বুধবার, ০৬ Jul ২০২২, ১২:৩৯ অপরাহ্ন

ফিজিওথেরাপী আ্যালামনাই এসোসিয়েশনের ইফতার মাহফিল

ফিজিওথেরাপী আ্যালামনাই এসোসিয়েশনের ইফতার মাহফিল

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

ফিজিওথেরাপী আ্যালামনাই এসোসিয়েশন আই এইচ টি, সিলেট এর উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার মাহফিল ও পূণর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার নগরীর সুবিধবাজারস্থ একটি অভিজাত চায়নিজ রেস্তরায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র ফিজিওথেরাপিষ্ট মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে এবং জালালাবাদ প্রতিবন্দী পুর্নবাসন কেন্দ্রে ও হাসপাতালের ফিজিওথেরাপিষ্ট মোঃ আশরাফুল ইসলামের পরিচালনায় ইফতার মাহফিল ও পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চীফ ফিজিওথেরাপিষ্ট মোঃ জহিরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র ফিজিওথেরাপিষ্ট আনন্দ বনিক, মাউন্ট এডোরা হাসপাতালের চীফ ফিজিওথেরাপীষ্ট ডাঃ মোঃ সোহেল আহমদ, আল হারামাইন হাসপাতালের চীফ ফিজিওথেরাপিস্ট ডাঃ সুব্রত কুমার সিনহা, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ফিজিওথেরাপিষ্ট মোঃ রাসেল আহমদ প্রমুখ।

ইফতার মাহফিল ও পূণর্মিলনী অনুষ্ঠানে বক্তারা বলেন, গবেষণায় দেখা যাচ্ছে বিশ্বব্যাপী প্রতি তিনজনের মধ্যে একজন ফিজিওথেরাপি চিকিৎসা নিয়ে উপকৃত হচ্ছেন। বর্তমানে আমাদের দেশের মানুষের গড় আয়ু ৭২ বছর। দিন যত যাচ্ছে মানুষ ততোই বুড়ো হয়ে যাচ্ছে এবং বিভিন্ন বাত, ব্যথা, প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে প্রতিবন্ধী হচ্ছে অথবা প্রতিবন্ধিতার ঝুঁকিতে পড়ছে। এ থেকে পরিত্রাণের জন্য ফিজিওথেরাপিস্ট ও মেডিকেল টেকনোলজিস্ট (ফিজিওথেরাপি )দের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ ,কিন্তু দুঃখের বিষয় সরকার এই ক্ষেত্রে ডাক্তার ও নার্সদের মত মেডিকেল টেকনোলজিস্ট (ফিজিওথেরাপি) ও ফিজিওথেরাপিস্টদের পর্যাপ্ত গুরুত্ব দিচ্ছে না বিধায় দিন যত যাচ্ছে মানুষের ভোগান্তি তত বাড়ছে। ১৯৭২ সালে যুদ্ধবিধ্বস্ত এই দেশে বঙ্গবন্ধুর হাত ধরে এই পেশার বিকশিত হয় ।

বক্তারা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এস ডি জি গোল(SDG Goal) -২০৩০ অর্জন ও প্রতিবন্ধী মুক্ত সমাজ ও প্রতিবন্ধিতার ঝুঁকিতে থাকা জনগণের সুস্থ ,সবল ও সুস্বাস্থ্য নিশ্চিতের জন্য অনতিবিলম্বে ২০০০ মেডিকেল টেকনোলজিস্ট (ফিজিওথেরাপি) ও ১০০০ ফিজিওথেরাপিস্ট নিয়োগ প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান।

আলোচনা পরবর্তি ফিজিওথেরাপী আ্যালামনাই এসোসিয়েশন আই এইচ টি সিলেট এর নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়। এতে মোঃ মাহফুজুর রহমান মাহিদকে সভাপতি, মোঃ আশরাফুল ইসলাম কে সাধারন সম্পাদক , লায়েক আহমদ কে সাংগঠনিক সম্পাদক এবং মাহবুব উদ্দিনকে অর্থ সস্ম্পাদক করে একটি অসমাপ্ত কমিটি গঠন করা হয়, ঈদুল ফিতরের বন্ধের পর পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে। অসমাপ্ত কমিটিতে শাহাদাত হোসেনকে সহ-সভাপতি ও সুজিত দাসকে যুগ্নসাধারন সম্পাদক রাখা হয়েছে। পরিশেষে দেশ ও জাতির কল্যাণ কামনো করে দোয়া করা হয়, দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা হোসেন আহমদ।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo