মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০১:৩৭ অপরাহ্ন

বাংলাদেশে পাবজি-ফ্রি ফায়ার গেম বন্ধ

বাংলাদেশে পাবজি-ফ্রি ফায়ার গেম বন্ধ

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

উচ্চ আদালতের নির্দেশনার পর দেশের অনলাইন প্ল্যাটফর্মে থাকা পাবজি ও ফ্রি ফায়ার গেম বন্ধ করা হয়েছে। বুধবার (২৫ আগস্ট) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে সংশ্লিষ্টদের কাছে চিঠি পাঠিয়ে বন্ধের নির্দেশনা দেওয়া হয়।

পাবজি ও ফ্রি ফায়ার গেমের মত ক্ষতিকর কনটেন্ট ব্যবহার করে উঠতি বয়সের ছেলে-মেয়রা আসক্ত হয়ে পড়ছে। এতে অনেকেই মানসিক বিপর্যয়সহ আর্থিক ক্ষতির মুখে রয়েছে।

পাবজি ও ফ্রি ফায়ার গেম বন্ধে বিটিআরসি থেকে চিঠি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সংস্থার এক কর্মকর্তা।

তিনি বলেন, আমরা উচ্চ আদালত থেকে এ সংক্রান্ত নির্দেশনা হাতে পেয়েছি। এরপর সে অনুযায়ী নির্দেশনা দেওয়া হয়েছে। সব মোবাইল ফোন অপারেটর, আইআইজি অপারেটর, আইএসপিকে এই নির্দেশনা বাস্তবায়নে চিঠি দেওয়া হয়।

নির্দেশনার পর দেশে পাবজি ও ফ্রি ফায়ার বন্ধ হয়ে গেছে বলে জানিয়েছেন ইন্টারনেট গেটওয়ে সেবাদাতা প্রতিষ্ঠান আইআইজি এবং ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান আইএসপির দু’জন কর্মকর্তা।

তারা বলেন, এ ধরনের ক্ষতিকর কনটেন্ট সরকার নিজে থেকেই বন্ধ করে দিতে পারে। সরকারের সেই সক্ষমতা রয়েছে। সরকারি নির্দেশনার বাস্তবায়ন হয়েছে। এক রিট আবেদনের প্রাথমিক শুনানির পর গত ১৬ আগস্ট বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকারক সব গেম অবিলম্বে বন্ধ করার নির্দেশ দেন।

বিটিআরসির ওই কর্মকর্তা জানিয়েছেন, অনলাইনে ক্ষতিকর গেম বা অ্যাপেরও তালিকা করা হচ্ছে। যেগুলো বন্ধ করা সম্ভব হবে না সেগুলোর বিষয়ে তাদের কার্যালয়কে চিঠি দেওয়া হবে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo