সোমবার, ১৬ মে ২০২২, ১০:৫১ পূর্বাহ্ন

কোম্পানীগঞ্জে ধলাই নদীতে অভিযান, সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

কোম্পানীগঞ্জে ধলাই নদীতে অভিযান, সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

sylhetlive24.com/সিলেট লাইভ


আব্দুল জলিল, কোম্পানীগঞ্জ থেকে
ধলাই নদীতে অবৈধ বালু উত্তোলন এবং চাঁদাবাজি করছে জায়গার মালিকানা দাবি করা বালু খেকো সিন্ডিকেট। উপজেলা প্রশাসন টাস্কফোর্স ও মোবাইল কোর্টের মাধ্যমে জেল-জরিমানা করলেও বন্ধ হচ্ছে না এসব অবৈধ কর্মকাণ্ড।

শনিবার ধলাই নদীর ঢালারপাড় এলাকায় অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। এসময় সাড়ে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়।

শনিবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে ধলাই নদীর ঢালারপাড় এলাকায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন আচার্যের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে ১১টি নৌকা জব্দ করে তাৎক্ষণিক ৫০ হাজার টাকা করে মোট ৫ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার মুসা নাসের চৌধুরী, থানার ওসি কেএম নজরুল ও পুলিশের ফোর্স।

এদিকে, প্রতিদিন প্রায় দুই-আড়াই শত বলগেট দিয়ে লিজ বহির্ভূত এসব জায়গা থেকে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের ঝুঁকিতে পড়েছে ঢালার পাড় ও ইসলামগঞ্জ বাজার এলাকা।

ফুট প্রতি ৫ টাকা করে চাঁদাবাজি করা এসব চাঁদাবাজ অভিযানের আগেই খবর পেয়ে পালিয়ে যায়। পুলিশ সার্বক্ষণিক নদীতে টহল দিলেও তাদের চোখ ফাঁকি দিয়ে চলে অবৈধ বালু উত্তোলন ও চাঁদাবাজি।

এ ব্যাপারে গত ২৬ জুন সিলেট লাইভ ধলাইর বালুতে রমরমা চাঁদাবাজি : জানে না উপজেলা প্রশাসন শিরোনামে সংবাদ প্রকাশের পর প্রশাসনের তৎপরতা জোরদার হয়।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য জানান, লিজ বহির্ভূত জায়গা থেকে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে আমরা অতীতেও জিরো টলারেন্সে ছিলাম এখনো আছি। নদী থেকে অবৈধ পন্থায় কেউ ফায়দা হাসিল করতে পারবে না। সে বিষয়ে পুলিশ প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে। এখন থেকে ঢালার পাড় এলাকায় পুলিশ ডিউটিতে থাকবে।

পূর্বে প্রকাশিত প্রতিবেদন : ধলাইর বালুতে রমরমা চাঁদাবাজি : জানে না উপজেলা প্রশাসন

 






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo