সোমবার, ০৪ Jul ২০২২, ১২:৫৪ পূর্বাহ্ন

বাঁধ নির্মাণে অনিয়মকারীদের বিচার ও ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন

বাঁধ নির্মাণে অনিয়মকারীদের বিচার ও ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

হাওরে বাঁধ নির্মাণে ব্যাপক অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও বিচার এবং কৃষকদের ক্ষতিপূরণের দাবিতে দিরাইতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে স্থানীয় থানা পয়েন্টে দিরাই-শাল্লা জনস্বার্থে ও দিরাই সাংবাদিক ইউনিয়নের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দিরাই-শাল্লা জনস্বার্থের সদস্য মোস্তাহার মিয়া মোস্তাকের সভাপতিত্বে ও দিরাই সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এসএম উমেদ আলীর পরিচালনায় মানববন্ধনে বক্তরা বলেন, দিরাইয়ের হাওর গুলোতে বাঁধ নির্মাণে ব্যাপক অনিয়ম হয়েছে। এর ফলে সামান্য ঢলের পানিতে বাঁধ ভেঙে চাপতির হাওর, হোরামন্দিরা হাওরসহ বিভিন্ন এলাকার হাজার হাজার হেক্টর জমির ধান পানিতে তলিয়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছেন হাজার হাজার কৃষক। বিভিন্ন এলাকায় বাঁধে ফাটল দেখা দিয়েছে। স্থানীয়রা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে এসব বাঁধ টিকিয়ে রাখতে দিনরাত চেষ্টা করছেন। বাঁধ নির্মাণের কোটি কোটি টাকা লুটপাটের কারণে বাঁধে ফাটল ধরছে এবং বাঁধ ভেঙে গেছে।

বক্তরা আরও বলেন, কৃষকেরা ঋণ নিয়ে জমিতে ধান চাষ করেছিলেন। এখন তারা ঋণ পরিশোধ করতে পারবে না। এমন পরিস্থিতিতে কৃষকেরা পরিবার নিয়ে কিভাবে চলবে? তাদের ক্ষতিপূরণ না দিলে অনেককে না খেয়ে থাকতে হবে। সন্তানদের পড়ালেখা বন্ধ হয়ে যাবে। তাই তাদের ক্ষতিপূরণ দিতে হবে।

বক্তরা বাঁধ নির্মাণে অনিয়মের সঙ্গে জড়িতদের বিচারের দাবি জানিয়ে পিআইসিকে বিল পরিশোধ বন্ধ রাখতে দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন, দিরাই রিপোটার্স ইউনিটির সভাপতি সৈদুর রহমান তালুকদার, দিরাই সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইফতেখার মো. নাবিল, মাদানী প্রি-ক্যাডেট একাডেমির প্রিন্সিপাল এসএম সায়েম, শাল্লা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আমির হোসেন, ছাত্রদল নেতা ফুজায়েল আহমেদ, রাহিম হাসান, দিরাই-শাল্লা জনস্বার্থে এর সদস্য আতাহার আলী, শিহাব উদ্দিন প্রমুখ।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo