বুধবার, ০৬ Jul ২০২২, ১০:২৩ অপরাহ্ন

নগরীতে ৩ দিনে ৮ ছিনতাইকারী আটক

নগরীতে ৩ দিনে ৮ ছিনতাইকারী আটক

sylhetlive24/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

সিলেট নগরীতে ছিনতাইরোধে অভিযানে নেমেছে পুলিশ। বৃহস্পতিবারসহ ৩ দিনের অভিযানে ৮ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে সিএনজি অটোরিক্সা ও মোবাইল ছিনতাইকারীও রয়েছে। এসএমপির কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, সিলেট নগরীতে অভিনব কায়দায় সিএনজি অটোরিক্সা দিয়ে ছিনতাই করছে একটি চক্র। এ জন্য ছিনতাইকারীরা অটোরিক্সা চালকের সঙ্গে আতাত করে যাত্রীবেশে অবস্থান করে। এরপর ওই অটোরিক্সায় সাধারণ যাত্রী উঠলে তাঁর সর্বস্ব লুটে নেয় তারা। এমন তথ্যের ভিত্তিতে পুলিশ নগরীতে অভিযানে নামে।

গত মঙ্গল ও বুধবার ২ দিনে ছিনতাইয়ের সঙ্গে সম্পৃক্ত ৫ জনকে আটক করে কারাগারে পাঠায় পুলিশ।

আটককৃতরা হল জেলা পুলিশের বরখাস্ত কনস্টেবল আবদুল্লাহ আল রোমান, মৌলভীবাজারের সাব্বির হোসেন , দক্ষিণ সুরমার মোগলাবাজারের শাহাজাহান আহমদ, দক্ষিণ সুরমার দুলাল মিয়া ও শ্রীমঙ্গলের রাসেল আহমদ। শাহাজাহান আহমদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনসহ ভয়ভীতি প্রদর্শন করে ছিনতাইয়ের অভিযোগে ৪টি মামলা রয়েছে আর দুলাল আহমদের বিরুদ্ধেও একই অভিযোগে ৩টি মামলা রয়েছে।

গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে ওসমানী মেডিকেল কলেজ এলাকা থেকে আবদুল্লাহ আল রোমান ও সাব্বির হোসেনকে আটক করে পুলিশ। অন্য ৩ জনকে গত মঙ্গলবার রাত ৮ টার দিকে বন্দরবাজার এলাকা থেকে অটোরিক্সাসহ আটক করে।

পুলিশ আরও জানায়, সম্প্রতি নগরীতে যাত্রীবেশে ছিনতাইয়ের ঘটনায় বেশ কয়েকটি মৌখিক অভিযোগ আসে কোতয়ালী থানায়। এরমধ্যে এক ব্যক্তি এক লাখ টাকা ও আরেকজন ৬৫ হাজার টাকা খোয়ানোর মৌখিক অভিযোগ করেন। তবে, ভুক্তভোগিরা লিখিত অভিযোগ দিতে নারাজ ছিলেন। এসব বিষয় সামনে রেখে কোতয়ালী থানা-পুলিশ তদন্তে নামে।

এরপর নগরীর বিভিন্ন এলাকায় স্থাপিত ক্লোজড সার্কিট ক্যামেরা দেখে একটি অটোরিক্সা চিহ্নিত করে পুলিশ। ওই অটোরিক্সার নম্বর প্লেট দেখে সন্ধান চালিয়ে গত মঙ্গলবার রাতে নগরীর বন্দরবাজার এলাকায় শাহাজাহানসহ ৩ জনকে আটক করা হয়। এই ঘটনায় র‌্যাবের করা ডাকাতি প্রস্তুতি মামলায় তাদের আটক দেখিয়ে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এরআগে সোমবার নগরীর ওসমানী মেডিকেল কলেজের ভেতরে একটি অটোরিক্সায় মৌলভীবাজারের রাজনগরের বাসিন্দা সালেহ আহমদ (২৬) নামের ১ যুবককে অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাইয়ের অভিযোগ ওঠে। এ ঘটনায় সাবেক পুলিশ সদস্যসহ দু’জনকে আটক করা হয়। পরে মঙ্গলবার তাদের বিরুদ্ধে থানায় মামলা হয়। এই মামলায় আটক দেখিয়ে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

দু’টি মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার এসআই মো. নজমুল হুদা বলেন, ছিনতাইয়ের শিকার ভুক্তভোগীদের মধ্যে অনেকেই মামলা করতে চান না। এতে অপরাধীরা পার পেয়ে যায়।

তিনি আরও জানান, বৃহস্পতিবার আটককৃত পাঁচজনকে আদালতে নিয়ে পাঁচ দিন করে রিমান্ডের আবেদন জানানো হয়েছে। আদালত আগামী রোববার রিমান্ড আবেদনের শুনানীর দিন ধার্য্য করেছেন। রিমান্ড আবেদন মঞ্জুর হলে জিজ্ঞাসাবাদে আরও তথ্য পাওয়া যাবে।

এসআই মো. নজমুল হুদা আরও জানান, বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন এলাকায় মোবাইল ছিনতাইকালে ৩ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হচ্ছে রুবেল আহমদ (২৮), আলী নূর (২৪) ও পাভেল (১৮)।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo