বুধবার, ০৬ Jul ২০২২, ১০:৪৬ অপরাহ্ন

পাসপোর্ট বিড়ম্বনা এড়াতে প্রবাসীদের জন্য আলাদা বুথের দাবি

পাসপোর্ট বিড়ম্বনা এড়াতে প্রবাসীদের জন্য আলাদা বুথের দাবি

sylhetlive24.com


সিলেট লাইভ ডেস্ক

বাংলাদেশের প্রবাসীদের অধিকার আদায়ে সোচ্চার… এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৯৮৪ সালে প্রবাস ফেরত সম্মানীত ব্যক্তিবর্গের সমন্বয়ে গঠিত সম্পূর্ণ অরাজনৈতিক বাংলাদেশী প্রবাসীদের কল্যাণার্থে প্রতিষ্ঠিত সংগঠন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের ২০২১-২০২৬ খ্রীষ্টাব্দের কার্যনির্বাহী কমিটি গঠনের লক্ষ্যে গঠিত আহবায়ক কমিটির উদ্যোগে শনিবার সন্ধ্যা সাড়ে ৫টায় পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ২০২১-২০২৬ খ্রীষ্টাব্দের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নাম ঘোষনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশী প্রবাসীরা পাসপোর্ট নবায়ন করতে বা নতুন করে তৈরী করতে পাসপোর্ট অফিসে নানা বিড়ম্বনার শিকার হতে হয়। অনেক টাকা ও সময় ব্যয় করেও তারা সঠিক সময়ে পাসপোর্ট গ্রহণ করতে পারেন না। এতে অনেক প্রবাসী যথাসময়ে বিদেশে যেতে পারেন না। তাই পাসপোর্ট তৈরীতে প্রবাসীদের বিড়ম্বনা এড়াতে পাসপোর্ট অফিসে প্রবাসীদের জন্য আলাদা বুথের ব্যবস্থা করার জোর দাবি জানান।

জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের উপদেষ্টা মোঃ ইদ্রিস আলীর সভাপতিত্বে জেপিকেপি’র অন্যতম সদস্য মোহাম্মদ এহছানুল হক তাহেরের পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন শরীফ থেকে তেলাওয়াত করেন কাজী জয়নুল ইসলাম মুনিম। স্বাগত বক্তব্য রাখেন জেপিকেপির অন্যতম সদস্য মাওলানা মুফতি মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট।

কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নাম ঘোষনা অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র কমিউনিটি নেতা মাহবুবুর রহমান চৌধুরী, অধ্যাপক ডাঃ আবু ইউসুফ ভূইয়া, তারেক মোহাম্মদ রেদওয়ান, নুরুল আলম কিবরিয়া, মোঃ জাকারিয়া ইমরুল, জুমান আহমেদ, মোঃ আশিক মিয়া, কয়েছ আহমদ সাগর, এ.এস.এম শাব্বীর আমীন তাহমীদ, মাহমুদুল আলম মারুফ, নারী নেত্রী তাছলিমা আফরিন আখি, জাহেদুল ইসলাম দিদার, সৌদি আরব প্রবাসী আব্দুল মালিক, মোঃ মাসুদ আহমদ, মোঃ সুমন মিয়া ও মোঃ জাহাঙ্গীর খান।

অনুষ্ঠানে মাওলানা মুফতি মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেটকে সভাপতি ও মোহাম্মদ এহছানুল হক তাহেরকে সাধারণ সম্পাদক করে ৬৩ সদস্য বিশিষ্ট ২০২১-২০২৬ খ্রীষ্টাব্দের কার্যনির্বাহী কমিটির নাম ঘোষণা করেন আহবায়ক মোঃ মামুনুর রশিদ মামুন।

উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে আগামী ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৫.৩০ ঘটিকায় পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে ২০২১-২০২৬ খ্রীষ্টাব্দের কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভার তারিখ নির্ধারণ করা হয়। জেপিকেপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানের পর পৃথিবীর বিভিন্ন দেশে অবস্থানরত বাংলাদেশী প্রবাসীদের নিয়ে শাখা কমিটি, আঞ্চলিক কমিটি ও প্রতিটি জেলা কমিটি, উপজেলা কমিটি সহ মহানগর কমিটি ও পৌর কমিটি গঠন করার প্রত্যয় ব্যক্ত করেন উপস্থিত নেতৃবৃন্দ।

কমিটির নাম ঘোষণার অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন নবগঠিত ২০২১-২০২৬ খ্রীষ্টাব্দের কার্যনির্বাহী কমিটির সভাপতি মাওলানা মুফতি মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo