শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:৫৬ পূর্বাহ্ন

সরকারি নির্দেশনা :
করোনা ভাইরাস সংক্রমন রোধে মাস্ক পরুন, নিরাপদ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজে বাঁচুন এবং পরিবারকে সুস্থ রাখুন। সৌজন্যে : SylhetLive24.com
আজকের গুরুত্বপূর্ণ যত খবর
জকিগঞ্জে চলছে মাইকিং : ঢুকছে পানি, ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক মাধবপুরে যৌতুক না পেয়ে স্ত্রীর গালে ছ্যাঁকা! ছাত্রদল নেতা রুবেল ও রাসেলের জামিন লাভ, কারা ফটকে সংবর্ধনা বজ্রপাতে তিন শিশুর মৃত্যু শিশু অধিকার বাস্তবায়ন সম্পর্কিত জবাবদিহিতা বিষয়ক সংলাপ সিলেটে বন্যার্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করলেন জেবুল সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে হবে : ডা. শিপলু জগন্নাথপুরে মসজিদ নির্মাণের নামে সরকারি স্কুলের জমি দখল সিলেট সদর উপজেলা যুবদল থেকে ডালিম বহিস্কার সিলেটে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত বিশ্বনাথে ধর্ষকের হুমকি, অসহায় মা-মেয়ে উপশহরে পানিবন্দি মানুষের পাশে দিদার রুবেল অ্যাড. জামানের মায়ের সুস্থতা কামনায় দোয়া মাহফিল সিলেটে বন্যার্তদের পাশে মহানগর আ. লীগের সহ সভাপতি আসাদ উদ্দিন সিলেট নগরী রক্ষার্থে ‘শহর রক্ষা বাঁধ’ নির্মাণ প্রয়োজন : মহানগর বিএনপি সিলেটের বানভাসী মানুষদের পর্যাপ্ত ত্রাণ দেওয়ার দাবি বাসদের কাউন্সিলর পদপ্রার্থী রুবি আলমের উদ্যোগে খাদ্য বিতরণ সিলেটে জামায়াত-শিবিরের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ অ্যাসল্ট মামলা ছাত্রদল নেতা রুবেল ও রাসেলের গ্রেফতারে কয়েছ লোদীর নিন্দা দেশের মানুষ সরকারের পাশে, ষড়যন্ত্রকারীদের স্বপ্ন কোনোদিন পূরণ হবে না : পররাষ্ট্রমন্ত্রী
প্রয়াত নেতা কামরানকে স্বরণ : ‘কামরান চত্বরে’ নাম ফলক বসালো সিলেট ছাত্রলীগ

প্রয়াত নেতা কামরানকে স্বরণ : ‘কামরান চত্বরে’ নাম ফলক বসালো সিলেট ছাত্রলীগ

sylhetlive24.com


সিলেট লাইভ ডেস্ক :: সিসিক নগর ভবনের সামনের চত্বরটি সিলেট সিটি করপোরেশনের (সিসিক) প্রথম নির্বাচিত প্রয়াত মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের নামে ‘জনতার কামরান চত্বর’ নামকরন দীর্ঘদিন থেকে সিলেটের সাধারণ মানুষের। প্রয়াত এই নেতাকে সিলেট নগরে স্বরণ করে রাখার জন্য সিলেট ছাত্রলীগের নেতা কর্মীদের দাবিও ছিলো। বিষয়টি সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীকে একাধিক বার আহবান করে জানালেও তাতে কোনো সাড়া মিলেনি! সম্প্রতি ছাত্রলীগ-যুবলীগের নেতৃবৃন্দ এই চত্বরে ‘জনতার কামরান চত্বর’ নামে নামফলক স্থাপন করেন। পরে সেই নামফলকটি দুর্বৃত্তরা খুলে ফেলে। এরপর বিষয়টি আবারও নজরে আসে ছাত্রলীগ নেতবৃন্দের। তারাও নিরবে উদ্যোগ নেন নামফলখ স্থাপনের।

মঙ্গলবার রাতে (১১ মে) ছাত্রলীগের নেতাকর্মীরা উধাও হওয়া সেই স্থানে পূনরায় ‘জনতার কামরান চত্বর’ নামে নামফলক স্থাপন করেন।

গোলাম হাছান চৌধুরী সাজন নামের সাবেক এক ছাত্রলীগ নেতা তার ফেসবুকে বিষয়টি প্রকাশ করেন। এতে তিনি লিখেন- ধন্যবাদ ছাত্রলীগের ভাইদের। খুলে ফেলা নেমপ্লেটটি আবারো ছাত্রলীগের ভাইয়েরা পুনরায় বসিয়েছ। কতোদিন এটি সিটি কর্পোরেশন পয়েন্টে থাকবে সিটি কর্পোরেশন এর দায়িত্বশীল মহোদয় জানেন। তবে, রাতের আধারে নেমপ্লেটি আপনি খুললে ফেললে জনতা বার-বার নেমপ্লেট লাগাবে। সিনিয়রদের দেখানো পথে হেঁটে দায়িত্বশীলতার উদাহরণ সৃষ্টি করলো ছাত্রলীগ। কৃতজ্ঞতা এবং ভালবাসা তোমাদের প্রতি।

উল্লেখ্য, ২০২০ সালের ১৫ জুন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান করোনায় মারা যান। তিন দশকের বেশি সময় ধরে তৎকালীন সিলেট পৌরসভার চেয়ারম্যান, কমিশনার থেকে শুরু করে মেয়রের দায়িত্ব পালন করেছিলেন কামরান। এই জনপ্রিয় নেতার মৃত্যুর পর নগর ভবনের সামনের চত্বরের নাম ‘কামরান চত্বর’ রাখার দাবি ওঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবির পাশাপাশি ভার্চুয়াল একটি সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এই প্রস্তাব উত্থাপন করেন।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo