড অ্যালার্ট জারি, সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী সিলেটে সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে শাহপরাণে মানববন্ধন সিলেটে সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে সাজানো মামলা, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের মানববন্ধন জাফলংয়ের আলোচিত পাথরখেকো ফয়জুলকে খুঁজছে পুলিশ সিলেটে সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে সাজানো মামলা, আন্দোলনের ডাক দিলো ‘ল’ কলেজ ছাত্র ফোরাম সবুজ সিলেট’র সম্পাদকসহ ৩ সাংবাদিকদের বিরুদ্ধে মামলা, সিলেট মঞ্চ নাগরিক সেবা পরিষদের নিন্দা মুজিবুর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, উদ্বেগ-নিন্দা সম্পাদক পরিষদের সবুজ সিলেট সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা : বিভিন্ন সংগঠনের নিন্দা সবুজ সিলেট পত্রিকার সম্পাদকসহ তিন সাংবাদিকদের বিরুদ্ধে মামলা : নিন্দা জানালো সিলেট সামাজিক ছাত্র আন্দোলন ফয়জুল মুক্ত জাফলং না হলে আন্দোলনের হুমকি জাফলং-পিয়াইন নৌপথের আতঙ্ক জামাই সুমন সাম্প্রদায়িক অপশক্তি রুখে দিতে যুবকদের ইসলামী জ্ঞান অর্জন করতে হবে -এড. জামান আলোচিত বালুখেকো ফয়জুলের বিরুদ্ধে শ্লীলতাহানীর মামলা কাউন্সিলর শামীমের কার্যালয়ে বিএনপি-জামায়াতের অফিস!
সবুজ সিলেট সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা : বিভিন্ন সংগঠনের নিন্দা

সবুজ সিলেট সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা : বিভিন্ন সংগঠনের নিন্দা

sylhetlive24.com


নিজস্ব প্রতিবেদক
অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের জের ধরে সম্পাদক পরিষদ, সিলেট-এর সভাপতি ও দৈনিক সবুজ সিলেট পত্রিকার সম্পাদক মুজিবুর রহমানসহ সিলেটের আরও ৩ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেটের বিভিন্ন পেশাজীবী সংগঠন। বিবৃতিতে তারা বলেন, স্বাধীন সাংবাদিকতার কন্ঠ স্তব্ধ করতে এ ধরণের মামলা নিন্দনীয়। সংবাদপত্র হলো রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সংবাদপত্রের মাধ্যমে সমাজে ঘটে যাওয়া নানা অনিয়ম দুর্নীতির খবর জানতে পারেন জনগন। সবুজ সিলেট সম্পাদক মুজিবুর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় উদ্বেগ-নিন্দা জানিয়েছেন সম্পাদক পরিষদ, সিলেটসহ বিভিন্ন সংগঠন। পাশাপাশি মামলা প্রত্যাহারের আহবান জানান তারা।

সম্পাদক পরিষদ, সিলেট : দৈনিক সবুজ সিলেট-এর সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানসহ সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় উদ্বেগ প্রকাশ করে নিন্দা জানিয়েছে স্থানীয় দৈনিকগুলোর সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদ, সিলেট। এ মামলা অবাধ ও স্বাধীন সাংবাদিকতার পরিবেশ বিনষ্ট করবে বলেও মনে করে সংগঠনটি। গতকাল বৃহস্পতিবার সম্পাদক পরিষদ, সিলেট-এর সিনিয়র সহসভাপতি অপূর্ব শর্ম্মা ও সাধারণ সম্পাদক আবদুল মুকিত এক বিবৃতিতে এই নিন্দা ও উদ্বেগ জানান।
বিবৃতিতে বলা হয়, সম্পাদক পরিষদ মনে করে, ডিজিটাল নিরাপত্তা আইন একটি গোষ্ঠীর হাতিয়ার হয়ে উঠেছে, যারা গণমাধ্যমবিরোধী ও মতপ্রকাশের স্বাধীনতাবিরোধী। তারা এ আইনের যথেচ্ছ ব্যবহার করছে।
বিবৃতিতে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা এ মামলা প্রত্যাহার এবং প্রতিহিংসাপরায়ণ হয়ে ও ব্যক্তিস্বার্থে যাঁরা এ আইনের চরম অপব্যবহার করেছেন, তাঁদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে সম্পাদক পরিষদ।

জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ : সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ মো. মকন মিয়া চেয়ারম্যান সবুজ সিলেট-এর সম্পাদকসহ অন্য সাংবাদিকদের বিরুদ্ধে মামলায় উদ্বেগ প্রকাশ করেছেন।
তিনি গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে ব্যবসায়ী নেতা শেখ মো. মকন মিয়া বলেন প্রতিষ্ঠালগ্ন থেকে দৈনিক সবুজ সিলেট গণমানুষের কথা বলে আসছে। সমাজে ঘটে যাওয়া বিভিন্ন অসঙ্গতি পত্রিকাটির মাধ্যমে ওঠে আসে। পত্রিকাটির বস্তুনিষ্ট সংবাদ ও অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে সিলেটের মানুষ উপকৃত হচ্ছে।
সাংবাদিকদের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে সংবাদ পরিবেশ থেকে বিরত রাখলে এতে দেশ ও সমাজ ক্ষতির সম্মুখিন হবে।
তিনি আরও বলেন, কোনও রকম তদন্ত ছাড়া তড়িগড়ি করে রহস্যজনকভাবে দৈনিক সবুজ সিলেটের সম্পাদকসহ সিলেটের আরও ৩ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা দায়ের ব্যবসায়ী সমাজকে বিচলতি করেছে। অবিলম্বে সম্পাদক পরিষদ, সিলেটের সভাপতি ও দৈনিক সবুজ সিলেটের সম্পাদক মুজিবুর রহমান মুজিবসহ আরও ৩ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে দায়ের করার মামলা প্রত্যাহারের দাবি জানান। পাশাপাশি তিনি বিষয়টি এসএমপি কমিশনার মহোদয়ের দৃষ্টি আকর্ষন করেন।

গোলাপগঞ্জ উপজেলা প্রেসক্লাব : দৈনিক সবুজ সিলেট-এর সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানসহ সাংবাদিকদের বিরুদ্ধে সাইবার আইনে মামলায় উদ্বেগ প্রকাশ করে নিন্দা জানিয়েছে গোলাপগঞ্জ উপজেলা প্রেসক্লাব।
গতকাল বৃহস্পতিবার গোলাপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. জাকারিয়া তালুকদারসহ উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ এক বিবৃতিতে এই নিন্দা ও উদ্বেগ জানান।
বিবৃতিতে বলা হয়, ডিজিটাল নিরাপত্তা আইন একটি গোষ্ঠীর হাতিয়ার হয়ে উঠেছে, যারা গণমাধ্যমবিরোধী ও মতপ্রকাশের স্বাধীনতাবিরোধী। তারা এ আইনের যথেচ্ছ ব্যবহার করছে। বিবৃতিতে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা এ মামলা প্রত্যাহার এবং প্রতিহিংসাপরায়ণ হয়ে ও ব্যক্তিস্বার্থে যাঁরা এ আইনের চরম অপব্যবহার করেছেন।

বাংলাদেশ মানবাধিকার আন্দোলন : দৈনিক সবুজ সিলেট পত্রিকার সম্পাদক মুজিবুর রহমানসহ সিলেটের তিন সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ মানবাধিকার আন্দোলন কেন্দ্রিয় কমিটির নেতৃবৃন্দ। এক বিবৃতিতে কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি হেলাল আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক সালেহ আহমদ বলেন, এ ধরণের মামলা স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। গণমাধ্যমের কন্ঠরোধের জন্য ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করছে কুচক্রী মহল। অনুসন্ধানী সাংবাদিকতা মানবাধিকার সমুন্নত করতে সহায়ক। অনুসন্ধানী সাংবাদিকতা বন্ধের এ অপচেষ্টা নিন্দনীয়।
বিবৃতিতে অবিলম্বে এই মামলা প্রত্যাহার করে সাংবাদিকদের অনুসন্ধানী সাংবাদিকতার প্রতিবন্ধকতা দূর করতে পুলিশ কমিশনারের কাছে আহবান জানান তারা।

সিলেট সামাজিক ছাত্র আন্দোলন : দৈনিক সবুজ সিলেট পত্রিকার সম্পাদক মুজিবুর রহমানসহ সিলেটের তিন সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিলেটের অরাজনৈতিক ছাত্র সংগঠন সিলেট সামাজিক ছাত্র আন্দোলন।
এক বিবৃতিতে কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি হিলাল উদ্দিন শিপু, সিনিয়র সহসভাপতি ইয়াহিয়া বিন আনোয়ার চৌধুরী, সহসভাপতি চিরঞ্জন দাশ, সাধারণ সম্পাদক মাসুদ আহমদ মুন্না, সহসাধারণ সম্পাদক তাহরান তারেক বলেন, কোটি মানুষের প্রিয় দৈনিক সবুজ সিলেট পত্রিকা। এই পত্রিকাটিতে সবসময়ই বস্তুনিষ্ঠ সংবাদ ও অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করা হয়। সম্প্রতি এই পত্রিকার সম্পাদকসহ সিলেটের ৩ সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানী করার জন্য কোনও তদন্ত ছাড়া এই মামলা রুজু করা হয়। প্রশাসনের এমন কর্মকান্ডে সাধারণ মানুষ তাদের প্রতি আস্থা হারাচ্ছে।

বিবৃতিদাতারা এসএমপির কমিশনারের দৃষ্টি আকর্ষন করে বলেন, এই মামলার সুষ্ঠু তদন্ত দাবি করছি। পাশাপাশি দৈনিক সবুজ সিলেট পত্রিকার সম্পাদক মুজিবুর রহমানসহ সিলেটের তিন সাংবাদিকদের বিরুদ্ধে তদন্তবিহীন ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo