শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৯ অপরাহ্ন

জকিগঞ্জে চাঁদাবাজি মামলায় হাসিবের কারাদন্ড

জকিগঞ্জে চাঁদাবাজি মামলায় হাসিবের কারাদন্ড


 

নিজস্ব প্রতিবেদক

সিলেটের জকিগঞ্জের একাধিক মামলার আসামি, কথিত সাংবাদিক আব্দুল হাসিবকে জেল ও অর্থদন্ড দিয়েছেন আদালত। একটি চাঁদাবাজি মামলায় (জকিগঞ্জ জিআর মামলা নং-০৯/১৬ এ তাকে এই দন্ড প্রদান করা হয়েছে। মামলার বাদী হলেন জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. খালেদ আহমদ। দন্ডপ্রাপ্ত আব্দুল হাসিব জকিগঞ্জ উপজেলার কেছরি গ্রামের মৃত মুসলিম আলীর ছেলে।

অভিযোগ প্রমানীত হওয়ায় জকিগঞ্জ সিনিয়র চীফ জুডিশীয়াল ম্যাজিস্টেট আদালত তাকে তিন মাসের জেলসহ ৫ হাজার টাকা জরিমানা করেন এবং গত বুধবার জেলা ও দায়রা জজ তার আপিলও না মঞ্জুর করেন।

 

এলাকাবাসির অভিযোগ

সাংবাদিক সাইনবোর্ড ব্যবহার করে আব্দুল হাসিব মাদক ব্যবসা, চাঁদাবাজি ভূমির জবর দখল, ভুয়া মামলা দিয়ে বিচারের নামে প্রহসন সহ আরও বিভিন্ন অপকর্মে লিপ্ত ছিল। সে একটি সংঘবদ্ধ মাদক চক্র ও হাতুড়ি বাহিনীর সদস্য এবং নিজেকে প্রশাসনের লোক দাবি করত। রাতের আধারে ৩ টা পর্যন্ত বাবুর বাজার মাদক ব্যবসায়িদের নিয়ে আড্ডা দিত।

তার অপকর্মে প্রতিবাদ করলেই মাদক না হয় তার নির্ধারিত কোনো অবাঞ্চিত মহিলা দিয়ে সাজানো ইভটিজিং মামলা দিতো। আবার বিচারের নামে নির্ধারিত সালিশ দিয়ে জরিমানা আদায় করত।

অনেক নিরীহ মানুষকে সে হয়রানী করেছে। সমাজের মেরূদন্ড একজন কলেজ শিক্ষকের মৃত্যুর পর ও তাকে নিয়ে একটি অনলাইন পোর্টালে কুরূচিপূর্ন নিউজ প্রচার করেছে। পরবর্তীতে যদিও সকলের কাছে মাফ চেয়েছে। ব্যাটারী চালিত রিক্সা, টমটম ও ট্রলি থেকে সে নিয়মিত চাদা আদায় করত। হাসিবের জেলদন্ড হওয়ায় এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে আসে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY SYLHET-LIVE-24
ThemesBazar-Jowfhowo