রবিবার, ০৩ Jul ২০২২, ১১:৩৮ অপরাহ্ন

কানাইঘাটে বসতঘর ভাঙচুরের অভিযোগে ৬ নারী গ্রেফতার

কানাইঘাটে বসতঘর ভাঙচুরের অভিযোগে ৬ নারী গ্রেফতার

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের কাড়াবাল্লা গ্রামে বসতবাড়ির জমি সংক্রান্ত বিরোধ নিয়ে শুক্রবার (৯ জুলাই) বিকেল ৫টার দিকে দেশীয় লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র দিয়ে টিনশেডের বসতঘর ভাঙচুর করে গুড়িয়ে দেওয়ার দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হলে কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম পিপিএম’র নির্দেশে শনিবার (১০ জুলাই) দুপুরে এলাকায় অভিযান চালিয়ে পুলিশ ভাঙচুরের ঘটনায় নেতৃত্বদানকারী ছালেহা বেগমসহ তার পরিবারের ৬ জনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত অন্যরা হলেন- নাজমিন বেগম, নাসির উদ্দিন, সুমি বেগম, সুহাদা বেগম ও রহিমা বেগম। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন থানার ওসি তাজুল ইসলাম।

এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, দীর্ঘদিন ধরে বসতবাড়ির জায়গা-জমি নিয়ে কাড়াবাল্লা গ্রামের মৃত আব্দুন নুরের স্ত্রী গ্রেফতারকৃত ছালেহা বেগমের (৪৫) সঙ্গে তার ভাসুর মৃত তবারক আলীর পুত্র মইন উদ্দিন লথু ও ময়নুল গংদের মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে আদালতে উভয়পক্ষের মধ্যে বেশ কয়েকটি মামলা বিচারাধীন রয়েছে। কয়েকদিন পূর্বে ছালেহা বেগম বসতবাড়ির বিরোধপূর্ণ জায়গা থেকে বেশ কয়েকটি গাছ বিক্রি করেন। যারা গাছ কিনেছেন তারা গাছ কাটতে এলে এতে বাধা প্রদান করেন ছালেহা বেগমের ভাসুর মইন উদ্দিন লথু ও ময়নুল গংরা। আপাতত গাছ না কাটার জন্য বিষয়টি সামাজিক সালিশের মাধ্যমে সমাধান করে দেবেন বলে এলাকার মুরব্বীরা উদ্যোগ নেন।

এর জের ধরে শুক্রবার বিকেল ৫টার দিকে ছালেহা বেগম ও তার ছেলে-মেয়েসহ পরিবারের লোকজন হঠাৎ করে হাতে ধারালো দা ও লাঠিসোঁটা নিয়ে ভাসুর মইন উদ্দিনের টিনশেডের ঘর ভাঙচুর শুরু করলে প্রাণের ভয়ে বসতঘর থেকে বের হয়ে যান মইন। এ সময় ছালেহা বেগম ও তার পরিবারের লোকজন ধারালো অস্ত্র দিয়ে নির্বিচারে মইন উদ্দিনের টিনশেডের ঘর ও আসবাবপত্র ভাঙচুর করে গুড়িয়ে দেন।

অনেকের উপস্থিতিতে এ ঘটনা ঘটলেও ভয়ে কেউ প্রতিবাদ করতে পারেননি। তবে ভাঙচুরের পুরো দৃশ্য ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমে কয়েকটি আইডি থেকে ছড়িয়ে পড়লে তা ব্যাপকভাবে ভাইরাল হয় এবং পুরো এলাকাজুড়ে তোলাপাড় সৃষ্টি হয়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত বসতঘরের মালিক মইন উদ্দিন লথু বাদী হয়ে কানাইঘাট থানায় শনিবার সকালে ছালেহা বেগমসহ তার পরিবারের লোকজনকে আসামি করে অভিযোগ দায়ের করেন।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo