শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৫:৩৪ পূর্বাহ্ন

মুজিবুর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, নিন্দা

মুজিবুর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, নিন্দা

sylhetlive24.com


নিজস্ব প্রতিবেদক

দৈনিক সবুজ সিলেট’র সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানসহ সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় উদ্বেগ প্রকাশ করে নিন্দা জানিয়েছে স্থানীয় দৈনিকগুলোর সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদ সিলেট। এ মামলা অবাধ ও স্বাধীন সাংবাদিকতার পরিবেশ বিনষ্ট করবে বলেও মনে করে সংগঠনটি।

বৃহস্পতিবার সম্পাদক পরিষদ সিলেট’র সিনিয়র সহসভাপতি অপূর্ব শম্মা ও সাধারণ সম্পাদক আবদুল মুকিত এক বিবৃতিতে এই নিন্দা ও উদ্বেগ জানান।

বিবৃতিতে বলা হয়, সম্পাদক পরিষদ মনে করে, ডিজিটাল নিরাপত্তা আইন একটি গোষ্ঠীর হাতিয়ার হয়ে উঠেছে, যারা গণমাধ্যমবিরোধী ও মতপ্রকাশের স্বাধীনতাবিরোধী। তারা এ আইনের যথেচ্ছ ব্যবহার করছে।

বিবৃতিতে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা এ মামলা প্রত্যাহার এবং প্রতিহিংসাপরায়ণ হয়ে ও ব্যক্তিস্বার্থে যাঁরা এ আইনের চরম অপব্যবহার করেছেন, তাঁদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে সম্পাদক পরিষদ।

উল্লেখ্য, মুজিবুর রহমান সম্পাদক পরিষদ, সিলেটর সভাপতি এবং দৈনিক সবুজ সিলেট’র সম্পাদক ও প্রকাশক। ১৭ অক্টোবর মুজিবুর রহমান এবং আরও ৩ সাংবাদিকসহ ৬ জনের নামে শাহপরান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা (১০(১০)২০২১) দায়ের করেন শাহজালাল উপশরের তেররতনের রফিক উদ্দিনের ছেলে মারজান উল হক।

এ মামলার বাদি মারজান উল হকে বিরুদ্ধে দৈনিক সবুজ সিলেট’র সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের একাধিক মামলা রয়েছে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY SYLHET-LIVE-24
ThemesBazar-Jowfhowo