রবিবার, ০৩ Jul ২০২২, ১১:০৬ অপরাহ্ন

বাংলাদেশ থেকে আপলোডকৃত ২৬ লাখ ভিডিও সরিয়েছে টিকটক

বাংলাদেশ থেকে আপলোডকৃত ২৬ লাখ ভিডিও সরিয়েছে টিকটক

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

বর্তমানে বিশ্বের মানুষজন ফেসবুকের চেয়েও বেশি সময় ব্যয় করছে শীর্ষস্থানীয় শর্ট ভিডিও প্ল্যাটফর্ম টিকটক। জনপ্রিয় এই প্ল্যাটফর্মের বর্তমান ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটির বেশি এবং প্রতিদিন অসংখ্য ভিডিও আপলোড করা হয়।

‘টিকটক কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট রিপোর্ট’ শিরোনামের প্রতিবেদনে জানানো হয়েছে, ২০২১ সালের চতুর্থ প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) প্ল্যাটফর্মটি থেকে বিশ্বব্যাপী নীতিমালা ভঙ্গের কারণে প্রায় ৯ কোটি (৮ কোটি ৫৭ লাখ ৯৪ হাজার ২২২টি) ভিডিও অপসারণ করা হয়েছে, যা টিকটকে এ সময়ের মধ্যে আপলোড করা ভিডিওর প্রায় ১ শতাংশ। প্রায় ৯৪ দশমিক ১ শতাংশ ভিডিও কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের জন্য পোস্ট করার ২৪ ঘণ্টার মধ্যে মুছে ফেলা হয়েছে, কোনো ব্যবহারকারী রিপোর্ট করার আগেই সরানো সম্ভব হয়েছে ৯৫ দশমিক ২ শতাংশ এবং ৯০ দশমিক ১ শতাংশ ভিডিও কোনো ভিউ পাওয়ার আগে সরিয়ে ফেলা হয়েছে।

নীতিমালা ভঙ্গের অভিযোগে বাংলাদেশ থেকে এই সময়ে আপলোডকৃত ভিডিও সরানো হয়েছে ২৬ লাখ ৩৬ হাজার ৩৭২টি।

২০২১ সালের চতুর্থ প্রান্তিকে সবচেয়ে বেশি সংখ্যক ভিডিও সরানো হয়েছে এমন দেশের তালিকায় বাংলাদেশ বিশ্বে সপ্তম।

রিপোর্টে বলা হয়, ২০২১ সালের অক্টোবর থেকে ডিসেম্বর সময়ের মধ্যে বাংলাদেশে থেকে সরানো কনটেন্টের মধ্যে হয়রানি এবং বুলিং কনটেন্ট সরানো হয়েছে ১৪.৭ শতাংশ, ঘৃণ্য আচরণের জন্য ১০.১ শতাংশ, সহিংস চরমপন্থার জন্য ১৬.২ শতাংশ এবং বিপজ্জনক কাজের জন্য ৭.৭ শতাংশ কনটেন্ট অপসারণ করা হয়েছে। আর এই ভিডিওগুলোকে কেউ রিপোর্ট করার আগেই সরিয়ে ফেলা হয়েছে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo