বুধবার, ০৬ Jul ২০২২, ০২:১০ অপরাহ্ন

মুক্তিযোদ্ধার বাড়ির দেয়াল ভাঙ্গার অভিযোগ, বাঁচতে অভিযুক্তদের মানববন্ধন

মুক্তিযোদ্ধার বাড়ির দেয়াল ভাঙ্গার অভিযোগ, বাঁচতে অভিযুক্তদের মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক

সিলেটের শিবগঞ্জের লাকড়িপাড়ায় বীর মুক্তিযোদ্ধা শাহব উদ্দিন আহমদের বাড়ির দেয়াল ভাঙ্গা ও বাড়ি দখলের অভিযোগ থেকে বাঁচতে সেই প্রভাবশালী মহল (অভিযুক্তদের) উদ্যোগে এলাকাবাসীর নামে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার জুম্মার নামাজের পর শিবগঞ্জের লাকড়িপাড়ার গলির সম্মুখে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন- ২০ নং ওয়ার্ডের বিভিন্ন উন্নয়ন মূলক কাজে বীর মুক্তিযোদ্ধা শাহব উদ্দিন আহমদের অসহযোগীতা করছেন। রাস্তা-ড্রেইন নির্মাণে বাধা প্রদান করছেনসহ নানান অভিযোগ করেন।

তবে এই মানববন্ধনে অভিযুক্তরা ছাড়া কেউই মুল বিষয় জানেন না। এক কথায় মানববন্ধন আয়োজনকারিরা পরের ঘাড়ে বন্দুক রেখে শিকার করার চেষ্ঠা করছেন। মানববন্ধনে অভিযুক্ত সবাই উপস্থিথ ছিলেন।

মূলত, প্রভাবশালী মহলের মদতে বীর মুক্তিযোদ্ধা শাহব উদ্দিন আহমদের বাড়ির দেয়াল ভাঙ্গা ও বাড়ি দখল করার অভিযোগ করেন শাহপরাণ থানায়। অভিযুক্ত একই এলাকার প্রতিবেশি দুদু মিয়া গং-এর বিরুদ্ধে। তারা দীর্ঘদিন থেকে নিরীহ এই মুক্তিযোদ্ধা পরিবারে বাড়ি দখলের পায়তারা করলেও ১২ জুন শনিবার সকাল ৯টায় সকালে বাড়ির (সীমানা প্রাচীর) দেয়াল ভেঙ্গে প্রকাশ্যে আসে। দেয়াল ভাঙ্গার ঘটনাটি পুরো ভিডিও ধারণ করেন মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যরা।

মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যরা জানান, তারা ২০নং ওয়ার্ডের বিভিন্ন উন্নয়ন মূলক কাজের রাস্তা-ড্রেইন নির্মাণে বাধা প্রদান করেন নি। তাদের অভিযোগ প্রতিবেশিরা বাড়ির সীমানা প্রাচীর দেয়াল ভেঙ্গে দেয়ার। এখানে নিজেদের অপরাধ লুকতে একটি প্রভাবশালী মহল তাদেরকে ইন্দন দিচ্ছেন। এরই ধারাবাহিকতায় এই মানববন্ধনের আয়োজন।

এ ঘটনায় শনিবার রাতে ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা শাহব উদ্দিন আহমদের স্ত্রী আনোয়ারা বেগম (৫৭) এসএমপি’র শাহপরাণ (রহ.) মডেল থানায় ৭ জনের নামোল্লেখ করে অজ্ঞাত ৭/৮ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেন।

sylhetlive24.com

অভিযোগ সূত্রে জানা গেছে, নগরীর শিবগঞ্জের লাকড়িপাড়ায় বীর মুক্তিযোদ্ধা শাহব উদ্দিন আহমদ ও তার পরিবার দীর্ঘদিন থেকে রংধনু-৮ নাম্বার বাড়িতে বসবাস করে আসছেন। প্রায় ২০/২৫ বছর ধরে প্রতিবেশি দুদু মিয়া গং তাদের বাড়িটি দখলের পায়তারা করে আসছেন। শনিবার সকাল ৯টায় রংধনু-৭ নাম্বার বাসার প্রতিবেশি দুদু মিয়া (৫০), তার ছেলে রপ্পি আহমদ (৩৮), মৃত আলতাব মিয়ার ছেলে সুহেল আহমদ (৪২), হিফজুর রহমান (৪২), নাজমুল (৩২), হুমায়ুন (২২), ফরিদ (২২) সহ অজ্ঞাত ৭/৮ জন দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে দেয়াল ভাঙ্গার জন্য বড় বড় হাতুরি ও রড হাতে নিয়ে এসে তাদের বাড়ির দেয়াল ভাঙ্গা শুরু করে। এসময় বীর মুক্তিযোদ্ধা শাহব উদ্দিন আহমদ ও স্ত্রী আনোয়ারা বেগম তাদের বাধা দিতে গেলে দুদু মিয়া ছেলে রপ্পি আহমদ তাদের লোহার রড় উচিয়ে তেরে আসলে ভয়ে তারা ঘরে ঢুকে যান। এসময় সে হুমকি দেয় এখন দেয়াল ভাঙবে পরে বাড়িটি দখল করবে। এসময় হিফজুর রহমান বলেন পুলিশ খবর দিয়ে লাভ নেই, আমার পকেটে থানা। পুলিশ নিয়ে আমরা সবসময় চলাফেরা করি। পরে তারা দেয়ালটি পুরো ভেঙ্গে ফেলে চলে যায়।

তাদের এই কর্মকান্ডে বীর মুক্তিযোদ্ধা শাহব উদ্দিন আহমদ ঘটনাস্থলে অসুস্থ হয়ে পরেন। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা শাহব উদ্দিন আহমদ, তার স্ত্রী আনোয়ারা বেগম তাদের পরিবারের ছেলে-মেয়েদের নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন। তারা অপরাধীদের শাস্তির আবেদন ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

দেয়াল ভাঙ্গার ভিডিও দেখুন






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo