বুধবার, ০৬ Jul ২০২২, ১০:০৪ অপরাহ্ন

শ্যামল সিলেট’কে উড়িয়ে দেয়ার হুমকি, লাইভে যা বললেন অ্যাড. জামান

শ্যামল সিলেট’কে উড়িয়ে দেয়ার হুমকি, লাইভে যা বললেন অ্যাড. জামান

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

নিজের সাবেক দলীয় নেতাকর্মীরা তাকে ও তার প্রতিষ্ঠানকে উড়িয়ে দেয়ার এবং সাংবাদিকদের হুমকি দেয়া হচ্ছে বলে মঙ্গলবার রাতে ফেসবুক লাইভে এসে জানান অ্যাডভোকেট সামসুজ্জামান জামান।

তিনি প্রায় ৪৫ মিনিটের বক্তব্যে নিজের সাবেক দলটিতে তার অবদান, ইলিয়াস আলী গুমের পর আন্দোলন, খালেদা জিয়ার পক্ষে দাঁড়ানো এবং নিজের দল ত্যাগের প্রসঙ্গ ও হুমকি ধামকির বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

তিনি তার বক্তব্যের শুরুতেই গত ২০ মার্চ রাতের ঘটনা তুলে ধরেন। তিনি বলেন, সেদিন রাত ১২টার দিকে আবাসিক এলাকায় অবস্থিত বিএনপির কার্যালয়ে হইচই, চিৎকার চেঁচামেচির কারণে একজন সাংবাদিক হিসাবে তিনি সেখানে উপস্থিত হয়েছিলাম। রাত ১২টা বা একটার দিকে আবাসিক এলাকায় হট্টগোল করলে নারী শিশু এবং অধিবাসীরা ভয় পেয়ে কান্নাকাটি শুরু করেছিলেন। এলাকার মানুষ ভিতশ্রদ্ধ হয়ে পুলিশ এবং সাংবাদিকদের ফোন দেন। আমরা দু’তিনজন সাংবাদিক সেখানে উপস্থিত হয়ে মার্জিত ভাষায় তাদের অফিসে চলে যেতে বলেছি। তখন সেখানে পুলিশও উপস্থিত হয়। এ অবস্থায় তারা আমাকে হুমকি দিতে শুরু করেন। আমি কাউকে গালি দেইনি। গালি দিতে পারিনা। এরপর আমাকে আওয়ামী লীগের পা চাটা দালাল ইত্যাদি বলতে থাকেন। তারা হুমকি দেন শ্যামল সিলেট বোমা মেরে উড়িয়ে দিবেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, শ্যামল সিলেট উড়িয়ে দিবেন, দেন। আজ একুশ বছর এই পত্রিকা চলছে। নিরলস সংগ্রাম করে যাচ্ছে। বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় তিন মাসে ২৬টি মামলা মোকাবেলা করেছে শ্যামল সিলেট।

এরপর তিনি বিএনপি নেতাদের উদ্দেশ্যে দালাল এবং দালালীর বিস্তারিত সংজ্ঞা প্রদান করেন। নিজে কি রকম দালাল তাও ব্যাখ্যা করেন জামান। বলেন, যখন প্রতিক্রিয়াশীল গোষ্ঠী জামায়াত-শিবির বিভিন্ন কলেজ ক্যাম্পাসে দলীয় ছেলেদের ঢুকতে দিচ্ছিল না, পঙ্গু করে দিচ্ছিল তখন সহয্দ্ধোাদের নিয়ে আমি তাদের প্রচÐ প্রতিরোধ গড়ে তুলি। আমার দলীয় সরকার ক্ষমতায় থাকা অবস্থায় আমি যখন শহর ছাত্রদলের সভাপতি ছিলাম, তখন দলীয় সিদ্ধান্ত মোতাবেক জামায়তকে প্রতিহত করি। তখন আমাকে তিন মাসের ডিটেনশন দিয়ে জেলে পুরে দেয়া হয়েছিল। মেডিকেলে যেসব ছেলেদের আক্রান্ত করা হয়েছিল তাদের একজনের শরীরে ৫৬টা দা’র কোপসহ অনেকেই মৃত্যুর ঝুঁকিতে ছিলেন।

জামান বলেন, নিকট অতীতে বিএনপি চেয়ারপারসন যখন সিলেট সফরে আসলেন, তখন বাঘা বাঘা বিএনপি নেতারা কোন দিকে পালাবেন খুঁজে পথ পেলেন না। তখন আমার দ্বারস্ত হয়েছিলেন মেয়রসহ অনেক বিএনপি নেতা। আমি সহযোদ্ধাদের নিয়ে প্রতিরোধ করি নাই? তখন কারা দাঁড়িয়েছিল খালেদা জিয়ার পক্ষে?

তিনি ইলিয়াস আলীর মুক্তি আন্দোলনে বিএনপি নেতারা পৃষ্ঠদেশে ছুরি মেরেছিলেন বলেও উল্লেখ করেন।

জামান বলেন, আমি বিএনপির কেউ না। সাংবাদিকতা ও আইন পেশায় ব্যস্ত আছি। কিন্তু তবু আমাকে দালাল বলাটা কতটা যৌক্তিক? আমাকে হুমকি দিচ্ছে। বিএনপির ক্যাডাররা ফেসবুকে ওপেন স্ট্যাটাস দিচ্ছে আমাদের দেখে নেয়ার। তারা বিভিন্ন পাড়া মহল্লায় মিটিং করছে। তবে আমি বা আমার সহযোদ্ধারা আপনাদের ভয় পাইনা। আমরা কেবল আল্লাহকে ভয় পাই।

জামান কভিড-১৯ পরিস্থিতিতে বিএনপি নেতাদের ভূমিকার সমালোচনা করেন। বলেন, আপনারা তখন কেবল মাস্ক বিতরণ করেছেন ঘরে বসে, আর আমরা বা আমার স্টুডেন্ট সলিডারিটি মোভমেন্টের ছেলেরা রাস্তায় কাজ করেছি। মানুষের মুখে খাবার তুলে দিয়েছি। আমাদের ১৯ জন ছেলে কভিডে আক্রান্ত হয়েছে।

তিনি তার বক্তব্যে মেয়র আরিফেরও সমালোচনা করেন। আরিফ কেন্দ্রের নির্দেশে জেলা বিএনপির সভাপতি পদ থেকে সরে দাঁড়ানোয় এ সমালোচনা। এতে তৃণমূল নেতাকর্মীরা হতাশ হয়েছে বলেও তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।

তিনি বলেন, আপনারা হুমকি দিচ্ছেন মেরে ফেলবেন, কেটে ফেলবেন। মেরে ফেলতে পারেন, আপনাদের সেই রেকর্ড আছে। তিনি আইনশৃংখলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, অস্ত্রের ঝনঝনানি চলছে। ক্যাডাররা আন্ডারগ্রাউন্ড থেকে বেরিয়ে এসেছে। আমাদের আক্রান্ত করা হলে আপনারা লজ্জায় পড়ে যাবেন। তবে আমরা আমাদের নিয়ে ভাবিনা। আমরা আওয়মী লীগ বা বিএনপি বা অন্যকোন দলের দালালিও করিনা।

শেষের দিকে তিনি তাকে দালাল বলা নেতাদের উদ্দেশ্যে বলেন, অন্তরাত্মাকে জিজ্ঞেস করুন আমি দালাল না আপনাদের নেতারা দালাল। আন্দোলন সংগ্রামের বিনিময়ে প্লট চায় তারা দালাল না আমরা দালাল?

শেষের দিকে তিনি বলেন, আমাদের প্রতিদিন বিএনপিতে যোগ দেয়ার জন্য প্রেশার দেয়া হচ্ছে। কিন্তু আমরা আর বিএনপিতে যোগ দিবোনা। আমি সধারণ নগারিক হিসাবে রাষ্ট্রের প্রতি নিরাপত্তা দাবি করছি। আমার দেশ যাতে সাম্প্রদায়িক বিষবাষ্পে ভরে না যায়, আমরা তার জন্য কাজ করছি।

সবার কল্যাণ কামনা করে তিনি তার বক্তব্য শেষ করেন।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo