রবিবার, ০৩ Jul ২০২২, ১১:০০ অপরাহ্ন

নারী উদ্যোক্তাদের জন্য ‍‍‍‘অল অ্যাবাউট সফট স্কিলস’ প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন

নারী উদ্যোক্তাদের জন্য ‍‍‍‘অল অ্যাবাউট সফট স্কিলস’ প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

বাংলাদেশের নারী উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধির জন্য ভারতীয় হাই কমিশন, বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, উইমেন ও ই-কমার্স এবং সিল্কওক গ্লোবাল লিমিটেডের সহযোগিতায় বছরব্যাপী ‘অল অ্যাবাউট সফট স্কিলস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির শুভ উদ্বোধন হয়েছে।

বুধবার (১ সেপ্টেম্বর) অনুষ্ঠিত প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং গেষ্ট অব অনার ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী যৌথভাবে ‘অল অ্যাবাউট সফট স্কিলস’ প্রশিক্ষণ সিরিজটি উদ্বোধন করেন। বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম বিশেষ অতিথি হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন।

মহিলা ও ই-কমার্সের (উই) প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা, সিল্কওক গ্লোবাল লিমিটেডের প্রধান নির্বাহী ও সভাপতি এবং ইউ-এর গ্লোবাল অ্যাডভাইজার সৌম্য বসু প্রশিক্ষণ সিরিজের সহ-আয়োজক হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে দৈনিক ইত্তেফাকের নির্বাহী সম্পাদক তারীন হোসেন এবং ডিবিসি নিউজের প্রধান বার্তা সম্পাদক প্রণব সাহা অংশ নেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সকল অংশগ্রহণকারীদের শুভ কামনা জানিয়ে প্রশংসা করেন বলেন, এ কর্মসূচী সারা বাংলাদেশের নারী উদ্যোক্তাদের সাহায্য করবে।

হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বাংলাদেশে দক্ষ ও গতিশীল নারী উদ্যোক্তাদের উন্নয়নে নেয়া বাস্তবসম্মত প্রচেষ্টাকে সমর্থন করার ব্যাপারে ভারতের অগ্রাধিকারের প্রতি গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বছরব্যাপী পরিচালিত সফট স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং প্রোগ্রামটি অংশগ্রহণকারীদের যোগাযোগ দক্ষতা, উপস্থাপনা দক্ষতা ইত্যাদি বিকাশে সহায়তা করবে যা তাদের ব্যবসায়িক কার্যক্রমের জন্য উপকারী হবে।

তিনি মহিলা ও ই-কমার্স এবং সিল্কওক গ্লোবাল লিমিটেডকে এই কর্মসূচি আয়োজন করার জন্য এবং ‘অল অ্যাবাউট সফট স্কিলস’ প্রশিক্ষণ সিরিজের জন্য ইতোমধ্যে ৭০০ জনের বেশি মহিলা উদ্যোক্তাদের নিবন্ধন করার জন্য প্রশংসা করেন।

‘অল অ্যাবাউট সফট স্কিলস’ সিরিজের প্রথম প্রশিক্ষণ কর্মসূচি ২ সেপ্টেম্বর থেকে শুরু হবে। ‘অল অ্যাবাউট সফট স্কিলস ট্রেনিং’ কর্মসূচিটি ‘বাংলাদেশের ৫০ বছর’ উদযাপনের পাশাপাশি ‘ভারতীয় স্বাধীনতার ৭৫ বছর’ উদযাপন- ‘আজাদী কা অমৃত মহোৎসব’ এর অংশ।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo