মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০১:০২ অপরাহ্ন

বুধবার থেকে চালু হচ্ছে ভারতের ভিসা আবেদন কেন্দ্র

বুধবার থেকে চালু হচ্ছে ভারতের ভিসা আবেদন কেন্দ্র

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন উঠে যাচ্ছে আগামীকাল বুধবার থেকে। স্বাস্থ্যবিধি মানার শর্তে সবকিছু খুলে দেওয়া হচ্ছে। পরিপ্রেক্ষিতে চালু হচ্ছে বাংলাদেশে ভারতের ভিসা আবেদন কেন্দ্রগুলোও। কেবল পর্যটন ছাড়া সব ধরনের ভিসা আবেদন করা যাবে কেন্দ্রগুলোতে। এক্ষেত্রে লাগবে না কোনো ধরনের অ্যাপয়েন্টমেন্ট।

মঙ্গলবার ঢাকায় ভারতীয় হাইকমিশনের এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বিধিনিষেধ প্রত্যাহারের পরিপ্রেক্ষিতে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলো ১১ আগস্ট থেকে আবারও চালু হবে। এদিন থেকে আবেদনকারীদের ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে ভিসার আবেদন করার জন্য কোনো অ্যাপয়েন্টমেন্ট বা অনুমতি নেওয়ার প্রয়োজন নেই। পর্যটক ভিসা ছাড়া সব আবেদন গ্রহণ করা হচ্ছে।

করোনাভাইরাস মহামারির কারণে গত বছরের মার্চ থেকে বাংলাদেশ-ভারতসহ গোটা বিশ্বের যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে। এর প্রভাব পড়েছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার যোগাযোগ ব্যবস্থায়ও। গণটিকাকরণের মাধ্যমে ভারত পরিস্থিতি কিছুটা সামলে উঠেছে। অন্যদিকে বাংলাদেশেও ইতোমধ্যে শুরু হয়েছে গণটিকাদান।

এর আগে একাধিকবার ভারতের ভিসা আবেদন কেন্দ্রের কার্যক্রম স্থগিত বা সীমিত হলেও পরে চালু করা হয়। তবে সরকার বিধিনিষেধ জারি করলে ১ জুলাই থেকে বন্ধ করে দেয়া হয় সব ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo