বুধবার, ০৬ Jul ২০২২, ১০:২২ অপরাহ্ন

সংখ্যালঘু সুরক্ষার আইন অবিলম্বে করতে হবে : বিরাজ মাধব চক্রবর্তী মানস

সংখ্যালঘু সুরক্ষার আইন অবিলম্বে করতে হবে : বিরাজ মাধব চক্রবর্তী মানস

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান, ঐক্য পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য বিরাজ মাধব চক্রবর্তী মানস বলেছেন, সাম্প্রদায়িক, নিপীড়ন বর্তমানে মহামারীর আকার ধারণ করেছে। ধর্মীয় বিশ্বাসের কারণে একটি জনগোষ্ঠিকে নিশ্চিহৃ করার লক্ষ্যে যে অপতৎপরতা চলছে তা কোনা সভ্য সমাজে কল্পনাও করা যায় না। রাষ্ট্রীয় নির্লিপ্ততার কারণে দিন দিন সংখ্যালঘু নির্যাতন বাড়ছে এবং ষড়যন্ত্রকারীরা নতুন নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে। তিনি বলেন, সাম্প্রদায়িক নির্যাতন বন্ধে রাষ্ট্রকে কঠোর হতে হবে এবং অতীতের প্রতিটি ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। সংখ্যালঘু সুরক্ষা আইন অবিলম্বে চালু করে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

(২৯ এপ্রিল) শুক্রবার সকাল সাড়ে এগারোটায় বন্দরবাজার ব্রহ্মমন্দিরে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান, ঐক্য পরিষদ সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির উদ্যোগে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে সভাপতি মন্ডলীর সদস্য এডভোকেট স্বরাজ রঞ্জন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক মলয় পুরকায়স্থ, সহ-সাংগঠনিক সম্পাদক আশু রঞ্জন দাশ ও এডভোকেট মলয় চক্রবর্তী রাজু সদস্য মনোনীত হওয়ায় সংবর্ধিত করা হয়।

বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান, ঐক্য পরিষদ মহানগর শাখার সভাপতি ও সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলার সভাপতিত্বে ও মহানগর ঐক্যপরিষদ সাধারণ সম্পাদক ও সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দেবের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কৃপেশ পাল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সুবল চন্দ্র পাল,হবিগঞ্জ জেলা ঐক্য পরিষদের সভাপতি জগদীশ চন্দ্র মোদক, সহ-সভাপতি এডভোকেট মুরলি ধর দাশ, সুনামগঞ্জ জেলা ঐক্য পরিষদের সভাপতি দীপক ঘোষ, সিলেট মহানগর ঐক্য পরিষদের সহ-সভাপতি ডিকন নিঝুম সাংমা, পূজা পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা অধ্যাপক ড.মৃত্যুঞ্জয় কুন্ডু, সুনামগঞ্জ জেলা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট বিশ্বজিৎ চক্রবর্তী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যপক রজত কান্তি ভট্টাচার্য্য, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোপীকা শ্যাম পুরকায়স্থ, মহানগর শাখার সভাপতি সুব্রত দেব, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, জেলা সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ, কেন্দ্রীয় ছাত্র ঐক্য পরিষদের কেন্দ্রীয় সদস্য রকি দেব, সিলেট মহানগর ছাত্র যুব ঐক্য পরিষদের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অপূর্ব দাস, এয়ারপোর্ট থানা ঐক্য পরিষদের আহ্বায়ক জিডি ঝুমু, ঐক্য পরিষদের মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল দেব,দক্ষিণ সুরমা থানা কমিটি কমিটির সাধারণ সম্পাদক অপন দাস, মহানগর মহিলা সম্পাদিকা মাধুরী গুন।

প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ কে মহানগরের ছয়টি থানার সভাপতি, সাধারণ সম্পাদক সহ অন্যান্য অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র গীতা থেকে পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা বিবেকানন্দ সমাজপতি। বাইবেল থেকে পাঠ করেন নয়াসড়ক খ্রিষ্ঠান মিশনের পুরোহিত ফিলিপ সমাদ্দার, ত্রিপিটক পাঠ করেন সিলেট বৌদ্ধ বিহারের অধ্যক্ষ মহানাম ব্রহ্ম। অনুষ্ঠানে প্রয়াত সকল নেতৃবৃন্দসহ করোনা আক্রান্ত হয়ে পরলোকগত সকলের আত্মার শান্তি কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo