বুধবার, ০৬ Jul ২০২২, ১০:৪৫ অপরাহ্ন

ভোলাগঞ্জে রাতের আঁধারে পাথর লুট : ৮ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৩

ভোলাগঞ্জে রাতের আঁধারে পাথর লুট : ৮ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৩

sylhetlive24/সিলেট লাইভ


নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের অন্যতম পর্যটন কেন্দ্র ভোলাগঞ্জের সাদাপাথর এলাকা থেকে ‘পাথরখেঁকো’ চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সকালে পুলিশ অভিযান চালিয়ে তাদের ৩ জনকে গ্রেফতার করে। এ ঘটনায় বুধবার ৮ পাথরখেঁকোকে আসামী করে থানায় মামলা দায়ের হয়েছে।

গ্রেফতারকৃতরা হল কোম্পানীগঞ্জ উপজেলার কালিবাড়ি গ্রামের আব্দুল আজিজের ছেলে নিজাম, সাহেদ আলীর ছেলে কবির, গিয়াস উদ্দিনের ছেলে নুর হোসেন। কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ সুকান্ত চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, রাতের আঁধারে বারকি নৌকা নোঙর করে সাদা পাথর লুট করে আসছে ভোলাগঞ্জ এলাকার সক্রিয় ‘পাথরখেকো’ চক্রের সদস্যরা। প্রথমদিকে লুণ্ঠিত পাথর স্থানীয় ক্রাশার-মিল গুলোতে পাথর বিক্রি করা হত। এ প্রেক্ষিতে স্থানীয় প্রশাসন ও থানা পুলিশ বেশ কয়েকবার অভিযান চালিয়ে পাথর জব্দ এবং পরিবহন কাজে ব্যবহৃত ট্রাক্টর আটক করে। পরে পুলিশের অভিযানে পরবর্তিতে কৌশল পাল্টায় চক্রটি। ‘পাথরখেকো’ চক্রের সদস্যরা লুণ্ঠিত পাথর ধলাই নদীর বিভিন্ন স্পটে নদী তীরবর্তী জায়গায় পানিতে ফেলে রাখে। সুযোগ বুঝে আবার সেগুলো পানির তলদেশ থেকে তুলে নদীপথে বিভিন্ন জায়গায় নিয়ে যায়। কিছুদিন আগে চক্রটি শতাধিক বারকি নৌকা লুট করে ধলাই নদীর ইসলামপুর অংশে একটি স’মিলের সামনে পানিতে ফেলে রাখে। এঘটনায় পুলিশ এক জনকে আটক করে মামলা দেয়।

স্থানীয় একাধিক সূত্র জানায়, বন্যার কারণে এক সপ্তাহ পাথর চুরি বন্ধ থাকলেও গত দু’দিন ধরে আবারও পাথরখেকো চক্র সক্রিয় হয়ে ওঠেছে। বুধবার পুলিশ অভিযান চালিয়ে চোর চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী জানান, রাতের আঁধারে পাথর চুরি রোধে পুলিশ টহল জোরদার করেছে। ওই চক্রের অপর সদস্যদের আইনের আওতায় আনতে জোর তৎপরতা অব্যাহতও রয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমণপিপাসুরা আসেন ভোলাগঞ্জ সাদা পাথরে। পাথরখেকোদের কবল থেকে নান্দনিক সৌন্দর্য্যমন্ডিত এ এলাকাটি রক্ষা করতে তিনি স্থানীয় সচেতন মহলের সহযোগিতা কামনা করেন।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo