রবিবার, ০৩ Jul ২০২২, ১১:৪৯ অপরাহ্ন

প্রবাসী লেখিকা ফাতেমা খানম’র ‌‌খেয়ালী মা’ বইয়ের মোড়ক উম্মোচন

প্রবাসী লেখিকা ফাতেমা খানম’র ‌‌খেয়ালী মা’ বইয়ের মোড়ক উম্মোচন

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

প্রবাসী লেখিকা ফাতেমা খানম’র খেয়ালী মা’ কবিতার বইয়ের মোড়ক উম্মোচন করা হয়েছে। শনিবার রাতে সিলেট নগরীর এক অভিযাত হোটেলে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বইটির মোড়ক উম্মোচন করেন অতিথিরা।

মোড়ক উম্মোচন অনুষ্টানে বক্তারা বলেন, যুক্তরাজ্য অনেক ব্যস্তার মধ্য থেকে কবি ফাতেমা খানম জোসনা কবিতার প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন তা বাংলা সাহিত্য তথা কবিতার জন্য এক পরম পাওয়া। ‘খেয়ালী মা’ কবিতার বইটিতে কবি ফাতেমা খানম জোসনা স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে নিয়ে অনেক কবিতা সহ সাধারণ মানুষের বাস্তব জীবনের কাহীনী নিয়ে কবিতা লিখেছেন।

সাবেক সংসদ সদস্য সৈয়দা জৈবুন নেছা হকের সভাপতিত্বে ও আয়শা মুন্নি’র উপস্থাপনা ”খেয়ালী মা” মোড়ক উম্মোচন অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্য রাখেন কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি দৈনিক শুভ প্রতিদিন পত্রিকার সম্পাদক সরওয়ার হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ডষ্টর জহিরুল হক শাকিল, জাতীয় চক্ষুবিজ্ঞান ও ইনস্টিটিউট ও হাসপাতাল এর সহকারী অধ্যাপক ও রেটিনা বিশেষজ্ঞ ডাঃ মোঃ জহিরুল ইসলাম, মেট্রসিটি উইমেন্স কলেজের চেয়ারম্যান মোসলেহ উদ্দিন খান ও অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মশকুর আলি খান। স্বাগত বক্তব্য রাখেন নাগরি প্রকাশক পরিচালক ও নাট্যকার সুফি সুফিয়া।

অনুষ্টানে কবিতা আবৃত্তি করেন, মোছাদ্দেক বাবুল, সৈয়দ সাইমূম আনজুম ইভান, আফরোজা আক্তার রুম্পা।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo