শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:০৬ অপরাহ্ন

সরকারি নির্দেশনা :
করোনা ভাইরাস সংক্রমন রোধে মাস্ক পরুন, নিরাপদ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজে বাঁচুন এবং পরিবারকে সুস্থ রাখুন। সৌজন্যে : SylhetLive24.com
আজকের গুরুত্বপূর্ণ যত খবর
সিলেটে সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে সাজানো মামলা, আন্দোলনের ডাক দিলো ‘ল’ কলেজ ছাত্র ফোরাম সবুজ সিলেট’র সম্পাদকসহ ৩ সাংবাদিকদের বিরুদ্ধে মামলা, সিলেট মঞ্চ নাগরিক সেবা পরিষদের নিন্দা মুজিবুর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, উদ্বেগ-নিন্দা সম্পাদক পরিষদের সবুজ সিলেট সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা : বিভিন্ন সংগঠনের নিন্দা সবুজ সিলেট পত্রিকার সম্পাদকসহ তিন সাংবাদিকদের বিরুদ্ধে মামলা : নিন্দা জানালো সিলেট সামাজিক ছাত্র আন্দোলন ফয়জুল মুক্ত জাফলং না হলে আন্দোলনের হুমকি জাফলং-পিয়াইন নৌপথের আতঙ্ক জামাই সুমন সাম্প্রদায়িক অপশক্তি রুখে দিতে যুবকদের ইসলামী জ্ঞান অর্জন করতে হবে -এড. জামান আলোচিত বালুখেকো ফয়জুলের বিরুদ্ধে শ্লীলতাহানীর মামলা কাউন্সিলর শামীমের কার্যালয়ে বিএনপি-জামায়াতের অফিস! ছাত্রলীগের কমিটি বাতিলের দাবি : সিলেটে আজ থেকে বিক্ষোভ জাফলংয়ে ২০ কোটি টাকার বালু লুটের ঘটনায় ৬ জনের বিরুদ্ধে মামলা জাফলংয়ে ২০ কোটি টাকার বালু লুট : মন্ত্রীর নিষেধাজ্ঞা উপেক্ষা ‘টাকার বিনিময়ে’ ছাত্রলীগের কমিটি, দুই সদস্যের পদত্যাগ সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি অনুমোদন উপশহরে বাসা দখল : যুবদল নেতা নেসার কারাগারে পর্ণোগ্রাফি মামলায় জাফলংয়ের আলোচিত আলীম উদ্দিন কারাগারে আজ শুক্রবার নগরীর যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না নগরজুড়ে তোলপাড় : কর্মীকে বাঁচাতে মামলা করেনি সিসিক! সিলেটে মৃদু ভূমিকম্প অনুভূত
ছাত্রলীগের কমিটি বাতিলের দাবি : সিলেটে আজ থেকে বিক্ষোভ

ছাত্রলীগের কমিটি বাতিলের দাবি : সিলেটে আজ থেকে বিক্ষোভ

sylhetlive24.com

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সিলেট লাইভ ডেস্ক
বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ দীর্ঘদিন পর ঘোষণা করেছে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি। দু’টি ইউনিটে সভাপতি ও সাধারণ সম্পাদকের ৪টি পদেই কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক ১ কোটি ২০ লক্ষ টাকার বিনিময়ে বিতর্কিতদের পদ দিয়েছেন।

অবিলম্বে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের ‘বিতর্কিত কমিটি’ বাতিলের দাবি জানিয়ে এবং কমিটি বাতিল না করা পর্যন্ত বৃহস্পতিবার থেকে লাগাতার অবস্থান ধর্মঘট-বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা দেওয়া হয়েছে।

বুধবার বিকেল ৪টায় পূর্ব জিন্দাবাজারে সিলেট জেলা প্রেসক্লাব মিলনায়তনে ‘সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সাবেক-বর্তমান নেতৃবৃন্দ’র ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ উত্থাপন ও কর্মসূচি ঘোষণা করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ।

তিনি অভিযোগ করেন, ঘোষিত কমিটিতে ৪ জনের মধ্যে রয়েছেন অছাত্র, আলোচিত এম সি কলেজ ছাত্রাবাসে বহুল আলোচিত ধর্ষণ মামলার আসামিদের ‘গডফাদার’, একাধিক চেক ডিজওনার মামলার আসামি।

শাহরিয়ার আলম সামাদ বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগের শীর্ষ নেতাদের এমন কান্ডে আমরা লজ্জিত, চরমভাবে হতাশ ও বিব্রত।

কমিটিতে স্থান করে দেওয়া হয়েছে ফ্রিডম পার্টির নেতা কাওছার আহমদের নাতি কিশওয়ার জাহান সৌরভকে, আমেরিকাতেও তার নাগরিকতত্ব রয়েছে। সংগঠনের গঠনতন্ত্রমতে সে দলের পদ-পদবিতে থাকতে পারে না।’

অন্যদিকে জেলা ছাত্রলীগে নতুন দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাহেল সিরাজের শিক্ষাগত যোগ্যতার বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে সামাদ বলেন, ‘আমি সভাপতি থাকাকালীন সময়ে তার শিক্ষাগত যোগ্যতা না থাকায় গোলাপগঞ্জ উপজেলাতেও তাকে পদ-পদবি দিতে পারিনি।’

সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন বিতর্কিত কমিটিকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেন সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীরা। সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের ঘোষিত কমিটি বাতিল করে প্রকৃত, ত্যাগী ও গ্রহণযোগ্য ছাত্রলীগ নেতাকর্মীদের মূল্যায়নের দাবি জানানো হয়। সরাসরি বাংলাদেশ ছাত্রলীগের প্রধান অভিভাবক, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হস্তক্ষেপও কামনা করা সংবাদ সম্মেলনের মাধ্যমে।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন সৌরভ জায়গীরদার, শাক্কুর আহমদ জনি, নাঈম চৌধুরী, তোফায়েল আহমদ সানি, কামরান হোসেন খান, আশরাফুল ইসলাম বাপ্পী, দীপঙ্কর টিপু, আশফাক আহমদ মাসুদ, মুহিবুর রহমান, মাজেদ তালুকদার, ইমরান আহমদ, আবিদ আল আজাদ মুন্না, দ্বীপরাজ দিপিয়ান, ইমন ইবনে সম্রাজ, হাফিজ আহমদ, অলিউর রহমান, সাহেদ আহমদ প্রমুখ।


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo