বুধবার, ০৬ Jul ২০২২, ১০:৫২ অপরাহ্ন

ভোজ্যতেলসহ নিত্য পণ্যের দাম কমাতে হবে : বাসদ

ভোজ্যতেলসহ নিত্য পণ্যের দাম কমাতে হবে : বাসদ

sylhetlive24.com/সিলেট লাইভ/ ভোজ্যতেলসহ নিত্য পণ্যের দাম কমাতে হবে : বাসদ


সিলেট লাইভ ডেস্ক

ভোজ্যতেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৬ মে) বিকাল ৫টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট এর নেতা বেলাল আহমেদ, হারুন মিয়া, চালক সংগ্রাম পরিষদ এর মহানগর শাখার সহ-সভাপতি ইয়াছিন আহমদ, সাধারণ সম্পাদক মনজুর আহমদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার সভাপতি সনজয় শর্মা, সুরুজ আলী, মানিক মিয়া, ইউসুফ আলী, মিন্টু যাদব, শুক্কুর মাহমুদ, প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন,চাল, ডাল, তেল, পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লামাগহীন উর্ধ্বগতিতে মানুষের জীবনে নাভিশ্বাস উঠছে।করোনা মহামারীকালে মানুষ চাকুরি হারিয়েছে, আয় কমেছে; এমতাবস্থায় আকাশচুম্বী দ্রব্যমূল্যের কষাঘাতে জনজীবনে ব্যাপক দুর্ভোগ নেমে এসেছে। সরকার বাজার নিয়ন্ত্রণে চরমভাবে ব্যর্থই শুধু নয়, মুনাফালোভী বাজার সিন্ডিকেটকে প্রশ্রয় ও পৃষ্ঠপোষকতা দিচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, গ্রাম-শহরের শ্রমজীবী সাধারণ মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে নিত্য প্রয়োজনীয় পণ্যের বেসরকারি বাণিজ্য বন্ধ করে রাষ্ট্রীয় বাণিজ্য বৃদ্ধি, বাজার মনিটরিং জোরদার করা, মুনাফাখোর সিন্ডিকেট ভেঙে ফেলা, মজুমদার, আড়তদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা, টিসিবি’র পণ্য বিক্রির ট্রাকের সংখ্যা বৃদ্ধি, গ্রাম পর্যন্ত ওএমএস এর বিক্রি সম্প্রসারিত করা, গ্রাম-শহরের শ্রমজীবী জনগণের জন্য আর্মি রেটে পূর্ণাঙ্গ রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানান।

নেতৃবৃন্দ অবিলম্বে ভোজ্যতেল সহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানোর আহ্বান জানান।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo