সোমবার, ০৪ Jul ২০২২, ১২:২৮ পূর্বাহ্ন

নবীগঞ্জে স্বাস্থ্যবিধি উপেক্ষা, পশুর হাট বন্ধ করল উপজেলা প্রশাসন

নবীগঞ্জে স্বাস্থ্যবিধি উপেক্ষা, পশুর হাট বন্ধ করল উপজেলা প্রশাসন

sylhetlive24.com/সিলেট লাইভ


নবীগঞ্জ সংবাদদাতা

দেশব্যাপী চলমান কঠোর লকডাউনের মধ্যেই হবিগঞ্জের নবীগঞ্জের জনতার বাজারে বসেছে পশুর হাট। তবে সেখানে স্বাস্থ্যবিধি না মানায় এবং সময় শেষ হওয়ায় বাজার বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন। শনিবার (০৩ জুলাই) বিকাল ৫টায় নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ হাটটি বন্ধ করে দেন।

জানা গেছে, জনতার বাজার পশুর হাটটি ঢাকা-সিলেট মহাসড়ক ঘেঁষা নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নে জনতার বাজারে অবস্থিত। প্রতি শনি ও সোমবার হাটটি বসে। শনিবার সকাল থেকে জেলা-উপজেলা থেকে কোরবানির পশু কেনাবেচা করতে আসেন ক্রেতা-বিক্রেতারা। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনেই চলছিলো কেনাবেচা। এ সময় অধিকাংশ ক্রেতা-বিক্রেতার মুখেই ছিলো না মাস্ক।

খবর পেয়ে বিকেলে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ একদল পুলিশ হাটে যান। মাইকিং করে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। পরে বাজার কমিটির সঙ্গে আলাপ করে পশুর হাটটি বন্ধ করে দেওয়া হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ বলেন, পশুর হাটটিতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না খবর পেয়ে বাজারে গিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে মাইকিং করি। পরবর্তী সময়ে বাজার কমিটির নেতৃবৃন্দের সঙ্গে আলাপ করে ৫টার পর বাজার বন্ধ করে দেওয়া হয়।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মহি উদ্দিন বলেন, কঠোর লকডাউনের প্রজ্ঞাপনে পশুর হাট নিয়ে সুনির্দিষ্টভাবে কিছু বলা হয়নি। অন্যান্য বাজারের মতো পশুর হাটে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে বিকেল ৫টা পর্যন্ত চলতে পারবে।এজন্য ৫টার পর প্রশাসন গিয়ে পশুর বাজার বন্ধ করে দিয়েছে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo