সোমবার, ১৬ মে ২০২২, ০৭:০৮ অপরাহ্ন

খাসদবীরে সওজের জায়গা দখল করে দোকান কোঠা নির্মাণ

খাসদবীরে সওজের জায়গা দখল করে দোকান কোঠা নির্মাণ

sylhetlive24.com


নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীর ৫নং ওয়ার্ডের এয়ারপোর্ট রোডের খাসদবীর এলাকায় টিনের বেড়া দিয়ে সড়ক ও জনপথের (সওজ) জায়গা দখল করে আড়ালে অবৈধ দোকান কোঠা নির্মাণ করা হচ্ছে। নগরীর চৌকিদেখি এলাকার চেরাগ আলীর ছেলে মুজাম্মিলসহ ক’জন এই দোকান কোঠা তৈরি করাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় খাসদবির এলাকার মো. আফজাল হোসেন সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় দু’জন বাসিন্দা বলেন, সড়ক ও জনপথের (সওজ) জায়গা হওয়ায় মুজাম্মিল সিসিকের অনুমোতি নিতে পারেন নি। মুজাম্মিল এই দোকান কোঠা বাবদ চিটাগাংয়ের ফুলকলি নামক একটি প্রতিষ্ঠানকে ভাড়া দেবেন বলে তাদের কাছ থেকে ৫ লাখ টাকা অগ্রীমও নিয়েছেন।

বৃহস্পতিবার সরেজমিনে দেখা যায়, বিশাল একটি দোকান কোঠা নির্মাণ করা হচ্ছে। এর নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। স্থানীয়রা জানিয়েছেন, ‘ওয়ান ইলেভেন’ সরকারের সময় এই জায়গাটি উদ্ধার করে সওজ। সেই সরকার বদলের পর এখন এই জায়গায় দোকান কোঠা নির্মাণ করা হচ্ছে। প্রশ্ন করলে এক নির্মাণ শ্রমিক জানায়, তারা দিন মজুর। এই জায়গার বিষয়ে তারা কিছুই জানে না। তাদের কাজ করাচ্ছেন মুজাম্মিল। অগ্রীম কিছু টাকা দিয়েছেন। কাজ শেষে সব টাকা দেবেন মুজাম্মিল। বর্তমানে তিনি ঢাকায় অবস্থান করছেন।

সড়ক ও জনপথের (সওজ) জায়গা দখল করে আড়ালে অবৈধ দোকান কোঠা নির্মাণ করা হচ্ছে বলে জানেন না সওজ সিলেটের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান । এ বিষয়ে তাঁর কাছে এরআগে কেউ কোনো অভিযোগ করেনি। তিনি বিষয়টি দেখবেন।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo